ঘৃনা থেকে ভালোবাসার গল্পে হলিউডের আলোচিত ৫টি সিনেমা

ঘৃনা থেকে ভালোবাসার গল্পে

কাউকে ঘৃনা করা থেকে তাকে ভালোবাসার মধ্যে একধরনের অদ্ভুত সেতুবন্ধন রয়েছে। কিন্তু সেই সেতুবন্ধন কিভাবে প্রতিষ্ঠিত হয়? হলিউডের বেশ কয়েকটি সিনেমার গল্পেও উঠে এসেছে এরকম সেতুবন্ধনের গল্প। আসন্ন ভালোবাসা দিবস উপলক্ষ্যে ঘৃনা থেকে ভালোবাসার জন্ম হয়েছে এরকম গল্পে হলিউডের ৫টি সিনেমার কথা থাকছে এই প্রতিবেদনে।

ঘৃনা থেকে ভালোবাসার গল্পে

১। জ্যাক এবং জয় – হোয়াট হেপেন্স ইন ভেগাস
সিনেমার গল্পটি নিজের বাগদত্তা কর্তৃক প্রতারিত একজন ইকুইটি ট্রেডার জয় ম্যাকনালি এবং সদ্য চাকরি হারানো জ্যাক ফুলারকে নিয়ে। লাস ভেগাসে এই দুইজনের সাক্ষাৎ হয় এবং মদ্যপ অবস্থায় তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হয় এবং পরের দিনই আবার দুজনে বিচ্ছেদের চিন্তা করে। কিন্তু পরিস্থিতি অন্যরকম হয়ে যায়, যখন একটি ক্যাসিনোতে তারা তিন মিলিয়ন ডলার যেতেন। বিচ্ছেদের আগেই তারা এত টাকা ভাগাভাগির কথা বললে, বিচারপতি তাদের অন্তত ছয় মাস একসাথে থাকতে বলেন। একে অপরকে এই টাকার যোগ্য নয় প্রমান করতে গিয়ে দুইজন দুজনার ভালোবাসার মানুষে পরিনত হন।

২। মার্গারেট এবং অ্যান্ড্রু – দ্য প্রপোসাল
নিউ ইয়র্ক ভিত্তিক একটি বই প্রকাশনা প্রতিষ্ঠানের প্রধান সম্পাদক কানাডিয়ান বংশদ্ভুত মার্গারেট টাটে এবং তার সহকারী অ্যান্ড্রু প্যাক্সটনের মধ্যে গড়ে উঠা ভালোবাসার সম্পর্কের সিনেমা। আমেরিকায় ডিপোর্টেড হয়ে কানাডা ফেরত যাওয়া থেকে নিজেকে বাঁচাতে বোর্ডের সামনে মার্গারেট নিজেকে অ্যান্ড্রুর প্রেমিকা দাবি করে এবং শীগ্রই বিয়ে করতে যাচ্ছে। অন্যদিকে অ্যান্ড্রু নিজের বই প্রকাশের শর্তে মার্গারেটের সাথে এই কন্ট্রাক্ট ম্যারেজে রাজি হয়। এরপর তারা অ্যান্ড্রুর দাদীর জন্মদিন পালন করতে আলাস্কা যায় এবং সেখানেই দুইজনের প্রতি দুইজনের ঘৃনা শেষ পর্যন্ত ভালোবাসায় পরিনত হয়।

ঘৃনা থেকে ভালোবাসার গল্পে

৩। আন্না এবং ডিক্লান – লিপ ইয়ার
একটি লিপ ইয়ারে আন্না ব্রাডি (এমি এডামস) তার চার বছরের প্রেমিককে প্রস্তাব দিতে আয়ারল্যান্ড যাচ্ছিল। সেই যাত্রায় খারাপ আবহাওয়ার কারনে আন্নার দেখা হয় একজন আইরিশ ইনকিপার ডিক্লান ও’কাল্লাঘন এর সাথে এবং আন্না তাকে ডাবলিন পৌঁছে দেয়ার জন্য টাকা দেয়। এই পুরো যাত্রায় কমেডি, অস্বাভাবিক পরিস্থিতি এবং ভুয়া বিয়ের মত ঘটনা ঘটে দুইজনের মধ্যে। কিন্তু যাত্রা শেষে আলাদা হওয়ার সময়ে তারা দুইজন বুঝতে পারে তাদের ভালোবাসার কথা। ক্লাইমেক্সে আন্না কর্তৃক ডিক্লানকে প্রস্তাবের দৃশ্যটি অনেকদিন মনে রাখার মত।

৪। সোফি এবং চার্লি – লেটার টু জুলিয়েট
আলাদা হয়ে আবার একসাথে হওয়ার মত অস্বাভাবিক এক জুটির গল্প। সোফি হল এবং তার বাগদত্তা ভিক্টর প্রি-হানিমুনে ইতালির ভেরোনা যায়। সেখানে ভিক্টর যখন তার নতুন হোটেল নিয়ে গবেষনায় ব্যস্ত তখন সোফি একটি প্রেমের চিঠির সাথে জড়িয়ে যায়। সেই ভ্রমনে একজন আরেকজন থেকে দূরে গিয়ে আবার একসাথে ভালোবাসার সম্পর্কে জড়ান।

৫। এরিক এবং হ্যালি – লাইফ এস উই নো ইট
হ্যালি বেরেনসন (ক্যাথরিন হেইগল) এবং এরিক মেসার (জোশ ডুহামেল)সম্পর্ক ভেঙে আলাদা হয়ে যান। তাদের কাছের বন্ধু জুটি পিটার এবং এলিসন তাদের একসাথে করতে দুইজনের জন্য একটি ব্লাইন্ড ডেটের ব্যবস্থা করে কিন্তু তা ব্যর্থ হয়। এরপর তাদের প্রথম সন্তানের জন্মের পর পিটার এবং এলিসন তাদের অনুপস্থিতে এরিক এবং হ্যালিকে তাদের সন্তানের আইনি অভিবাবক হিসেবে ঠিক করে। দুৰ্ভাগ্যবশত, তাদের সন্তানের জন্মের এক বছরের মাথায় একটি দুর্ঘটনায় পিটার এবং এলিসন মৃত্যু বরণ করেন। তারপর পিটার এবং এলিসনের সন্তানের জন্য এরিক এবং হ্যালি একসাথে থাকতে শুরু করে এবং দুজনের মধ্যে ভালোবাসার সম্পর্ক তৈরী হয়।

দুজন মানুষের মধ্যে প্রথমে ঘৃণার অনুভূতি নিয়ে শুরুর পর ভালোবাসার পরিণয় দিয়ে শেষ হয়েছিলো এই সিনেমাগুলোর গল্প। উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে আপনার পছন্দের সিনেমা কোনটি সেটা জানিয়ে আমাদের জানিয়ে দিন মন্তব্যে। এছাড়া এই সিনেমাগুলো ছাড়া, এই তালিকায় আর কোন সিনেমা থাকা উচিৎ সেটা জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
ভালোবাসা দিবসে অবিবাহিতদের জন্য ৮ টি বলিউড সিনেমা

By হোসেন মৌলুদ তেজো

এ সম্পর্কিত

%d