দ্বিতীয় সপ্তাহেও চাহিদার শীর্ষে ‘দামাল’: বাড়লো প্রেক্ষাগৃহের সংখ্যা

চাহিদার শীর্ষে ‘দামাল’

চাহিদার শীর্ষে ‘দামাল’

চলতি বছরে দেশীয় সিনেমার সাফল্যের ধারাবাহিকতা ধরে রেখেছে ২৮শে অক্টোবর মুক্তিপ্রাপ্ত ‘দামাল’ সিনেমাটি। সপ্তাহ জুড়ে ঢাকাই সিনেমার সিনেমাপ্রেমীদের আগ্রহের শীর্ষে ছিলো রায়হান রাফী পরিচালিত এই সিনেমাটি। সিনেপ্লেক্সসহ অন্যান্য মাল্টিপ্লেক্সে দর্শকদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। মুক্তির দ্বিতীয় সপ্তাহেও চাহিদার শীর্ষে অবস্থান করছে ‘দামাল’ সিনেমাটি। নির্মাতাদের সূত্রে জানা গেছে প্রথম সপ্তাহের প্রেক্ষগৃহগুলোর যুক্ত হয়েছে আরো প্রেক্ষগৃহ।

প্রথম সপ্তাহে যে প্রেক্ষাগৃহগুলোতে ‘দামাল’ সিনেমাটি প্রদর্শিত হয়েছিলো, দ্বিতীয় সপ্তাহেও সেগুলোতে দেখা যাবে এটি। এর সাথে দ্বিতীয় সপ্তাহে প্রেক্ষাগৃহের তালিকায় যুক্ত হয়েছে নতুন আরো দুটি প্রেক্ষাগৃহ। ঢাকার বাইরের দর্শকদের কাছেও গ্রহণযোগ্যতা পাচ্ছে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এ সিনেমাটি। দর্শকদের চাহিদা বিবেচনায় সিনেমাটি দ্বিতীয় সপ্তাহেও প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছেন প্রেক্ষাগৃহ মালিকরা। সেই সাথে নতুন নতুন প্রেক্ষগৃহ সিনেমাটির ব্যাপারে আগ্রহ দেখাচ্ছে।

এ প্রসঙ্গে সিনেমাটির নির্মাতা রায়হান রাফী একটি অনলাইন সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে বলেন, ‘সাভারের সৈনিক ক্লাব ও ঢাকার চিত্রামহলে নতুন করে চলবে দামাল। দুই জায়গা থেকে একটু বেশি অনুরোধ এসেছে। সাভার থেকে আর্মি পার্সনরা দামাল-এর ব্যাপারে আগ্রহী হয়েছেন। এ কারণে আমরা দিচ্ছি। নইলে আমাদের পলিসি অনুযায়ী তৃতীয় সপ্তাহের আগে নতুন হলে দিতাম না। যে ২২ হলে মুক্তি পেয়েছিল দামাল, সবগুলোতে দ্বিতীয় সপ্তাহেও চলবে।‘

মুক্তির আগে ঢাকায় বিভিন্ন প্রচারণার ফলে সিনেমাটির প্রতি দর্শকদের বেড়েছিল। সেই ধারাবাহিকতা ধরে রাখতে চান নির্মাতারা। তাই এবার ঢাকার বাইরেও সিনেমাটি প্রচারণা শুরু করছেন বলে জানিয়েছেন রাফী। তিনি আরো বলেন, ‘দ্বিতীয় সপ্তাহে আমরা ঢাকার বাইরে প্রচারণায় যাবো। বিভিন্ন হলে হলে গেলে আমাদের বিশ্বাস নতুন সপ্তাহে ঢাকার বাইরের দর্শকরা হলে আসবে এবং তৃতীয় সপ্তাহ থেকে আরও বেশি হলে চলবে দামাল’।‘

মুক্তির প্রথম দিন সকাল থেকে ঢাকার মধুমিতা, স্টার সিনেপ্লেক্স এবং সনি সহ বড় প্রেক্ষাগৃহের দর্শকরা ‘দামাল’ সিনেমাকে বছরের সেরা হিসেবে আখ্যায়িত করেছেন। মুক্তিযুদ্ধ এবং ফুটবল দুটি বিষয়কে রাফি দারুণভাবে পর্দায় ফুটিয়ে তুলেছেন বলে মত দিয়েছেন অনেকে। শুধু ঢাকা নয়, ঢাকার বাইরের প্রেক্ষাগৃহেও একই চিত্র পাওয়া গেছে। চট্টগ্রাম, রংপুর, বগুড়া সহ দেশের অন্যান্য এলাকার দর্শকরা সিনেমাটি নিয়ে ইতিবাচক মতামত দিয়েছেন। অনেকেই বলছেন দুর্দান্ত ও উপভোগ্য একটি সিনেমা ‘দামাল’।

রায়হান রাফি পরিচালিত ‘দামাল’ সিনেমাটিতে ফুটবলের উম্মাদনাকে যেভাবে ব্যবহার করা হয়েছে তার ভূয়সী প্রশংসা করছেন সবাই। প্রেক্ষাগৃহে ‘দামাল’ ঝড় মাত্র শুরু হয়েছে বলে অভিমত দিয়েছেন দর্শকদের অনেকেই। রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সের প্রদর্শনীগুলোতে উপস্থিত দর্শকরা ‘দামাল’ সিনেমাকে লম্বা রেসের ঘোড়া হিসেবে দেখছেন। এর আগে ‘পরাণ’ ও ‘হাওয়া’ সিনেমার ক্ষেত্রে যেমনটা দেখা গিয়েছিলো, সেটা ফিরে আসতে যাচ্ছে ‘দামাল’ সিনেমার মাধ্যমে।

‘দামাল’ সিনেমার মাধ্যমে নির্মাতা হিসেবে রায়হান রাফী আরো একবার নিজের গ্রহণযোগ্যতা প্রমাণ করেছেন। এর আগে গত কোরবানির ঈদে এই নির্মাতার ‘পরাণ’ সিনেমাটিও বক্স অফিসে দুর্দান্ত সময় পার করেছে। মুক্তির তৃতীয় সপ্তাহ থেকে ‘পরাণ’ সিনেমার প্রেক্ষাগৃহের সংখ্যা বাড়তে দেখা গিয়েছিলো। একইভাবে মুক্তির দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহ থেকে ‘দামাল’ সিনেমাটির দর্শক আরও বাড়বে বলে মনে করছেন সিনেমা সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত, শিশু সাহিত্যিক ও ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরের গল্প অবলম্বনে নির্মিত হয়েছে ‘দামাল’। সিনেমাটির চিত্রনাট্য রচনা করেছেন যৌথভাবে রায়হান রাফি ও নাজিম উদ দৌলা। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত তারকা বহুল ‘দামাল’ সিনেমায় অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, সিয়াম আহমেদ, শরিফুল রাজ, সুমিত, রাশেদ অপু, সাঈদ বাবু, শাহনাজ সুমি, বৃষ্টি, অথৈ, পূজা প্রমুখ। মুক্তিযুদ্ধের সময়ে গঠিত স্বাধীন বাংলা ফুটবল দল থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হয়েছে ‘দামাল’ সিনেমাটি।

আরো পড়ুনঃ
প্রেক্ষাগৃহে ‘দামাল’ ঝড়: মুগ্ধ দর্শক বলছেন বছরের সেরা সিনেমা
তিন সিনেমা দিয়ে শরিফুল রাজের দখলে দেশের মাল্টিপ্লেক্স
‘দামাল’ নিয়ে আত্মবিশ্বাসী মিমঃ রাফী বললেন ক্যারিয়ারের সেরা সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d