বিশ্বব্যাপী বক্স অফিসে ঝড় তুলছে ডিসির নতুন সিনেমা ‘দ্য ব্যাটম্যান’

বিশ্বব্যাপী বক্স অফিসে

প্রত্যাশিতভাবেই মুক্তির পর বিশ্বব্যাপী বক্স অফিসে ঝড় তুলেছে ডিসির নতুন সিনেমা ‘দ্যা ব্যাটম্যান’। ওয়ার্নার ব্রাদার্সের অন্যতম আইকনিক এবং জনপ্রিয় চরিত্র ব্যাটম্যান আবারো বক্স অফিসে প্রতিষ্ঠানটির জন্য সুখবর নিয়ে হাজির হয়েছে। ক্যাপড ক্রুসেডারের বিরুদ্ধে ম্যাট রিভস এবং রবার্ট প্যাটিনসনের লড়াইটি স্টুডিওটিকে উত্তর আমেরিকা এবং সারা বিশ্বে একটি বিশাল উদ্বোধনী সপ্তাহান্ত উপহার দিয়েছে।

- Advertisement -

হলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, স্থানীয় বক্স অফিসে মুক্তির প্রথম সপ্তাহান্তে ১২৮.৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করতে সক্ষম হয়েছে। করোনা মহামারীর পর এর মাধ্যমে বক্স অফিসে দ্বিতীয় সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে নাম লিখিয়েছে ‘দ্য ব্যাটম্যান’। স্থানীয় বক্স অফিসে আয়ের দিক থেকে ২০২২ সালের সর্বোচ্চ আয়ের সিনেমা হওয়ার পাশাপাশি মার্চে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে এটি ছিলো পঞ্চম সর্বোচ্চ। স্থানীয় বক্স অফিসে পাশাপাশি বিশ্বব্যাপী বক্স অফিসে ঝড় তুলছে ‘দ্য ব্যাটম্যান’।

জানা গেছে স্থানীয় বক্স অফিসে পাশাপাশি বিশ্বের অন্যান্য দেশে সপ্তাহান্তে সিনেমাটির আয়ের পরিমাণ ছিলো ১২০ মিলিয়ন মার্কিন ডলার। সব মিলিয়ে সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ২৪৮.৫ মিলিয়ন মার্কিন ডলার। এছাড়া ‘দ্য ব্যাটম্যান’ সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত ওয়ার্নার ব্রাদার্সের অন্যতম প্রধান সিনেমা। করোনা মহামারী শুরুর পর ২০২১ সালে এই প্রতিষ্ঠানটির সব কয়টি সিনেমা প্রেক্ষাগৃহের পাশাপাশি ওটিটি প্লাটফর্ম এইচবিও ম্যাক্সে মুক্তি পেয়েছিলো।

- Advertisement -

২০২২ সালে প্রেক্ষাগৃহে মুক্তি প্রতীক্ষিত ডিসির চারটি সিনেমার একটি হচ্ছে ‘দ্য ব্যাটম্যান’। এরপর এই প্রতিষ্ঠানের একে একে মুক্তি পাবে ‘ব্ল্যাক এডাম’, ‘দ্য ফ্ল্যাশ’ এবং ‘একুয়াম্যান’ সিনেমা তিনটি। তবে ডিসি চলতি বছরটি শুরু করেছে এইচবিও ম্যাক্সে প্রকাশিত জেমস গুন্নের ‘পেসমেকার’ সিরিজের মাধ্যমে। ২০২১ সালের ‘দ্য সুইসাইড স্কোয়াড’ এর ধারাবাহিকতায় নির্মিত হয়েছে সিরিজটি।

ম্যাট রিভস দ্বারা পরিচালিত, ‘দ্যা ব্যাটম্যান’ সিনেমার মাধ্যমে রবার্ট প্যাটিনসন ডিসি কমিকসের ডার্ক নাইট-এর সাথে একটি নতুন সিনেমাটিক দৃষ্টি চালু করতে যাচ্ছেন। সিনেমাটিতে পেঙ্গুইন চরিত্রে কলিন ফারেল, দ্য রিডলার চরিত্রে পল ড্যানো, ক্যাটওম্যান চরিত্রে জো ক্রাভিটজ, কারমাইন ফ্যালকোনের চরিত্রে জন তুর্তুরো, গিল কলসন চরিত্রে পিটার সার্সগার্ড, বেলা রিয়াল চরিত্রে জেমে লসন, অফিসার স্ট্যানলি মার্কেলের চরিত্রে ব্যারি কেওহান এবং অ্যান্ডি সার্কিস চরিত্রে আলফ্রেড পেনিওয়ার্থ অভিনয় করেছেন।

- Advertisement -

আরো পড়ুনঃ
‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ১০’ সিনেমায় খলনায়ক হয়ে আসছেন জেসন মামোয়া
বক্স অফিসে দুর্দান্ত শুরু করলো ডিসি’র নতুন সিনেমা ‘দ্যা ব্যাটম্যান’
‘অ্যাভাটার’ বক্স অফিস সংগ্রহকে ছাড়িয়ে যাবে ‘স্পাইডার-ম্যানঃ নো ওয়ে হোম’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ