অক্টোবরে আসছে অর্ধডজন সিনেমাঃ আগ্রহের শীর্ষে রাফির ‘দামাল’

আগ্রহের শীর্ষে রাফির ‘দামাল’

আগ্রহের শীর্ষে রাফির ‘দামাল’

গত রোজার ঈদে মুক্তিপ্রাপ্ত ‘গলুই’ এবং ‘শান’ সিনেমার পর ধারাবাহিকভাবে প্রেক্ষগৃহ মাতিয়েছে ‘পরাণ’, ‘হওয়া’ এবং ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাগুলো। এই সিনেমাগুলোর সাফল্যে মানসম্পন্ন সিনেমা মুক্তির ধারাবাহিকতা লক্ষ্য করা গেছে ঢালিউডে। নির্মাতারাও সিনেমা মুক্তির ব্যাপারে আগ্রহী হয়ে উঠছেন। জানা গেছে অক্টোবরে মুক্তি পেতে যাচ্ছে অর্ধডজন সিনেমা। আর মুক্তির অপেক্ষায় থাকা এই সিনেমাগুলোর মধ্যে আগ্রহের শীর্ষে রাফির ‘দামাল’ সিনেমাটি।

ট্রেলার প্রকাশের মাধ্যমে ইতিমধ্যে আলোচনায় রয়েছে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ও রায়হান রাফি পরিচালিত ‘দামাল’ সিনেমাটি। এছাড়া চলতি মাসে মুক্তির অপেক্ষায় রয়েছে আরো ৫টি সিনেমা। মুক্তি প্রতীক্ষিত এই সিনেমাগুলো হচ্ছে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘যাও পাখি বলো তারে’, ইস্পাহানী আরিফ জাহানের পরিচালনায় ‘হৃদিতা’, মিজানুর রহমান পরিচালিত ‘রাগী’, ওয়াহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত ‘রোহিঙ্গা’ এবং রফিক শিকদারের ‘বসন্ত বিকেল’।

প্রযোজক ও নির্মাতা সূত্রে জানা গেছে অক্টোবরের প্রথম সপ্তাহে (৭ অক্টোবর) মুক্তি পেতে যাচ্ছে মানিকের ‘যাও পাখি বলো তারে’ সিনেমাটি। এর প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন মাহিয়া মাহি, আদর, রাশেদ অপু, শিমন প্রমুখ। একই দিনে মুক্তি পাচ্ছে সরকারি অনুদানে নির্মিত সিনেমা ‘হৃদিতা’। যুগল নির্মাতা ইস্পাহানী আরিফ জাহানের পরিচালনায় সিনেমাটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়ক এবিএম সুমন ও চিত্রনায়িকা পূজা চেরী। আনিসুল হকের উপন্যাস অবলম্বনে নির্মিত সিনেমাটির ট্রেলারও ইতিমধ্যে প্রকাশ করা করেছেন নির্মাতারা।

এরপর ১৪ অক্টোবর মুক্তি পাচ্ছে মিজানুর রহমান পরিচালিত ‘রাগী’ সিনেমাটি। এই সিনেমার প্রধান কয়েকটি চরিত্রে আছেন মুনমুন, আঁচল, আবির, সনি প্রমুখ। ট্রেলার রিলিজের পর আলোচনায় রয়েছে ‘রাগী’। এর পরের সপ্তাহে মুক্তির মিছিলে আছে আরও দুটি সিনেমা। সিনেমাগুলো হচ্ছে ওয়াহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত ‘রোহিঙ্গা’ এবং রফিক শিকদার পরিচালিত ‘বসন্ত বিকেল’। অভিনয় করেছেন শিপন মিত্র, হুমায়রা সুবাহ, ওমর সানী, শাহনূর, তানভীর প্রমুখ।

অক্টোবরে সিনেমা মুক্তির এই মিছিলে শেষ সপ্তাহে থাকছে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত তারকাবহুল ‘দামাল’ সিনেমাটি। এই সিনেমায় অভিনয় করেছেন রাফির সর্বশেষ মুক্তপ্রাপ্ত ‘পরাণ’ সিনেমার আলোচিত জুটি শরিফুল রাজ ও বিদ্যা সিনহা মিম। এছাড়াও আরো আছেন সিয়াম আহমেদ, রাশেদ অপুসহ অনেকে। ট্রেলার ও গান প্রকাশের মাধ্যমে ইতোমধ্যে দর্শকের নজর কেড়েছে রাফির ‘দামাল’ সিনেমাটি। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে জানা গেছে সিনেমাপ্রেমীদের আগ্রহের শীর্ষে রাফির ‘দামাল’ সিনেমাটি।

দেশীয় সিনেমার নতুন দিনের অন্যতম আলোচিত নির্মাতা রায়হান রাফি। সিয়াম আহমেদ এবং পূজা চেরিকে নিয়ে ‘পোড়ামন ২’ সিনেমার মাধ্যমে বড় পর্দার নির্মাতা হিসেবে আত্মপ্রকাশ করেন রাফি। চলতি বছরের কোরবানির ঈদে মুক্তিপ্রাপ্ত ‘পরাণ’ সিনেমার মাধ্যমে নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়। পাশাপাশি ‘দামাল’ সিনেমার টিম ইতোমধ্যেই ভিন্নধর্মী প্রচারণায় নেমে পড়েছে, এই সিনেমার প্রতি দর্শকদের অনেক আগ্রহী হয়ে তুলেছে।

প্রসঙ্গত, একটি সত্য ঘটনার উপর ভিত্তি করে নির্মিত হয়েছে ‘দামাল’ সিনেমাটি। মুক্তিযুদ্ধের সময়কার স্বাধীন বাংলা ফুটবল দলের গল্প থাকছে ‘দামাল’ সিনেমায়। এতে দেখা যাবে, ফুটবল খেলে অর্জিত অর্থ মুক্তিযুদ্ধের জন্য ব্যয় করা হয়, যেটি ইতিহাসের অংশ। ঘটনাটি অনেকের কাছে অজানা। সেই অজানা সত্য ঘটনাই এবার পর্দায় উঠে আসবে ‘দামাল’ সিনেমার মাধ্যমে। রায়হান রাফী জানিয়েছেন তার ক্যারিয়ারে এখন পর্যন্ত সেরা সিনেমা হতে যাচ্ছে ‘দামাল’।

আরো পড়ুনঃ
‘পরাণ’ সিনেমার পর ‘দামাল’ ট্রেলার দিয়ে আবারো আলোচনায় রায়হান রাফী
চলতি বছরেই শুরু হচ্ছে শাকিব খানকে নিয়ে রায়হান রাফির সিনেমা
নির্মাতাদের চাহিদায় দেশীয় সিনেমার নতুন সম্ভাবনার নাম শরিফুল রাজ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d