‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ দশম পর্ব থেকে সরে দাঁড়ালেন জাস্টিন লিন

‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ দশম

হলিউডের ইতিহাসের অন্যতম সফল এবং জনপ্রিয় অ্যাকশন ফ্র্যাঞ্চাইজি ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’। সম্প্রতি শুরু হয়েছে সিনেমাটির সিনেমাটির দশম পর্বের কাজ। আগের পর্বের মত এই সিনেমাটির পরিচালক হিসেবে ছিলেন নির্মাতা জাস্টিন লিন। ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ সিনেমার দশম পর্ব পরিচালনা থেকে থেকে সরে দাঁড়িয়েছেন এই পরিচালক। দৃশ্যধারন শুরু কিছুদিনের মধ্যে সিনেমাটি পরিচালনা না করার সিদ্ধান্ত নিয়েছে জাস্টিন লিন।

- Advertisement -

হলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে সিনেমাটির নির্মাতা প্রতিষ্ঠান ইউনিভার্সেলের সাথে কিছু বিষয় নিতে মতবিরোধের কারনে ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ সিনেমার দশম পর্ব থেকে সরে দাঁড়িয়েছেন পরিচালক জাস্টিন লিন। ‘ফাস্ট এক্স’ নামের এই সিনেমাটি থেকে সরে দাঁড়ানোর খবরটি জানিয়েছেন এই নির্মাতা নিজেই। নিজের টুইটারে একটি বিবৃতির মাধ্যমে ঘোষণাটি আনুষ্ঠানিকভাবে ভক্তদের জানিয়েছেন এই নির্মাতা।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ইউনিভার্সেলের সমর্থনে আমি ফাস্ট এক্স সিনেমাটি পরিচালনা না করার মত কঠিন সিদ্ধান্ত নিয়েছি। তবে সিনেমাটির প্রযোজক হিসেবে আমি থাকছি। গত দশ বছরে ৫টি সিনেমার মাধ্যমে আমরা সেরা কিছু তারকা, সেরা কিছু স্টান্ট এবং সেরা কিছু গাড়ি চেজের দৃশ্যধারন করতে সক্ষম হয়েছি।‘

- Advertisement -

সিনেমাটির সাথে সম্পৃক্ত তার নিজের ব্যক্তিগত কিছু অর্জন নিয়েও কথা বলেন এই নির্মাতা। তিনি আরো বলেন, ‘একজন এশিয়ান অভিবাসী হয়ে পৃথিবীর সবচেয়ে বহুমুখী ফ্র্যাঞ্ছাইজির গড়ার অংশ হতে পেরে আমি গর্বিত বোধ করছি। আমি আশ্চর্যজনক কাস্ট, ক্রু এবং স্টুডিওর কাছে তাদের সমর্থনের জন্য এবং আমাকে দ্রুত পরিবারে স্বাগত জানানোর জন্য চিরকাল কৃতজ্ঞ থাকব।‘

ড্যান মাজেউ-এর সাথে ‘ফাস্ট এক্স’ সিনেমাটির গল্প এবং চিত্রনাট্যও রচনা করেছেন জাস্টিন লিন। সিনেমাটির আগামী দশম এবং এগারোতম সিনেমা দুটি জাস্টিন লিন পরিচালনার কথা ছিলো। এর আগে এই নির্মাতা ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজির ‘ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস: টোকিও ড্রিফ্ট’ (২০০৬), ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ (২০০৯), ‘ফাস্ট ফাইভ’ (২০১১), ‘ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস ৬’ (২০১৩) এবং ‘এফ নাইন’ (২০২১) সিনেমাগুলো পরিচালনা করেছিলেন।

- Advertisement -

ভিন ডিজেলের নেতৃত্বে, ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ সিনেমার দশম কিস্তিতে আরো থাকছেন মিশেল রদ্রিগেজ, টাইরেস গিবসন, ক্রিস ‘লুডাক্রিস’ ব্রিজস এবং সুং কাং৷ এছাড়া এবার ‘ক্যাপ্টেন মার্ভেল’ তারকা ব্রি লারসন এবং ‘অ্যাকোয়াম্যান’ খ্যাত জেসন মোমোয়া ফ্র্যাঞ্চাইজিতে নতুন করে যুক্ত হতে যাচ্ছেন। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের ১৯শে মে মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমাটি।

আরো পড়ুনঃ
জানা গেলো ডিসি কমিক্সের প্রতীক্ষিত সিনেমাগুলোর মুক্তির নতুন তারিখ
‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ১০’ সিনেমায় খলনায়ক হয়ে আসছেন জেসন মামোয়া
হলিউডের বহুল প্রতীক্ষিত যে সিনেমাগুলো আগামী বছর বক্স অফিস মাতাবে!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ