দ্বিতীয় সপ্তাহে নতুন করে ১০ প্রেক্ষাগৃহে দীপনের ‘অপারেশন সুন্দরবন’

দীপনের ‘অপারেশন সুন্দরবন’

দীপনের ‘অপারেশন সুন্দরবন’

‘ঢাকা অ্যাটাক’র মাধ্যমে দেশীয় সিনেমার দর্শকদের নতুনত্বের স্বাদ দিয়েছিলেন অভিষিক্ত নির্মাতা দীপঙ্কর দীপন। বহুল আলোচিত সেই সিনেমার পর নতুন কিছু নিয়ে আসতে বেশ লম্বা সময় নিলেন এই পরিচালক। মাঝে করোনার কারনে দুই বছরের স্থবিরতাও এর একটি কারন। অবশেষে অপেক্ষার অবসান ঘটিয়ে মুক্তি পেয়েছে দীপঙ্কর দীপন পরিচালিত দ্বিতীয় সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। প্রথম সপ্তাহে সিনেমাটি দর্শকদের কাছে ভালো গ্রহণযোগ্যতা পেয়েছে। জানা গেছে সেই ধারাবাহিকতায় দ্বিতীয় সপ্তাহে নতুন করে ১০ প্রেক্ষাগৃহে প্রদর্শীত হতে যাচ্ছে দীপনের ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটি।

বিশ্ব ঐতিহ্য ও সর্ববৃহৎ ম্যানগ্রোভ বনভূমি সুন্দরবনকে জলদস্যু ও বনদস্যুমুক্ত করার প্রেক্ষাপট নিয়ে নির্মিত ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটি গত ২৩শে সেপ্টেম্বর মুক্তি পেয়েছে দেশের ৩৫টি প্রেক্ষাগৃহে। তারকাবহুল এই সিনেমা মুক্তির প্রথম দিনে ঢাকায় দর্শক টানতে সমর্থ হয়েছিলো। সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির গল্প ও নির্মাণের প্রশংসা করেছেন দর্শকরা। দেশের সবচেয়ে অত্যাধুনিক মাল্টিপ্লেক্স স্টার সিনেপ্লেক্সের সবগুলো শাখা মিলে দৈনিক ২০টির অধিক প্রদর্শনী পেয়েছে সিনেমাটি।

মুক্তির প্রথম দিন থেকে সিনেমাটি দেখতে ভালো দর্শক সমাগম দেখা গিয়েছিলো প্রেক্ষাগৃহগুলোতে। আর বিকেল আর সন্ধ্যার বেশ কয়েকটি প্রদর্শনী হাউসফুল ছিলো বলে জানিয়েছে স্টার সিনেপ্লেক্স কতৃপক্ষ। এছাড়া রাজধানীর মধুমিতা প্রেক্ষাগৃহের মালিক ইফতেখার উদ্দিন নওশাদ সূত্রে জানা গেছে সিনেমাটি দেখতে মধুমিতায় মোটামুটি দর্শক এসেছে। একই চিত্র ছিলো রাজধানীর ব্লকবাস্টার সিনেমাসে। সেখানে বিকেল এবং সন্ধ্যার প্রদর্শনীগুলোতে প্রায় ৮০ ভাগ দর্শক সমাগম পরিলক্ষিত হয়েছে।

প্রথম সপ্তাহে সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহের প্রতিফলন পাওয়া গেলো দ্বিতীয় সপ্তাহের প্রেক্ষাগৃহ তালিকায়। সিনেমাটির প্রযোজনা সূত্রে জানা গেছে দ্বিতীয় সপ্তাহে দীপনের ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার তালিকায় যুক্ত হলো নতুন করে ১০টি প্রেক্ষাগৃহ। প্রথম সপ্তাহের ৩৫টি প্রেক্ষাগৃহের সাথে নতুন দশটির সাথে সিনেমাটির মোট প্রেক্ষাগৃহের সংখ্যা দাঁড়াচ্ছে ৪৫টি। প্রথম সপ্তাহের মত দ্বিতীয় সপ্তাহেও সিনেমাটি প্রেক্ষাগৃহে দর্শক টানতে সক্ষম হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এর আগে একই চিত্র দেখা গিয়েছিলো ‘পরাণ’ এবং ‘হাওয়া’ সিনেমার ক্ষেত্রেও।

প্রসঙ্গত, র‌্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড প্র্রযোজিত এই সিনেমায় সুন্দরবনকে জলদস্যুমুক্ত করার জন্য র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর কার্যক্রম তুলে ধরা হয়েছে। দেশপ্রেম, রোমাঞ্চ, রহস্য, সাহস, দীর্ঘদিনের অপরাধের শেকড় উন্মোচন, অপরিসীম প্রতিকূল এবং রহস্যে ঘেরা বনভূমি সুন্দরবনের গল্প ক্যামেরা বন্দী করছেন দীপঙ্কর দীপন। সিনেমাটির চিত্রনাট্য রচনা করেছেন নাজিম-উদ-দৌলা।

তারকাবহুল এই সিনেমাটিতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান, রাইসুল ইসলাম আসাদ, রিয়াজ, তাসকিন রহমান, শতাব্দী ওয়াদুদ, রওনক হাসান, মনোজ প্রামাণিক, দর্শণা বণিক, আরমান পারভেজ মুরাদ, মানস বন্দ্যোপাধ্যায়, মনির খান শিমুল, নরেশ ভূঁইয়া প্রমুখ। ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার শুটিং শুরুর আগে এক বছরের অধিক সময় সুন্দরবনের বিভিন্ন অঞ্চল ঘুরে বেড়িয়েছেন পরিচালক দীপংকর দীপন ও তার টিম।

উল্লেখ্য যে, ২০২১ সালের ফেব্রুয়ারিতে একটি অনুষ্ঠানের মাধ্যমে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটির টিজার প্রকাশ করেন নির্মাতারা। টিজারে প্রকাশ হওয়ার পর থেকে আভাস মিলেছে ‘অপারেশন সুন্দরবন’ হতে যাচ্ছে জমজমাট সিনেমা। সিনেমার দৃশ্যধারন হয়েছে- মুন্সিগঞ্জ, খুলনা, সাতক্ষীরা, লবনচরা, সুন্দরবনের দুবলার চর, কটকা, কালিকা চর, পুটনীচর, এবং মংলা। পোড়া বাড়ী, গাজীপুর, জয়মনি, র‌্যাব ট্রেনিং স্কুল, র‌্যাব ফোর্সেস সদর দপ্তর।

আরো পড়ুনঃ
‘অপারেশন সুন্দরবন’ দিয়ে সাড়ে ছয় বছর পর বড় পর্দায় রিয়াজ
অপারেশন সুন্দরবন রিভিউ – একটি অসাধারণ অভিযাত্রা
প্রকাশ্যে ‘অপারেশন সুন্দরবন’: সিনেমার প্রতি দর্শকদের প্রত্যাশা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d