‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’ দেখার আগে যে সিনেমাগুলো দেখা উচিৎ!

ডক্টর স্ট্রেঞ্জ

মার্বেল সিনেমাটিক ইউনিভার্স (এমসিইউ) আরও একটি সফল বছরের প্রতিশ্রুতি দিচ্ছে। ‘স্পাইডার-ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমার বিশাল সাফল্যের পর শীগ্রই মুক্তি পেতে যাচ্ছে এই ইউনিভার্সের নতুন সিনেমা ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’। এই সিনেমাটির মাধ্যমে মার্ভেল তার মাল্টিভার্স সৈন্যদের অগ্রযাত্রা অব্যাহত রাখতে যাচ্ছে বলে মনে করছেন সবাই। সম্প্রতি এই ফ্র্যাঞ্চাইজিটির নতুন এই সিনেমা ট্রেলার প্রকাশ করা হয়েছে। সেইসাথে একটি নতুন পোস্টারের মাধ্যমে মাল্টিভার্সের ভয়াবহ অবস্থা দেখানো হয়েছে। এমসিইউ-এর নতুন এই সিনেমাটি দেখার আগে মার্ভেলের আগের যে সিনেমাগুলো আপনার দেখা উচিৎ তা নীচে বিস্তারিত দেয়া হলো।

- Advertisement -

ডক্টর স্ট্রেঞ্জ

১। ডক্টর স্ট্রেঞ্জ
এমসিইউ-এর সবগুলো চরিত্র এবং সিনেমা সংযুক্ত। সুতরাং আপনি যদি ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’ থেকে সেরাটা পেতে চান, আপনি ডক্টর স্ট্রেঞ্জের মূল, পিছনের গল্প এবং তার কীর্তিগুলি জানতে হবে। একজন বিরক্তিকর সার্জন কীভাবে জাদুকরী গাউনে সুপারহিরো হয়ে ওঠেন তা জানতে ‘ডক্টর স্ট্রেঞ্জ’ একটি ভাল শুরু হবে আপনার জন্য।

- Advertisement -

২। অ্যাভেঞ্জারস: ইনফিনিটি ওয়ার
থানোস যখন মহাবিশ্ব ধ্বংসের দ্বারপ্রান্তে, অ্যাভেঞ্জার এবং তাদের সহযোগীরা সর্বকালের সবচেয়ে ঝুঁকিপূর্ণ যাত্রা শুরু করে। জাদুকর সুপ্রিম কীভাবে আয়রন ম্যানের সাথে লড়াই করে এবং এন্ডগেমের একাধিক সংস্করণ দেখার সময় তিনি কীভাবে দলকে লড়াই করতে সাহায্য করেন তা জানতে এই সিনেমাটি দেখুন।

- Advertisement -

ডক্টর স্ট্রেঞ্জ

৩। অ্যাভেঞ্জারস: এন্ডগেম
থানোস অর্ধেক মহাবিশ্বকে মুছে ফেলার পরে, বাকি অ্যাভেঞ্জাররা এই এন্ডগেমে একটি চূড়ান্ত লড়াইয়ে সমবেত হয়। ডাঃ স্ট্রেঞ্জ ইনফিনিটি ওয়ারে একটি বিশাল জুয়া খেলেন যখন তিনি থানোসকে টাইম স্টোন দিয়েছিলেন। সম্ভাব্য ভবিষ্যত দেখার ক্ষমতা দিয়ে, তিনি ভবিষ্যত দেখেছিলেন এবং এই সমস্ত সম্ভাব্য ফলাফলের মধ্যে শুধুমাত্র একটি তাদের বিজয়ে শেষ হয়েছিল।

৪। ওয়ান্ডাভিশন
‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’ সিনেমার ট্রেলারটি ওয়ান্ডা ম্যাক্সিমফের সম্ভাব্য প্রধান ভিলেন হওয়ার আভাস দেয়। আপনি অবশ্যই বুঝতে চান যে তিনি ডঃ স্ট্রেঞ্জ সিনেমাটিতে কীভাবে সম্পর্কিত হবেন! আপনি কীভাবে এবং কেন ওয়ান্ডা সবাইকে দুঃস্বপ্ন দেওয়ার সিদ্ধান্ত নেন কারণ তিনি তা করতে পারেন তা খুঁজে পাবেন ‘ওয়ান্ডা ভিশন’ সিনেমায়।

৫। লোকি
‘ওয়ান্ডাভিশন’ এবং ‘লোকি’ সিনেমাতে ঘটে যাওয়া ঘটনাগুলির পরের প্রেক্ষাপট নিয়ে নির্মিত হয়েছে ‘মাল্টিভার্স অফ ম্যাডনেস’। এন্ডগেমের সময় টেসার্যাক্ট চুরি করার পরে, লোকির একটি বিকল্প সংস্করণ রহস্যময় টাইম ভ্যারিয়েন্স অথরিটি (টিভিএ) এর কাছে আনা হয়। লোকির কাছে এখন দুটি বিকল্প রয়েছে – হয় “সময়ের বৈকল্পিক” হওয়ার কারণে অস্তিত্ব থেকে মুছে ফেলা হয়, অথবা টাইমলাইন ঠিক করতে এবং আরও বড় হুমকি বন্ধ করতে সহায়তা করে৷ লোকি কীভাবে লোকি তা খুঁজে বের করুন তা যে রূপই হোক না কেন!

৬। হোয়াট ইফ…?
এমসিইউ থেকে নির্মিত এই সিরিজটি ইউনিভার্সের গুরুত্বপূর্ণ মুহূর্তগুলি অন্বেষণ করে এবং আপনাকে একটি অজানা অঞ্চলে নিয়ে যায়। ‘হোয়াট ইফ…?’ সিনেমায় ডক্টর স্ট্রেঞ্জ হান্ট ডাউন দ্য ওয়াচারের একটি অন্ধকার সংস্করণ দেখুন।

ডক্টর স্ট্রেঞ্জ

৭। শ্যাং চি অ্যান্ড দ্য লিজেন্ড অফ দ্য টেন রিংস
শ্যাং-চি তার অতীতের মুখোমুখি হন যখন তিনি রহস্যময় টেন রিংস সংস্থার জালে আকৃষ্ট হন। ভূল বনাম ঘৃণ্য যুদ্ধ এবং পোস্ট-ক্রেডিট দৃশ্যে যাদুকরদের সম্পর্কে আরও কিছু জানতে দেখুন গত বছর মুক্তি পাওয়া আলোচিত সিনেমা ‘শ্যাং চি অ্যান্ড দ্য লিজেন্ড অফ দ্য টেন রিংস’।

৮। হকি
হকি ক্লিন্ট বার্টন তীরন্দাজ কেট বিশপের সাথে দল সংঘবদ্ধ হন যখন তারা একটি হত্যার রহস্য, একটি ভূগর্ভস্থ ভিড় এবং অনেক বড় হুমকির মুখোমুখি হয়েছিলেন। ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’ সিনেমার একটি কল-শীট ইঙ্গিত দেয় যে সিনেমাটির জন্য নামহীন ভূমিকায় দুজন তীরন্দাজকে কাস্ট করা হয়েছে, যার সাথে ‘হকি’ সিনেমার গল্পের যোগসূত্র রয়েছে।

৯। স্পাইডার ম্যান: নো ওয়ে হোম
জাদুকর সুপ্রিম ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’ সিনেমায় একটি মাল্টিভার্স-বিকৃত বানান করে, যার ফলে মাল্টিভার্স জুড়ে ভিলেনরা কেন্দ্রীয় টাইমলাইনে ফিরে আসে এবং ব্যাপক রক্তপাত করে। কৌশলগতভাবে ফরে আসা এইসব ভিলেনদের মধ্যে স্মৃতিভ্রংশ ঘটাতে তিনি পিটার পার্কারের সাথে কীভাবে দলবদ্ধ হন তা বুঝতে দেখুন সিনেমাটি।

‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’ সিনেমাটি বর্তমানের মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে অন্যতম। ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’ সিনেমার মাধ্যমে মার্ভেল যে ইউনিভার্সের সমাপ্তি ঘটিয়েছিলো তার ধারাবাহিকতায় এবার মার্ভেল নিয়ে আসছে একটি মাল্টিভার্স, যার শুরুটা হয়েছে ‘স্পাইডার ম্যান: নো ওয়ে হোম’ সিনেমার মাধ্যমে। আর এই মাল্টিভার্সের অন্যতম গুরুত্বপূর্ন অংশ জুড়ে রয়েছেন ‘ডক্টর স্ট্রেঞ্জ’। এই ফ্রাঞ্ছাইজির নতুন সিনেমাটি দেখার আগে দেখে নিন এই নয়টি সিনেমা যার মাধ্যমে আপনি বুঝতে পারবেন নতুন এই সিনেমাটির প্রেক্ষাপট এবং পিছনের গল্প।

আরো পড়ুনঃ
‘অ্যাভাটার’ বক্স অফিস সংগ্রহকে ছাড়িয়ে যাবে ‘স্পাইডার-ম্যানঃ নো ওয়ে হোম’
আবারো পিছিয়ে গেলো টম ক্রুজের ‘মিশনঃ ইম্পসিবল’ সিরিজের নতুন সিনেমা
হলিউডের বহুল প্রতীক্ষিত যে সিনেমাগুলো আগামী বছর বক্স অফিস মাতাবে!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ