মুক্তি পাচ্ছে সত্য ঘটনা অবলম্বনে সাইমন ও মাহি জুটির সিনেমা ‘লাইভ’

সাইমন ও মাহি জুটির

সাইমন ও মাহি জুটির

মুক্তি পেতে যাচ্ছে শামীম আহমেদ রনি পরিচালিত ঘটনা অবলম্বনে নির্মিত সিনেমা ‘লাইভ’। সিনেমাটিতে অভিনয় করেছেন ‘পোড়ামন’ খ্যাত জুটি সাইমন সাদিক ও মাহিয়া মাহি। সম্প্রতি সাইমন ও মাহি জুটির এই সিনেমার মুক্তি উপলক্ষে রাজধানীর ইস্কাটনের একটি হোটেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন নির্মাতারা। সেখানে সিনেমাটির কলাকুশলীরা ছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক নিপুণ আক্তার।

নির্মাতাদের পক্ষ্য থেকে জানা গেছে আগামী ৯ই সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ‘লাইভ’ সিনেমাটি। এই প্রথম তিন নায়কের বিপরীতে অভিনয় করেছেন দেশীয় সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি। সাইমন সাদিক ছাড়াও সিনেমাটিতে মাহির বিপরীতে আরো অভিনয় করছেন আদর আজাদ ও খাইরুল বাশার। শাপলা মিডিয়া প্রযোজিত সাইকো থ্রিলারধর্মী এ সিনেমায় আরও অভিনয় করেছেন শিবা শানু, আমিন সরকার, সাবেরী আলম প্রমুখ।

‘লাইভ’ সিনেমার অভিনয়শিল্পীরা তাদের এতে সর্বোচ্চটা দিয়ে অভিনয় করেছেন বলে জানান পরিচালক শামীম আহমেদ রনি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘মাহি, সাইমন ও আদর তিনজনের সঙ্গেই আমার প্রথম কাজ। মাহি-সাইমনের কাজ সম্পর্কে আমার আগে থেকেই ধারণা আছে। আদরকে শিবা শানু ভাইয়ের কথায় নেওয়া। ওকে নিয়ে আমার একটু ভয় ছিল। কিন্তু শুধু ও নয়, তিনজনই তাদের সর্বোচ্চ দিয়ে ছবিটাতে অভিনয় করেছেন।‘

এছাড়া এই সর্বোচ্চ চেষ্টার ব্যাখ্যায় এই নির্মাতা আরো বলেন, ‘মাহিকে এ ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার আগে শর্ত দেওয়া ছিল ঘুমানো যাবে না, সে কিন্তু দুদিন না ঘুমিয়ে কাজ করেছে। কারণ না ঘুমানোর ফলে মানুষের চেহারা যেরকম হয়, সেরকমটা আমাদের দরকার ছিল। সে তার সর্বোচ্চ ডেডিকেশন দিয়েছে। আমি বলবো মাহি, সাইমন ও আদর তাদের সর্বোচ্চটা দিয়েছে এ ছবিতে।‘ জানা গেছে একটি খুনের দায়ে ফেঁসে গিয়েছেন মাহিয়া মাহি। তাঁকে উদ্ধারে ঝাঁপিয়ে পড়েন সাইমন সাদিক।

সিনেমাটি প্রসঙ্গে মাহিয়া মাহি বলেন, ‘যখন কাজ করতে যাই তখনই বোঝা যায় সেটা কতটা ভালো হচ্ছে। লাইভ সিনেমায় অভিনয় করেই বুঝেছি কাজটা অসাধারণ হয়েছে। এখানে সবাই অনেক ভালো অভিনয় করেছে। আমি আর সাইমন আলোচনা করতাম – এই লাইভ সিনেমা দিয়ে লাইফে বড় একটা টার্ন আসবে।‘ সিনেমাটা দেখে দর্শক খুশি হবেন বলে আশা করছেন মাহিয়া মাহি।

অন্যদিকে চার বছর পর নতুন সিনেমা নিয়ে দর্শকদের সামনে হাজির হচ্ছেন সাইমন সাদিক। সিনেমাটি প্রসঙ্গে তিনি বলেন, ‘গত বছর শাপলা মিডিয়ার তিনটি সিনেমায় চুক্তিবদ্ধ হই। তার মধ্যে একটি ছিল এটি। এতে টানা ১৬ মিনিট অভিনয় করেছিলাম। যা সিনেমায় রাখা হয়েছে। কতটা মনোযোগ দিয়ে কাজ করলে আমার মতো একজন অভিনেতা এটা একবারেই করতে পারে! পুরো গল্পটাই ছিল মনোযোগ দেওয়ার মতো। টিজারে রহস্যের যে ছায়া পাওয়া গেছে পুরো গল্পটাই একবার দেখতে বসলে দর্শক শেষ পর্যন্ত দেখবে।‘

একটি সিনেমা খুব সহজেই ব্যবসা সফল করা সম্ভব বলে মনে করেন ঢালিউডে অনেক ব্যবসা সফল সিনেমার অভিনেতা এবং ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সিনেমার জোয়ার শুরু হয়েছে। এখন ভালো ছবি মুক্তি পেলে এ জোয়ার ধরে রাখা যাবে। আমি শুনেছি ছবিটা খুবই ভালো হয়েছে। শিল্পীদের ডেডিকেশনের কথাও শুনেছি। শিল্পীরাও যে চলচ্চিত্র নির্মাণের অংশ তার প্রমাণ এই ছবি। দর্শক দলে দলে হলে গেলেই তাদের এই পরিশ্রম সার্থক হবে।‘

‘লাইভ’ সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া সূত্রে জানা গেছে ২০টির মতো প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি। উল্লেখ্য যে, মাহিয়া মাহি অভিনীত সর্বেশেষ মুক্তি পেয়েছে মোস্তাফিজুর রাহমান মানিক পরিচালিত ‘আশীর্বাদ’ সিনেমাটি। মুক্তি আগে সিনেমাটির প্রযোজক এবং শিল্পীদের অভিযোগ পাল্টা অভিযোগ নিয়ে পরিস্থিতি বেশ গরম থাকলেও, মুক্তি পর প্রেক্ষাগৃহে কোন উত্তাপ ছড়াতে পারেনি সিনেমাটি। মাত্র ৮টি প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি নিয়ে দর্শকদের মাঝে কোন আগ্রহই দেখায যায়নি।

আরো পড়ুনঃ
এফডিসিতে ‘কিল হিম’ মহরতঃ জানা গেলো অনন্ত ও বর্ষার পারিশ্রমিক
সাইমন সাদিক ও বুবলীকে নিয়ে সরকারী অর্থায়নের সিনেমা ‘চাদর’
মাহির পরিবর্তে সাবর্ণী: টাকা ফেরত না দেওয়ায় মামলার হুমকি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d