চলতি বছরের ঈদে আসছে দীপংকর দীপনের নতুন থ্রিলার ‘অপারেশন সুন্দরবন’

দীপংকর দীপনের নতুন থ্রিলার

দীপংকর দীপনের নতুন থ্রিলার

‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপংকর দীপনের নতুন থ্রিলার ‘অপারেশন সুন্দরবন’ বর্তমানে পোষ্ট প্রোডাকশনে রয়েছে। সিনেমাটির মাধ্যমে দ্বিতীয়বারের মত পরিচালকের আসনে দেখা যাবে এই নির্মাতাকে। চলতি বছরের শুরুতে মুক্তি পাওয়ার কথা থাকলেও করোনা মহামারীর কারনে পিছিয়ে যায় সিনেমাটির মুক্তি। অবশেষে সিনেমাটি মুক্তির তারিখ চূড়ান্ত করেছেন দীপংকর দীপন। এই নির্মাতা সূত্রে জানা গেছে আগামী কোরবানির ঈদে আসছে তারকা বহুল সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। অল্প কয়েকটি প্রেক্ষাগৃহে হলেও সিনেমাটি মুক্তি দিতে চান পরিচালক দীপংকর দীপন।

এক্স ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটির অ্যানিমেল গ্রাফিকসের কাজ বর্তমানে কলকাতায় চলছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন পরিচালক দীপংকর দীপন। খুব শীগ্রই দেশের বাইরের সিনেমাটির বাকী থাকা গানের চিত্রায়ন শেষ করবেন বলে জানিয়েছেন তিনি। এ প্রসঙ্গে দীপংকর দীপন বলেন, ‘শেষ মুহূর্তের টেকনিক্যাল কাজগুলো করছি। কোনো ধরনের আপস আমরা করছি না। যেখানে যা যা দরকার, সবই করছি। সপ্তাহখানেকের মধ্যে টেকনিক্যাল কাজ শেষ হয়ে যাবে। এরপর গানের শুটিংটা শেষ করতে চাই।’

দীপংকর দীপনের নতুন থ্রিলার

এছাড়া সিনেমাটির মুক্তির তারিখ প্রসঙ্গে দীপন বলেন, ‘ইচ্ছা ছিল পবিত্র ঈদুল ফিতরে অপারেশন সুন্দরবন মুক্তি দেব। কিন্তু আমাদেরই বন্ধুপ্রতীম একজন পরিচালক তাঁর ছবিটি এই ঈদে আনতে চান, তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি পরের ঈদে মুক্তি দেওয়ার। তবে আগামী ঈদুল আজহার দিনক্ষণ কোনোভাবে নড়চড় হবে না। পরিবেশ–পরিস্থিতি ভালো না থাকলেও অন্তত কয়েকটি প্রেক্ষাগৃহে হলেও মুক্তি দেব। দর্শকের জন্য বানানো চলচ্চিত্রটি তাঁদের কাছে পৌঁছে দিতে চাই।‘

র‌্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড প্র্রযোজিত এই সিনেমায় সুন্দরবনকে জলদস্যুমুক্ত করার জন্য র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর কার্যক্রম তুলে ধরা হয়েছে। দেশপ্রেম, রোমাঞ্চ, রহস্য, সাহস, দীর্ঘদিনের অপরাধের শেকড় উন্মোচন, অপরিসীম প্রতিকূল এবং রহস্যে ঘেরা বনভূমি সুন্দরবনের গল্প ক্যামেরা বন্দী করছেন দীপঙ্কর দীপন। সিনেমাটির চিত্রনাট্য রচনা করেছেন নাজিম-উদ-দৌলা।

তারকাবহুল এই সিনেমাটিতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান, রাইসুল ইসলাম আসাদ, রিয়াজ, তাসকিন রহমান, শতাব্দী ওয়াদুদ, রওনক হাসান, মনোজ প্রামাণিক, দর্শণা বণিক, আরমান পারভেজ মুরাদ, মানস বন্দ্যোপাধ্যায়, মনির খান শিমুল, নরেশ ভূঁইয়া প্রমুখ। ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার শুটিং শুরুর আগে এক বছরের অধিক সময় সুন্দরবনের বিভিন্ন অঞ্চল ঘুরে বেড়িয়েছেন পরিচালক দীপংকর দীপন ও তার টিম।

উল্লেখ্য যে, ২০২১ সালের ফেব্রুয়ারিতে একটি অনুষ্ঠানের মাধ্যমে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটির টিজার প্রকাশ করেন নির্মাতারা। টিজারে প্রকাশ হওয়ার পর থেকে আভাস মিলেছে ‘অপারেশন সুন্দরবন’ হতে যাচ্ছে জমজমাট সিনেমা। সিনেমার দৃশ্যধারন হয়েছে- মুন্সিগঞ্জ, খুলনা, সাতক্ষীরা, লবনচরা, সুন্দরবনের দুবলার চর, কটকা, কালিকা চর, পুটনীচর, এবং মংলা। পোড়া বাড়ী, গাজীপুর, জয়মনি, র‌্যাব ট্রেনিং স্কুল, র‌্যাব ফোর্সেস সদর দপ্তর।

আরো পড়ুনঃ
জানুয়ারিতে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে দীপংকর দীপনের ‘অপারেশন সুন্দরবন’
প্রকাশ্যে ‘অপারেশন সুন্দরবন’: সিনেমার প্রতি দর্শকদের প্রত্যাশা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d