অগ্রিম টিকেট বিক্রিতে যুক্তরাষ্ট্রে নতুন রেকর্ড গড়ল ‘পোনিয়িন সেলভান’

ps1-advance-in-usa

যুক্তরাষ্ট্রে নতুন রেকর্ড

মুক্তি পেতে যাচ্ছে সাম্প্রতিক সময়ে নির্মিত তামিলের ইতিহাসের অন্যতম বড় সিনেমা ‘পোনিয়িন সেলভান’। আগামীকাল (৩০শে সেপ্টেম্বর) তামিল, তেলেগু, মালায়ালাম, কন্নড় এবং হিন্দিতে প্যান ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে বিগ বাজেটের এই সিনেমাটি। ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মিত বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি ইতিমধ্যে বিস্ময়কর সাড়া ফেলেছে। জানা গেছে অগ্রিম টিকেট বিক্রিতে তামিলের সিনেমা হিসেবে যুক্তরাষ্ট্রে নতুন রেকর্ড গড়েছে ‘পোনিয়িন সেলভান’।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী যুক্তরাষ্ট্রে অগ্রিম টিকেট বিক্রিতে নতুন উচ্চতায় চলে গেছে এই সিনেমাটি। মুক্তির আগের দিন পর্যন্ত সেখানে ১ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের অগ্রিম টিকেট বিক্রি হয়েছে এই সিনেমাটির। এর মাধ্যমে অগ্রিম টিকেট বিক্রি থেকে ১ মিলিয়ন মার্কিন ডলার আয় করা তামিলের দ্বিতীয় সিনেমা হিসেবে ইতিহাস সৃষ্টি করেছে ‘পোনিয়িন সেলভান’। মজার ব্যাপার হচ্ছে সিনেমাটি নিয়ে দর্শকদের মাঝে উত্তেজনা তামিল সহ ভারতের যেকোন জায়গার চেয়ে যুক্তরাষ্ট্রে অনেক বেশী দেখা যাচ্ছে।

এছাড়া সিনেমাটির মুক্তি পরিকল্পনা থেকেও বিষয়টি প্রতীয়মান হয়েছে। ভারতের প্রভাবশালী সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী বিশ্বব্যাপী ২০০০ পর্দায় মুক্তি পেতে যাচ্ছে তামিলের আলোচিত এই সিনেমাটি। এর মধ্যে যুক্তরাষ্ট্রে এই সিনেমা ৯৫০টি পর্দায় মুক্তি পাবে, যা তামিলের পর্দা সংখ্যার চেয়ে অনেক বেশী। তামিলে সিনেমাটি ৬০০ পর্দায় মুক্তি পাচ্ছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি। এর আগে ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত রজনীকান্ত অভিনীত ‘কাবিল’ সিনেমাটি যুক্তরাষ্ট্রে অগ্রিম টিকেট থেকে ১ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছিলো।

এদিকে তামিলেও সিনেমাটি নিয়ে দর্শকদের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা যাচ্ছে। দর্শকদের চাহিদার কথা মাথায় রেখে মুক্তির প্রথম দিন সিনেমাটির প্রদর্শনী সকাল ৪টা থেকে শুরু করছেন প্রেক্ষাগৃহ মালিক এবং প্রদর্শকরা। এর মাধ্যমে প্রথম দিনে প্রেক্ষাগৃহে সিনেমাটির মোট ছয়টি প্রদর্শনী হতে যচ্ছে। এছাড়া আয়ুধা পূজার ছুটির কারনে ‘ পোনিয়িন সেলভান’ সিনেমাটি এক সপ্তাহ জুড়ে প্রেক্ষাগৃহে দুর্দান্ত দর্শক সমাগম পাবে বলে আশা করা হচ্ছে। সবমিলিয়ে প্রথম দিনে বক্স অফিসে ভালো আয়ের সম্ভবনা তৈরি হয়েছে সিনেমাটিকে ঘিরে।

‘পোনিয়িন সেলভান’ একটি তামিল ঐতিহাসিক উপন্যাসের চলচ্চিত্র রূপ। কালকি কৃষ্ণমূর্তির ইতিহাস ভিত্তিক তামিল উপন্যাসের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে এই সিনেমা। দক্ষিণ ভারতের চোল রাজাদের ইতিহাস উপন্যাসের মূল বিষয়বস্তু তাই সিনেমাটির তৈরি হচ্ছে ঐতিহাসিক প্রেক্ষাপটে। সিনেমায় দ্বৈত চরিত্রে অভিনয় করছেন ঐশ্বরিয়া। এতে তাকে নন্দিনী ও মন্দাকিনী দেবীর চরিত্রে পর্দায় দেখা যাবে। এর আগে বেশ কয়েকবার এই উপন্যাস নিয়ে সিনেমা নির্মানের চেষ্টা হয়ে থাকলেও সেগুলো শেষ পর্যন্ত আলোর মুখ দেখেনি।

আলোচিত নির্মাতা মনি রত্নম পরিচালিত ‘পোনিয়িন সেলভান’ সিনেমাটিতে অভিনয় করছেন একাধিক প্যান ইন্ডিয়া তারকা। সিনেমাটির প্রধান চরিত্রে আছেন বিক্রম (তামিল), কার্থি (তামিল), ঐশ্বরিয়া রাই (বলিউড), ঐশ্বরিয়া লক্ষ্মী (তামিল), শরত কুমার (মালায়লাম, তেলুগু, তামিল) এবং প্রকাশ রাজ (তামিল, তেলুগু, হিন্দি)। একঝাক তারকাদের উপস্থিতি এবং সময়ের প্রেক্ষাপটে সাজানো দুর্দান্ত চিত্রায়নের সাথে নতুন মাত্রা যোগ করেছেন ভারতের কিংবদন্তী সঙ্গীত পরিচালক এআর রহমান।

জানা গেছে প্রথম তামিল সিনেমা হিসেবে ‘পোনিয়িন সেলভান’ আইম্যাক্স ফরম্যাটে মুক্তি পাচ্ছে। সিনেমাটির প্রোডাকশন ডিজাইন করেছেন থোটা থারানি। আর রবি বর্মনের সিনেমাটোগ্রাফিতে এর সম্পাদনার দায়িত্বে রয়েছেন এ. শ্রীকর প্রসাদ। চোল সাম্রাজ্যের যাত্রার বর্ণনা নিয়ে নির্মিত ‘পোন্নিয়ান সেলভান’ ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে বড় ঐতিহাসিক কল্পকাহিনী সিনেমাগুলোর মধ্যে একটি হিসাবে বিবেচিত হচ্ছে। জানা গেছে ৫০০ কোটি রুপির বেশি বাজেটে নির্মিত হয়েছে সিনেমাটি।

আরো পড়ুনঃ
তামিলে অগ্রিম টিকেট বিক্রিতে ‘পোনিয়িন সেলভান’ সিনেমার ভালো শুরু
বক্স অফিসে আবারো বলিউড বনাম দক্ষিণের সিনেমার লড়াই
সর্বাধিক ৫০০ কোটি রুপির সিনেমা উপহার দেয়া ভারতীয় অভিনেতারা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d