প্রকাশ্যে ‘অপারেশন সুন্দরবন’ ট্রেলার: জানা গেলো মুক্তির তারিখ

‘অপারেশন সুন্দরবন’ ট্রেলার

‘অপারেশন সুন্দরবন’ ট্রেলার

গত ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো কিছুটা হলেও প্রাণ ফিরিয়ে এনেছে বাংলাদেশের প্রেক্ষাগৃহগুলোতে। রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’ সিনেমাটি দেখতে মাল্টিপ্লেক্স থেকে একক স্ক্রিনে দর্শকদের ঢল দেখা গেছে। এছাড়া চলতি সপ্তাহে মুক্তি প্রতীক্ষিত ‘হাওয়া’ সিনেমাটি নিয়েও দর্শকদের মাঝে দেখা গেছে ব্যাপক উম্মাদনা। বাংলা সিনেমার নবজাগরণের এই সময়ে এবার বহুল প্রতীক্ষিত ‘অপারেশন সুন্দরবন’ ট্রেলার উম্মোচিত হয়েছে। সেই সাথে ঘোষণা করা হয়েছে মুক্তির তারিখও।

বিশ্ব ঐতিহ্য ও সর্ববৃহৎ ম্যানগ্রোভ বনভূমি সুন্দরবনকে জলদস্যু ও বনদস্যুমুক্ত করার প্রেক্ষাপট নিয়ে নির্মিত ‘অপারেশন সুন্দরবন’ ট্রেলার উম্মোচন করা হয়েছে বিশ্বের সবচেয়ে বড় সমুদ্রসৈকত কক্সবাজারে। একই সাথে কক্সবাজার শহরের হোটেল রেস্তোরাঁ ও সৈকতের বিভিন্ন পয়েন্টে প্রচারণায় অংশ নেন সিনেমাটির তারকারা। বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি পরিচালনা করেছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপংকর দীপন।

প্রকাশিত ট্রেলারে সুন্দরবনকে ঘীরে গড়ে উঠা জলদস্যুদের এক ঝলক দেখা গেছে। সুন্দরবনের গহীন জঙ্গল থেকে অপরাধ কার্যক্রম পরিচালনা করা জলদস্যুদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দুর্ধর্ষ অভিযানের ঝলক দেখা গেছে ট্রেলারটিতে। ২ মিনিট ৪০ সেকন্ডের এই ট্রেলারে সিনেমাটির প্রধান তারকাদের চরিত্রের কিছু দৃশ্য দেখা গেছে। সুন্দরবনকে কেন্দ্র করে বাংলাদেশের প্রথম অ্যাকশন থ্রিলার সিনেমা হতে যাচ্ছে ‘অপারেশন সুন্দরবন’।

‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপংকর দীপনের নতুন থ্রিলার ‘অপারেশন সুন্দরবন’ বর্তমানে পোষ্ট প্রোডাকশনে রয়েছে। সিনেমাটির মাধ্যমে দ্বিতীয়বারের মত পরিচালকের আসনে দেখা যাবে এই নির্মাতাকে। গত ঈদুল আযহায় মুক্তির কথা থাকলেও পিছিয়ে যায় সিনেমাটির মুক্তি। দর্শদের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে ঘোষণা করা হলো সিনেমাটির মুক্তির তারিখ। সর্বশেষ ঘোষণা অনুযায়ী আগামী ২৩শে সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

প্রসঙ্গত, র‌্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড প্র্রযোজিত এই সিনেমায় সুন্দরবনকে জলদস্যুমুক্ত করার জন্য র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর কার্যক্রম তুলে ধরা হয়েছে। দেশপ্রেম, রোমাঞ্চ, রহস্য, সাহস, দীর্ঘদিনের অপরাধের শেকড় উন্মোচন, অপরিসীম প্রতিকূল এবং রহস্যে ঘেরা বনভূমি সুন্দরবনের গল্প ক্যামেরা বন্দী করছেন দীপঙ্কর দীপন। সিনেমাটির চিত্রনাট্য রচনা করেছেন নাজিম-উদ-দৌলা।

তারকাবহুল এই সিনেমাটিতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান, রাইসুল ইসলাম আসাদ, রিয়াজ, তাসকিন রহমান, শতাব্দী ওয়াদুদ, রওনক হাসান, মনোজ প্রামাণিক, দর্শণা বণিক, আরমান পারভেজ মুরাদ, মানস বন্দ্যোপাধ্যায়, মনির খান শিমুল, নরেশ ভূঁইয়া প্রমুখ। ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার শুটিং শুরুর আগে এক বছরের অধিক সময় সুন্দরবনের বিভিন্ন অঞ্চল ঘুরে বেড়িয়েছেন পরিচালক দীপংকর দীপন ও তার টিম।

উল্লেখ্য যে, ২০২১ সালের ফেব্রুয়ারিতে একটি অনুষ্ঠানের মাধ্যমে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটির টিজার প্রকাশ করেন নির্মাতারা। টিজারে প্রকাশ হওয়ার পর থেকে আভাস মিলেছে ‘অপারেশন সুন্দরবন’ হতে যাচ্ছে জমজমাট সিনেমা। সিনেমার দৃশ্যধারন হয়েছে- মুন্সিগঞ্জ, খুলনা, সাতক্ষীরা, লবনচরা, সুন্দরবনের দুবলার চর, কটকা, কালিকা চর, পুটনীচর, এবং মংলা। পোড়া বাড়ী, গাজীপুর, জয়মনি, র‌্যাব ট্রেনিং স্কুল, র‌্যাব ফোর্সেস সদর দপ্তর।

আরো পড়ুনঃ
সমুদ্রসৈকতে উম্মোচিত হচ্ছে বহুল প্রতীক্ষিত ‘অপারেশন সুন্দরবন’ ট্রেলার
প্রকাশ করা হলো ‘মিশন এক্সট্রিম’ সিক্যুয়েলের নাম এবং ফার্স্টলুক পোষ্টার
চলতি মাসেই ‘অপারেশন সুন্দরবন’ ট্রেলার: আসছে মুক্তির আনুষ্ঠানিক ঘোষণা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d