জানা গেলো ডিসি কমিক্সের প্রতীক্ষিত সিনেমাগুলোর মুক্তির নতুন তারিখ

ডিসি কমিক্সের প্রতীক্ষিত সিনেমাগুলোর

চলতি বছরে ডিসি’র বেশ কয়েকটি সিনেমা মুক্তির কথা ছিলো। ইতিমধ্যে মুক্তি পেয়েছে এই প্রতিষ্ঠানের ‘দ্য ব্যাটম্যান’ সিনেমাটি। মুক্তির পর বক্স অফিসে দারুণভাবে ব্যবসায়িক সফলতাও অর্জন করতে সক্ষম হয়েছে সিনেমাটি। সেই ধারাবাহিকতায় ওয়ার্নার ব্রাদার্স চলতি বছরে মুক্তি দেয়ার কথা ছিলো ‘ব্ল্যাক এডাম’, ‘দ্য ফ্ল্যাশ’, ‘অ্যাকুয়াম্যান ২’, ‘ওয়ানকা’ এবং ‘শাজাম ২’ সিনেমাগুলো। কিন্তু জানা গেছে পিছিয়ে গেছে ডিসি কমিক্সের সবগুলো সিনেমার মুক্তি।

- Advertisement -

গত বছর করোনা মহামারীর কারনে ওয়ার্নার ব্রাদার্স তাদের প্রযোজিত সিনেমাগুলোর একই সাথে প্রেক্ষাগৃহ এবং ওটিটি প্লাটফর্মে মুক্তির কৌশল অবলম্বন করে আসছিলো। একই সাথে প্রেক্ষাগৃহ এবং ওটিটি প্লাটফর্মে মুক্তির কারনে সিনেমাগুলোর বক্স অফিস আয়ের পরিমাণ কমে যাচ্ছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। সর্বশেষ ‘দ্য ব্যাটম্যান’ সিনেমাটির সাফল্য সেরকম কিছুরই ইঙ্গিত দিচ্ছিলো। কারন এই সিনেমাটি চলতি বছরে শুধুমাত্র প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিলো।

জানা গেছে প্রেক্ষাগৃহে মুক্তির মাধ্যমে ওয়ার্নার ব্রাদার্স তাদের মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর বক্স অফিস সাফল্য নিশ্চিত করতে সিনেমাগুলোর প্রেক্ষাগৃহে মুক্তি দেয়ার পরিকল্পনা করছেন। সিনেমা মুক্তির নতুন এই কৌশলের কারনে পিছিয়ে গেলো চলতি বছরে ডিসি কমিক্সের সবগুলো সিনেমার মুক্তি। এই তালিকায় রয়েছে ডোয়াইন জনসনের ‘ব্ল্যাক অ্যাডাম’, এজরা মিলারের ‘দ্য ফ্ল্যাশ’, জেসন মোমোয়ার ‘অ্যাকুয়াম্যান ২’, টিমোথি চালামেট অভিনীত ‘ওয়ানকা’ এবং জাচারি লেভি অভিনীত ‘শাজাম ২’।

- Advertisement -

হলিউডের প্রভাবশালী সংবাদ মাধ্যম ভেরাইটির প্রতিবেদন অনুযায়ী, ‘অ্যাকুয়াম্যান ২’ এবং ‘দ্য ফ্ল্যাশ’ সিনেমা দুটি ২০২২ সালের পরিবর্তে ২০২৩ সালে মুক্তির ঘোষনা দিয়েছে ওয়ার্নার ব্রাদার্স। করোনা মহামারীর কারনে সিনেমাগুলোর স্পেশাল ইফেক্টের কাজ শেষ হয়নি বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি। নতুন ঘোষনা অনুযায়ী জেসন মোমোয়ার ‘অ্যাকুয়াম্যান ২’ সিনেমাটি ১৬ই ডিসেম্বরের পরিবর্তে ২০২৩ সালে ১৭ই মার্চ মুক্তি পেতে যাচ্ছে। অন্যদিকে এজরা মিলারের ‘দ্য ফ্ল্যাশ’ চলতি বছরের নভেম্বরের পরিবর্তে বছরের আগামী ২৩শে জুন মুক্তি পাবে।

ডোয়াইন জনসনের ‘ব্ল্যাক অ্যাডাম’ সিনেমাটি মুক্তি পাচ্ছে চলতি বছরের ২১শে অক্টোবর। প্রাথমিকভাবে সিনেমাটি চলতি বছরের জুলাই মাসে মুক্তির কথা ছিলো। অন্যদিকে টিমোথি চালামেট অভিনীত ‘ওয়ানকা’ ১৭ই মার্চের পরিবর্তে মুক্তি পাবে ২০২৩ সালের ১৫ই ডিসেম্বর। তবে এরমধ্যে অপরিবর্তিত রয়েছে জাচারি লেভি অভিনীত ‘শাজাম ২’ সিনেমার মুক্তি। পূর্ব ঘোষনা অনুযায়ী সিনেমাটি আগামী ১২ই ডিসেম্বর মুক্তি পাচ্ছে বলে জানিয়েছে এই প্রযোজনা প্রতিষ্ঠান।

- Advertisement -

আরো পড়ুনঃ
বিশ্বব্যাপী বক্স অফিসে ঝড় তুলছে ডিসির নতুন সিনেমা ‘দ্য ব্যাটম্যান’
‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ১০’ সিনেমায় খলনায়ক হয়ে আসছেন জেসন মামোয়া
হলিউডের বহুল প্রতীক্ষিত যে সিনেমাগুলো আগামী বছর বক্স অফিস মাতাবে!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ