অগ্রিম টিকেট বিক্রিতে প্রত্যাশার চেয়ে অনেক নীচে অক্ষয়ের ‘রাম সেতু’

অক্ষয়ের ‘রাম সেতু’

অক্ষয়ের ‘রাম সেতু’

দীপাবলির উৎসবকে কেন্দ্র করে মুক্তি প্রতীক্ষিত অক্ষয়ের ‘রাম সেতু’ সিনেমাটি এখন পর্যন্ত বক্স অফিসে ভালো কিছুর ইঙ্গিত দিতে পারেনি। সর্বশেষ প্রতিবেদন অনুযায়ী ‘রাম সেতু’ সিনেমাটি অগ্রিম টিকেট বিক্রিতে প্রত্যাশার চেয়ে অনেক নীচে অবস্থান করছে। জানা গেছে ভারতে এ পর্যন্ত মাত্র ৩৮,০০০ অগ্রিম টিকেট বিক্রি হয়েছে এ সিনেমার। বক্স অফিস আয়ের হিসেবে অগ্রিম টিকেট বিক্রি থেকে সিনেমাটির আয় মাত্র ১ কোটি রুপি।

অক্ষয়ের ‘রাম সেতু’ সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রির হিসেবে উদ্বোধনী সিনেমাটি প্রত্যাশা অনুযায়ী আয় করতে ব্যর্থ হবে। আগামী ২৫শে অক্টোবর মুক্তি প্রতীক্ষিত সিনেমাটি শেষ পর্যন্ত অগ্রিম টিকেট বিক্রি থেকে ২ কোটি রুপি আয় করতে পারে বলে মনে করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। দীপাবলির উৎসবে অক্ষয় কুমারের মত তারকার সিনেমার অগ্রিম টিকেট বিক্রি থেকে আয় বলিউড সংশ্লিষ্টদের মাঝে হতাশার জন্ম দিয়েছে।

এখন পর্যন্ত অগ্রিম টিকেট বিক্রিতে সিনেমাটি অগ্রগতি দেশ জুড়ে একই অবস্থায় রয়েছে। একক পর্দা বা মাল্টিপ্লেক্স – সব ক্ষেত্রেই সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি খুবই হতাশাজনক হিসেবে আবির্ভুত হয়েছে। মোট বিক্রিত ৩৮,০০০ টিকিটের মধ্যে ভারতের তিনটি জাতীয় তিনটি চেইনে উদ্বোধনী দিনের মাত্র ১৬,০০০ টিকেট বিক্রি হয়েছে। অগ্রিম টিকেট বিক্রির হিসেবে অক্ষয়ের ‘রাম সেতু’ সিনেমাটি এমনকি ‘সম্রাট পৃথ্বীরাজ’, ‘শমশেরা’ এবং ‘লাল সিং চাড্ডা’ সিনেমাগুলোর মতো বক্স অফিসে ব্যর্থ সিনেমা থেকেও পিছিয়ে রয়েছে।

দীপাবলির পরে মুক্তির কারনে সিনেমাটির স্পট বুকিং সর্বকালের সর্বোচ্চ হবে বলেও মনে করছেন অনেকে। কারন, দর্শকরা প্রতি বছর এই দিনে সিনেমা দেখতে অভ্যস্ত। দর্শকদের মধ্যে এমন একটি অংশ থাকবে যারা কোন সিনেমা প্রদর্শিত হচ্ছে তা না জেনেই সিনেমা দেখতে যাবেন টিকিট বিক্রেতা কী বলছেন তার ভিত্তিতে সিদ্ধান্ত নেবেন। ভারতে বিশেষ করে বলিউডের সিনেমার জন্য এই দিনটি বছরের অন্যতম সেরা একটি দিন। তাই ‘রাম সেতু’ সিনেমাটি এই দর্শকদের সাহায্যে ভালো শুরু করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

তবে দীপাবলিতে মুক্তিপ্রাপ্ত একটি সিনেমা নিয়ে দর্শকদের মাঝে যে উত্তেজনা এবং উচ্ছ্বাস থাকার কথা অক্ষয়ের ‘রাম সেতু’ সিনেমার ক্ষেত্রে সেটি অনুপস্থিত। এখন সিনেমাটির বক্স অফিস সাফল্য নির্ভর করছেন সিনেমাটির বিষয়বস্তুর উপর। বিষয়বস্তু যদি দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পায় তাহলে ভালো কিছুর সম্ভাবনা রয়েছে, আর সেটা না হলে বক্স অফিসে সিনেমাটির ভালো কিছু করাটা কঠিন হবে। শুধুমাত্র উৎসবের কারনে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার চলতি বছরের সর্বোচ্চ উদ্বোধনী পাওয়া সিনেমা হিসেবে আবির্ভূত হওয়ার আশা করছেন।

প্রাইম ভিডিও-এর উপস্থাপনায় অ্যাকশন অ্যাডভেঞ্চার ‘রাম সেতু’ সিনেমার মাধ্যমে সহ-প্রযোজনায় আত্মপ্রকাশ করতে যাচ্ছে প্রাইম ভিডিও। কোন ওটিটি প্ল্যাটফর্ম দ্বারা সহ-প্রযোজনা করা ভারতের প্রথম সিনেমা হতে যাচ্ছে অক্ষয় কুমারের ‘রাম সেতু’ সিনেমাটি। সিনেমাটি প্রযোজনা করেছেন অরুণা ভাটিয়া (কেপ অফ গুড ফিল্মস), বিক্রম মালহোত্রা (অ্যাবুন্ডেন্টিয়া এন্টারটেইনমেন্ট), সুবাস্কারন, মহাবীর জৈন, এবং আশিস সিং (লাইকা প্রোডাকশন) এবং প্রাইম ভিডিও ড. চন্দ্রপ্রকাশ দ্বিবেদী। আর বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহে বিতরণের দায়িত্বে আছে জি স্টুডিও।

প্রসঙ্গত, করোনা মহামারী পরবর্তি সময়ে বক্স অফিসে অক্ষয় কুমারের সময়টা মোটেও ভালো যাচ্ছে না। চলতি বছরে এই তারকার মুক্তিপ্রাপ্ত ‘বচ্চন পান্ডে’, ‘সম্রাট পৃথ্বীরাজ’ এবং ‘রক্ষা বন্ধন’ সিনেমাগুলো প্রেক্ষাগৃহে মুখ থুবড়ে পরেছে। বিগ বাজেটের এই প্রতিটি সিনেমাই বক্স অফিসে ডিজাস্টার হিসেবে আবর্ভুত হয়েছে। এছাড়া কিছুদিন আগে অক্ষয় কুমারের ‘কাঠপুতলি’ সিনেমাটি সরাসরি ওটিটি পাল্টফর্মে মুক্তি পেয়েছে। তামিল ‘রাতসাসান’ সিনেমার এই হিন্দি রিমেকটি নিয়ে সমাজিক যোগাযোগ মাধ্যমে দর্শকদের মাঝে নেতিবাচক প্রতিক্রিয়া দেখা গেছে।

আরো পড়ুনঃ
অক্ষয় কুমারের অ্যাকশন অ্যাডভেঞ্চার ‘রাম সেতু’ সিনেমার এক ঝলক
সুরিয়াবংশী থেকে রাম সেতু: বলিউডে সিনেমা মুক্তির ঘোষনার হিড়িক!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d