জেমস বন্ড হওয়ার দৌড়ে আছেন ইদ্রিস এলবাঃ জানালেন ‘০০৭’ প্রযোজক

জেমস বন্ড হওয়ার দৌড়ে

গত মুক্তি পেয়েছিলো জেমস বন্ড সিরিজের ২৫তম সিনেমা ‘নো টাইম টু ডাই’। সিনেমাটিতে জেমস বন্ড চরিত্রে শেষবারের মত দেখা গেছে ড্যানিয়েল ক্রেগকে। তাই ‘নো টাইম টু ডাই’ মুক্তির পর থেকেই পরবর্তি জেমস বন্ড অভিনেতা নিয়ে চলছে আলোচনা। বেশ কয়েকজন অভিনেতার সাথে এই চরিত্রে অভিনয় নিয়ে নির্মাতাদের আলোচনার কথা যাচ্ছিলো। এদিকে সম্প্রতি জানা গেছে জেমস বন্ড হওয়ার দৌড়ে আছেন হলিউড অভিনেতা ইদ্রিস এলবা এবং খবরটি জানিয়েছেন ‘০০৭’ প্রযোজক নিজেই।

- Advertisement -

হলিউড ভিত্তিক একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে এমনটাই জানিয়েছেন ‘০০৭’ প্রযোজক বারবারা ব্রকলি। ডেডলাইনের সাথে এক আলাপচারিতায় ব্রকলি জানান জেমস বন্ড হওয়ার জন্য বিবেচনায় আছেন ইদ্রিস এলবা এবং এই চরিত্রে তার অভিনয়ের জোর সম্ভাবনা রয়েছে। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আসলে আমরা ইদ্রিসকে চিনি এবং আমরা বন্ধু। সে একজন অসাধারণ অভিনেতা এবং আমাদের সাথে আলোচনার অংশ হিসেবে সে আছে।‘

তবে নতুন জেমস বন্ড হওয়ার জন্য তারকা নির্বাচনে কোন তাড়াহুড়ো নেই বলেও জানিয়েছে ‘০০৭’ প্রযোজক। এ প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘আমি মনে করি আমরা সিদ্ধান্ত নিয়েছি যে যতক্ষণ না নো টাইম টু ডাই চলছে এবং ড্যানিয়েল সক্ষম হয়েছে, ঠিক আছে, আমরা সবাই ড্যানিয়েলের দুর্দান্ত কার্যকালের সুফল উপভোগ করতে পেরেছি, আমরা চিন্তা করব না , অথবা অন্য কারো সম্পর্কে কথা বলবো।‘

- Advertisement -

উল্লেখ্য যে, করোনা মহামারীর কারনে একাধিকবার পিছিয়ে অবশেষে গত বছরের শেষের দিকে মুক্তি পেয়েছিলো ‘নো টাইম টু ডাই’ সিনেমাটি। মুক্তির পর বিশ্বব্যাপী ৭৭৪ মিলিয়ন মার্কিন ডলার আয়ের মাধ্যমে করোনাকালীন দ্বিতীয় সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছিলো ‘নো টাইম টু ডাই’। দর্শকদের প্রেক্ষাগৃহে ফিরে যেতে রাজি করার জন্য চলচ্চিত্র শিল্পের আপাত সংগ্রাম সত্ত্বেও, ব্রোকলি বলেছিলেন যে তিনি এবং অন্যান্য স্টুডিও নির্বাহীরা সিনেমার অপূরণীয় আকর্ষণে তাদের বিশ্বাস রেখেছিলেন।

প্রসঙ্গত, ২০০৬ সালে প্রথমবারের মত ড্যানিয়েল ক্রেগ জেমস বন্ড চরিত্রে অভিনয় করেন। জেমস বন্ড রুপে তার প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা ছিলো ‘ক্যাসিনো রয়্যাল’। এর পর ‘কোয়ান্টাম অব সোলেস’, ‘স্কাইফল’ এবং ‘স্পেকটার’ সিনেমায় দেখা গেছে এই অভিনেতাকে। জানা গেছে ইতিমধ্যে নতুন জেমস বন্ড খোঁজা শুরু করেছে সিনেমাটির নির্মাতা প্রতিষ্ঠান। পরিবর্তী জেমস বন্ড হওয়ার দৌড়ে হেনরি কেভিল, হ্যারি স্টাইল সহ আরো কয়েকজনের নাম শোনা যাচ্ছে।

- Advertisement -

ক্যারি জোজি ফুকুনাগা পরিচালিত ‘নো টাইম টু ডাই’ সিনেমায় ড্যানিয়েল ক্রেইগ ছাড়াও অভিনয় করেছেন লিয়া সিডাউক্স, বেন হুই’শ, নাওমি হ্যারিস, জেফরি রাইট, ক্রিসটোফ ওয়াল্টজ, ররি কিনিয়ার, র্যাল্ফ ফিয়েনস, রামি মালেক, লাশানা লিঞ্চ, ডেভিড ড্যান্সেক প্রমুখ। পরিচালনার পাশাপাশি নীল পুরভিস, রবার্ট ওয়ারে, স্কট জেড বার্নস এবং ফবে অয়ালার-ব্রিজের সাথে যৌথভাবে চিত্রনাট্য রচনা করেছেন নির্মাতা ক্যারি ফুকুনাগা। ‘নো টাইম টু ডাই’ সিনেমার মাধ্যমে ক্রিসটোফ ওয়াল্টজ খলনায়ক ব্লোফেল্ড হিসাবে ফিরছেন।

আরো পড়ুনঃ
নারী ‘বন্ড’ প্রসঙ্গে যা বললেন ‘নো টাইম টু ডাই’ তারকা ড্যানিয়েল ক্রেগ
আর দেখা যাবে না ‘জেমস বন্ড’ রুপেঃ আবেগপ্রবণ ড্যানিয়েল ক্রেগ

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ