মুগ্ধতা ছড়াল পিতা-পুত্রের দ্বন্দ্ব এবং ভালোবাসার গল্পের ‘মৃধা বনাম মৃধা’

পিতা-পুত্রের দ্বন্দ্ব

করোনা মহামারী শেষে ঢালিউডে শুরু হয়েছে নতুন সিনেমা মুক্তির ধারাবাহিকতা। ‘মিশন এক্সট্রিম’ সিনেমার পর এবার মুক্তি পেতে যাচ্ছে সিয়ামের ‘মৃধা বনাম মৃধা’ সিনেমাটি। গত ১২ ডিসেম্বর বাংলাদেশ চলচিচত্র সেন্সর বোর্ড কতৃক বিনা কর্তনে ছাড়পত্র পায় সিনেমাটি। সেই সাথে সেন্সর বোর্ড সদস্যরা ভূয়সী প্রশংসাও করেন এই সিনেমার। সবকিছু ঠিক থাকলে আগামী ২৪শে ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে পিতা-পুত্রের দ্বন্দ্ব এবং ভালোবাসার গল্পের সিনেমা ‘মৃধা বনাম মৃধা’। মুক্তিকে সামনে রেখে প্রকাশ করা হয়েছে সিনেমাটির ট্রেলার।

- Advertisement -

সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘মৃধা বনাম মৃধা’ সিনেমার ট্রেলার দেখে মুগ্ধ বাংলা সিনেমাপ্রেমীরা। প্রকাশিত ট্রেলার থেকে বোঝা যাচ্ছে পিতা-পুত্রের দ্বন্দ্ব ও পারিবারির গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। সোয়া দুই মিনিটের ট্রেলারে ফুটে উঠেছে পারিবারিক সম্প্রীতি, সম্পর্কের অবক্ষয়ের নানা বিষয়। সিনেমাটিতে পিতার চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান ও পুত্র হিসেবে আছেন সিয়াম আহমেদ। আর এই সিনেমায় সিয়াম আহমেদের বিপরীতে অভিনয়ের মাধ্যমে প্রথমবারের মত বড়পর্দায় অভিষেক হতে যাচ্ছে অভিনেত্রী নোভা ফিরোজের।

জানা গেছে আগামী ২০ ডিসেম্বর সন্ধ্যায় রাজধানীর একটি প্রেক্ষাগৃহে অনুষ্ঠিত হবে রনি ভৌমিক পরিচালিত এই সিনেমার প্রিমিয়ার। সিনেমাটির পরিবেশনার দায়িত্বে আছেন নির্মাতা অনন্য মামুন। অনন্য মামুন সূত্রে জানা গেছে ২৪ ডিসেম্বর দেশের ৪৪টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘মৃধা বনাম মৃধা’। সিনেমাটি প্রসঙ্গে নির্মাতা রনি ভৌমিক বলেন, ‘সমাজ ও পরিবারের প্রতি দায়বদ্ধতা থেকে সিনেমাটি নির্মাণ করেছি। নিজের মেধা ও পরিশ্রমের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি। এটি পারিবারিক গল্পের ছবি, পরিবারের সবাইকে নিয়ে দেখার সিনেমা।’

- Advertisement -

অন্যদিকে চিত্রনায়ক সিয়াম বলেন, ‘ট্রেলার প্রকাশের পর অনেকের কাছ থেকেই ফোন ও মোবাইল এসএমএসে প্রশংসা করছেন। এখন পুরো ছবিটা দর্শকদের দেখানোর অপেক্ষায় আছি। তাছাড়া আমাদের সিনেমার দর্শকদের জন্য গল্পটাও একেবারে নতুন। পাশাপাশি আমার মনে হয়েছে পারিবারিক এমন গল্পের সিনেমা আমার করা উচিত, দর্শকদের অনেকদিন মনে থাকবে।‘

চলতি বছরে ফেব্রুয়ারিতে শুরু হয়ে আগস্টে শেষ হয় সিনেমাটির দৃশ্যধারনের কাজ। আর এই সিনেমার পোস্ট প্রোডাকশনের কাজ করা হয়েছে বাংলাদেশ, ভারত (কলকাতা ও চেন্নাই) ও যুক্তরাষ্ট্রে। সিয়ামের ‘মৃধা বনাম মৃধা’ সিনেমার অডিও ও গ্রাফিকসের কাজ করা হয়েছে ঢাকায়। সাউন্ড ও ফলির কাজ হয়েছে ভারতের চেন্নাইয়ে। ছবির কালার কারেকশনের কাজ করা হয়েছে কলকাতায়। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা থেকে ছবির আবহসংগীত করে পাঠিয়েছেন ইমন সাহা, সাউন্ড মিক্সিং করেছেন যুক্তরাষ্ট্রের জেরিমি হাওয়ার্ড।

- Advertisement -

প্রসঙ্গত, সিয়ামের ‘মৃধা বনাম মৃধা’ সিনেমাটির নির্মাতা রনি ভৌমিক পরিচালিত প্রথম সিনেমা। তবে এর আগে তিনি অসংখ্য বিজ্ঞাপন নির্মাণ করেছেন। ২০১৫ সাল থেকে পরিচালনা শুরু করেন। এরপর নির্মাণ করেছেন দুই শতাধিকেরও বেশি বিজ্ঞাপন। এর আগে তিনি জনপ্রিয় প্রোডাকশন হাউজ হাফ স্টপ ডাউনে কাজ করতেন। ২০১৮ সালে তিনি নিজেই প্রোডাকশন হাউজ খুলেন, যার নাম ‘টোস্টার প্রোডাকশন’। প্রচারবিমুখ এই নির্মাতার বহু কাজ দর্শকমহলে প্রশংসিত হয়েছে।

আরো পড়ুনঃ
সিয়ামের ‘মৃধা বনাম মৃধা’: মুক্তির এক সপ্তাহ আগেই ৪৪ প্রেক্ষাগৃহ চূড়ান্ত!
আবারো নতুন লুকে সবাইকে চমকে দিলেন সুপারস্টার শাকিব খান
প্রশংসিত ‘শান’ সিনেমার ট্রেলার: অ্যাকশন অবতারে হাজির সিয়াম আহমেদ

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ