মাহির পরিবর্তে সাবর্ণী: টাকা ফেরত না দেওয়ায় মামলার হুমকি

মাহির পরিবর্তে সাবর্ণী

মাহির পরিবর্তে সাবর্ণী

আগামী ৯ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে আবুল কালাম আজাদ পরিচালিত নতুন সিনেমা ‘ও মাই লাভ’। মুক্তির দুই সপ্তাহ আগে জানা গেলো সিনেমাটি প্রধান নায়িকা চরিত্রে অভিনয়ের কথা ছিলো মাহিয়া মাহির। কিন্তু প্রযোজকের কাছ থেকে ১০ লাখ টাকা পারিশ্রমিক নিয়েও শেষ পর্যন্ত সিনেমাটি করেননি মাহি। পরবর্তিতে তার স্থলাভিষিক্ত হন কলাকাতা বাংলার নায়িকা সাবর্ণী। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ওপার বাংলার ঋদ্ধিশ এবং এপার বাংলার অমৃতা।

মাহির পরিবর্তে সিনেমাটিতে অভিনয়ের সুযোগ প্রসঙ্গে সাবর্ণী বলেন, ‘ও মাই লাভ সিনেমার শুটিং ২০১৮ সালে শুরু হয়। এই সিনেমার লিড রোলে অভিনয়ে যুক্ত হওয়াটা ছিল অপ্রত্যাশিত! আসলে এই সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করার কথা ছিল মাহিয়া মাহির। আর আমার করার কথা ছিল সেকেন্ড রোল করার। যেটি এখন বাংলাদেশের অমৃতা করেছেন। কোনো এক অজানা কারণে মাহি সিনেমা থেকে সরে দাঁড়ান। এরপর শুটিং করে দুই দিন বসে ছিলাম।‘

প্রধান নায়িকা চরিত্রে নিজের অভিনয় নিয়ে আত্মবিশ্বাসী এই অভিনেত্রী আরো বলেন, ‘আমি মায়ের সঙ্গে বাংলাদেশের একটি হোটেলেই ছিলাম। তিন দিনের মাথায় প্রযোজক জাহাঙ্গীর সিকদার, মোরশেদ খান হিমেল আর শামসু্দ্দিন টিপু ভাই হোটেলে দেখা করে আমাকে লিড রোল করার অফার দেন। আমি সঙ্গে সঙ্গেই হ্যাঁ বলে দিই। এটি ছিল আমার কাছে ইউনিক ও শকিং বিষয়। প্রায় দেড় মাস মুভিটির জন্য সময় দিয়েছি। আশা করছি সবার ভালো লাগবে।‘

সিনেমাটি দর্শক গ্রহণ করলে ভবিষ্যতে ঢালিউডের আরও সিনেমায় অভিনয় করার ইচ্ছা পোষণ করেছেন সাবর্ণী। সিনেমাটির নির্মাতা আবুল কালাম আজাদ সূত্রে জানা গেছে শেষ মুহুর্তে মাহি গল্প পরিবর্তন ও দ্বিতীয় নায়িকাকে সিনেমা থেকে বাদ দিতে বলেন। কিন্তু তার এই আবদারে সম্মতি দেননি তিনি। এর আগে একাধিকবার সিনেমাটির গল্প শোনার পর মাহি এতে অভিনয়ের সম্মতি দিয়েছিলেন বলেও জানিয়েছেন আবুল কালাম আজাদ।

এদিকে আবুল কালাম আজাদ আরো জানিয়েছেন যে, ‘ও মাই লাভ’ সিনেমায় অভিনয়ের জন্য মাহিয়া মাহি নগদ ১০ লাখ টাকা পারিশ্রমিক এবং এক লাখ টাকা পোশাকবাবদ নিয়েছেন। কিন্তু অভিনয় না করলেও সেই টাকার পুরোটা এখনো ফেরত দেননি মাহিয়া মাহি। তিনি বলেন, ‘শিল্পী সমিতির তদানীন্তন সাধারণ সম্পাদক জায়েদ খানের মধ্যস্থতায় মাহি কয়েক দফায় ৫ লাখ টাকা ফেরত দিলেও বাকি ছয় লাখ টাকা ফেরত দেননি।‘ সিনেমাটির প্রযোজক জাহাঙ্গীর শিকদার এই ছয় লাখ টাকা ফেরত পাওয়ার জন্য মামলা করবেন বলে জানান।

এক্সেল ফিল্মসের ব্যানারে সিনেমাটিতে ওপার বাংলার অভিনয়শিল্পী ঋদ্ধিশের বিপরীতে অভিনয় করেছেন বাংলাদেশের অমৃতা ও কলকাতার নায়িকা সাবর্ণী। সিনেমাটির মুক্তিকে সামনে রেখে এর ট্রেইলার প্রকাশিত হয়েছে। চলতি সপ্তাহে মুক্তিপ্রাপ্ত মাহিয়া মাহি অভিনীত ‘আশীর্বাদ’ সিনেমার প্রযোজকের সাথে বিরোধের পর আরো একটি সিনেমার বিতর্কে জড়ালেন ঢালিউডের আলোচিত চিত্রনায়িকা মাহিয়া মাহি।

প্রসঙ্গত, আবুল কালাম আজাদ পরিচালিত ‘ও মাই লাভ’ সিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন আলী রাজ, অমিত হাসান, অভিনেত্রী অরুণা বিশ্বাস, বিপাশা কবির, বরদা মিঠুসহ অনেকে। কমল সরকারের কাহিনী ও সংলাপে সিনেমাটির নির্বাহী প্রযোজক হিসেবে আছেন মোরশেদ খান হিমেল। বেশ আগেই দৃশ্যধারনের কাজ শেষ হলেও মহামারী সংক্রান্ত কারনে সিনেমাটির মুক্তি পিছিয়ে গিয়েছিলো।

আরো পড়ুনঃ
পুলিশের চরিত্র নিয়ে আপত্তিঃ ছাড়পত্র জটিলতায় সৈকত নাসিরের ‘বর্ডার’
‘আশীবার্দ’ প্রযোজকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ করলেন রোশান-মাহি
‘পরাণ’ সিনেমার পর ‘দামাল’ ট্রেলার দিয়ে আবারো আলোচনায় রায়হান রাফী

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d