হলিউডের বহুল প্রতীক্ষিত যে সিনেমাগুলো আগামী বছর বক্স অফিস মাতাবে!

হলিউডের বহুল প্রতীক্ষিত

চলতি বছরে করোনা মহামারী শেষে শুরু হয়েছে সিনেমার মুক্তি। গত ১৭ই ডিসেম্বর বিশ্বব্যাপী মুক্তি হলিউডের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’। মুক্তির পর সমালোচকদের প্রশংসার পাশাপাশি বক্স অফিসে ঝড় তুলেছে সিনেমাটি। এরপর ২৪শে ডিসেম্বর মুক্তি পাচ্ছে হলিউডের আরো একটি আলোচিত সিনেমা। কিয়ানু রিভস অভিনীত এই সিনেমাটির নাম ‘দ্য ম্যাট্রিক্স রেসারেকশন’। এদিকে করোনা পরবর্তি নতুন স্বাভাবিকে আগামী বছর মুক্তি পেতে যাচ্ছে অনেকগুলো আলোচিত সিনেমা। হলিউডের বহুল প্রতীক্ষিত যে সিনেমাগুলো আগামী বছর বক্স অফিস মাতাতে পারে সেই সিনেমাগুলো নিয়ে আলোচনা থাকছে এই প্রতিবেদনে।

- Advertisement -

হলিউডের বহুল প্রতীক্ষিত

১। মরবিয়াস
হলিউডের ২০২২ সালের শুরুটা হতে যাচ্ছে অ্যাকশন গল্পের ‘মরবিয়াস’ সিনেমার মাধ্যমে। একই নামের মার্ভেল কমিকস চরিত্রের উপর ভিত্তি করে নির্মিত সিনেমাটি মার্ভেলের সাথে যৌথভাবে প্রযোজনা করেছে কলম্বিয়া পিকচার্স। এটি সোনির স্পাইডার-ম্যান ইউনিভার্সের তৃতীয় সিনেমা হিসেবে নির্মিত হচ্ছে। ম্যাট সাজামা এবং বার্ক শার্পলেসের গল্প এবং চিত্রনাট্যে সিনেমাটি পরিচালনা করেছেন ড্যানিয়েল এস্পিনোসা। মাইকেল মরবিয়াস চরিত্রে অভিনয় করেছেন জ্যারেড লেটো। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ম্যাট স্মিথ, অ্যাড্রিয়া আরজোনা, জ্যারেড হ্যারিস, আল মাদ্রিগাল এবং টাইরেস গিবসন। একটি বিরল রক্তের রোগ থেকে নিজেকে নিরাময় করার চেষ্টা করার পর মরবিয়াস একজন ভ্যাম্পায়ারে পরিণত হওয়ার গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। আগামী বছরের ২৮শে জানুয়ারিতে প্রেক্কাহগৃহে মুক্তি পাচ্ছে এই সিনেমা।

- Advertisement -

হলিউডের বহুল প্রতীক্ষিত

২। দ্য ব্যাটম্যান
ডিসি কমিকসের জনপ্রিয় চরিত্র ব্যাটম্যানের উপর ভিত্তি করে নতুন সিনেমা ‘দ্য ব্যাটম্যান’ মুক্তি পাচ্ছে আগামী বছর। ডিসি ফিল্মস এবং দিলান ক্লার্ক প্রডাকশন্সের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটি পরিবেশনার দায়িত্বে রয়েছে ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স। পরিচালনার পাশাপাশি পিটার ক্রেগের সাথে যৌথভাবে সিনেমাটির চিত্রনাট্য রচনা করেছেন ম্যাট রিভস। সিনেমাটিতে ব্রুস ওয়েন/ব্যাটম্যান চরিত্রে অভিনয় করেছেন রবার্ট প্যাটিনসন চরিত্রে। এছাড়া আরো অভিনয় করেছেন জোয়ে ক্রাভিটজ, পল ড্যানো, জেফরি রাইট, জন তুর্তুরো, পিটার সার্সগার্ড, অ্যান্ডি সার্কিস এবং কলিন ফারেল। অপরাধের বিরুদ্ধে লড়াইয়ের তার দ্বিতীয় বছরে সিনেমাটিতে ব্যাটম্যানকে গথাম সিটিতে দুর্নীতির উন্মোচন করতে দেখা যাবে। আগামী বছরের ৪ঠা মার্চ মুক্তি পাচ্ছে এই সিনেমা।

- Advertisement -

হলিউডের বহুল প্রতীক্ষিত

৩। ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অফ ডাম্বলডোর
ডেভিড ইয়েটস পরিচালিত ফ্যান্টাসি সিনেমা ‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অফ ডাম্বলডোর’ মুক্তি পাচ্ছে আগামী বছর। সিনেমাটির চিত্রনাট্য রচনা করেছেন যৌথভাবে জে কে রাউলিং এবং স্টিভ ক্লোভস। সিনেমাটি ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য ক্রাইমস অফ গ্রিন্ডেলওয়াল্ড’ এর সিক্যুয়েল যা ‘ফ্যান্টাস্টিক বিস্ট’ সিরিজের তৃতীয় কিস্তি এবং উইজার্ডিং ওয়ার্ল্ড ফ্র্যাঞ্চাইজির একাদশ সিনেমা। সিনেমাটিতে এডি রেডমাইন, জুড ল, এজরা মিলার, ড্যান ফগলার, অ্যালিসন সুডল, ক্যালাম টার্নার, জেসিকা উইলিয়ামস, রিচার্ড কোয়েল এবং ম্যাডস মিকেলসেন সহ আরো অনেকে। ‘দ্য ক্রাইমস অফ গ্রিন্ডেলওয়াল্ড’ সিনেমার ঘটনার বেশ কয়েক বছর পর, অ্যালবাস ডাম্বলডোরকে অনুসরণ করে নিউট স্ক্যামান্ডার এবং তার সহযোগীদের একটি মিশন নিয়ে নির্মিত হয়েছে এই সিনেমা। আগামী বছরের ১৫ই এপ্রিল মুক্তি পাচ্ছে সিনেমাটি।

৪। ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস
আমেরিকান সুপারহিরো সিনেমা ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’ মার্ভেল কমিকস চরিত্র ডক্টর স্ট্রেঞ্জের উপর ভিত্তি করে নির্মিত। মার্ভেল স্টুডিওস প্রযোজিত সিনেমাটি পরিবেশনার দায়িত্বে রয়েছে ওয়াল্ট ডিজনি স্টুডিওস মোশন পিকচার্স। সিনেমাটি ডক্টর স্ট্রেঞ্জ (২০১৬) এবং মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স (এমসিইউ) এর ২৪তম সিক্যুয়াল হতে চলেছে। জেড হ্যালি বার্টলেট এবং মাইকেল ওয়াল্ড্রনের চিত্রনাট্যে সিনেমাটি পরিচালনা করেছেন স্যাম রাইমি। আর স্টিফেন স্ট্রেঞ্জের চরিত্রে অভিনয় করেছেন বেনেডিক্ট কাম্বারব্যাচ। এছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করেছেন বেনেডিক্ট ওং, রাচেল ম্যাকঅ্যাডামস, চিওয়েটেল ইজিওফোর, এলিজাবেথ ওলসেন এবং জোচিটল গোমেজ।

৫। জুরাসিক ওয়ার্ল্ডঃ ডোমিনিয়ন
কলিন ট্রেভোরো পরিচালিত বিজ্ঞান কল্পকাহিনী অ্যাডভেঞ্চার ‘জুরাসিক ওয়ার্ল্ডঃ ডোমিনিয়ন’ আগামী বছরের প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে অন্যতম। পরিচালনার পাশাপাশি এমিলি কারমাইকেলের সাথে যৌথভাবে সিনেমায়ির চিত্রনাট্য রচনা করেছেন ট্রেভরো। সিনেমাটি ‘জুরাসিক ওয়ার্ল্ড: ফলন কিংডম’ (২০১৮) এর সিক্যুয়েল, জুরাসিক পার্ক ফ্র্যাঞ্চাইজির ষষ্ঠ কিস্তি এবং জুরাসিক ওয়ার্ল্ড ট্রিলজির তৃতীয় সিনেমা। আগের পর্বগুলোর মতো এই সিনেমাটিও প্রযোজনা করছেন ফ্র্যাঙ্ক মার্শাল এবং প্যাট্রিক ক্রাউলি। আর ট্রেভরো এবং জুরাসিক পার্ক (১৯৯৩) পরিচালক স্টিভেন স্পিলবার্গ নির্বাহী প্রযোজক হিসাবে দায়িত্ব পালন করছেন। সিনেমাটিতে অভিনয় করেছেন ক্রিস প্র্যাট, ব্রাইস ডালাস হাওয়ার্ড, স্যাম নিল, লরা ডার্ন, জেফ গোল্ডব্লাম, ড্যানিয়েলা পিনেডা, ইসাবেলা সারমন, জাস্টিস স্মিথ, ওমর সি এবং বিডি ওয়াং সহ আরো অনেকে যারা ফ্র্যাঞ্চাইজির আগের সিনেমাগুলো থেকে তাদের ভূমিকার পুনরাবৃত্তি করেছেন। আর এবার তাদের সাথে যোগ দিচ্ছেন মামউদু আথি, স্কট হ্যাজ, ডিচেন লাচম্যান, ক্যাম্পবেল স্কট এবং ডিওয়ান্ডা ওয়াইজ। আগামী বছরের ১০ই জুন মুক্তি পাচ্ছে এই সিনেমা।

হলিউডের বহুল প্রতীক্ষিত

৬। থর: লাভ অ্যান্ড থান্ডার
মার্ভেল কমিকস চরিত্র থরের উপর ভিত্তি করে নির্মিত আমেরিকান সুপারহিরো সিনেমা ‘থর: লাভ অ্যান্ড থান্ডার’ উক্তি পাচ্ছে আগামী বছর। মার্ভেল স্টুডিও প্রযোজিত সিনেমাটি পরিবেশনা করছে ওয়াল্ট ডিজনি স্টুডিওস মোশন পিকচার্স। সিনেমাটি ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘থর: রাগনারক’ এর সরাসরি সিক্যুয়েল এবং মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স এমসিইউ) এর ২৯তম সিনেমা হতে যাচ্ছে। সিনেমাটি পরিচালনা করেছেন তাইকা ওয়াইতিতি, যিনি জেনিফার কাইটিন রবিনসনের সাথে চিত্রনাট্যও রচনা করেছেন। আর প্রতিবারের মত থর চরিত্রে অভিনয় করেছেন ক্রিস হেমসওয়ার্থ। সাথে আছেন টেসা থম্পসন, নাটালি পোর্টম্যান, ক্রিশ্চিয়ান বেল, ক্রিস প্র্যাট, জেমি আলেকজান্ডার, পম ক্লেমেন্টিফ, ডেভ বাউটিস্তা, কারেন গিলান, শন গান, জেফ গোল্ডব্লাম, এবং ভিন ডিজেল।

৭। ব্ল্যাক অ্যাডাম
একই নামের ডিসি কমিকস চরিত্রের উপর ভিত্তি করে নির্মিত ‘ব্ল্যাক অ্যাডাম’ সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামী বছর। ‘শাযাম’ সিনেমাটির স্পিন-অফ সিনেমাটি ডিসি এক্সটেন্ডেড ইউনিভার্সের একাদশ সিনেমা হতে যাচ্ছে। নিউ লাইন সিনেমা, ডিসি ফিল্মস, সেভেন বাক্স প্রডাকশন্স এবং ফ্লিন পিকচার্স প্রযোজিত সিনেমাটি বিশ্বব্যাপী পরিবেশনা করছে ওয়ার্নারস ব্রাদার্স পিকচার্স। অ্যাডাম স্টাইকিয়েল, ররি হেইন্স এবং সোহরাব নোশিরভানির গল্প এবং চিত্রনাট্যে সিনেমাটি পরিচালনা করেছেন জাউমে কোলেট। সিনেমাটির নাম ভূমিকায় দেখা যাবে চরিত্রে ডোয়াইন জনসনকে। এছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করেছেন নোহ সেন্টিনিও, অ্যালডিস হজ, সারা শাহি, কুইন্টেসা সুইন্ডেল এবং পিয়ার্স ব্রসনান। সিনেমাটি আগামী বছরের ২৯শে জুলাই মুক্তি পেতে যাচ্ছে।

৮। মিশনঃ ইম্পসিবল ৭
গোয়েন্দা অ্যাকশন গল্পের ‘মিশনঃ ইম্পসিবল ৭’ সিনেমাটির পরিচালনা এবং চিত্রনাট্য রচনা করেছেন ক্রিস্টোফার ম্যাককুয়ারি। টম ক্রুজ অভিনীত ‘মিশন: ইম্পসিবল’ সিরিজের সপ্তম কিস্তি এবং ম্যাককুয়ারি পরিচালিত সিরিজের তৃতীয় কিস্তি হতে যাচ্ছে এই সিনেমা। ‘রগ নেশন’ এবং ‘ফলআউট’র পর তৃতীয়বারের মতো সিরিজের সিনেমা পরিচালনায় ফিরছেন এই নির্মাতা। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন টম ক্রুজ, ভিং রামেস, হেনরি চের্নি, সাইমন পেগ, রেবেকা ফার্গুসন, ভেনেসা কিরবি এবং ফ্রেডেরিক শ্মিড্ট, যারা সবাই এই সিরিজের নিজেদের চরিত্রগুলোতে অভিনয় করছেন। আর এই পর্বে তাদের সাথে নতুন যুক্ত হচ্ছেন হেইলি অ্যাটওয়েল, পম ক্লেমেন্টেফ, শিয়া হুইঘাম, এসাই মোরালেস, রব ডেলানি, চার্লস পার্নেল, ইন্দিরা ভার্মা, মার্ক গ্যাটিস এবং ক্যারি এলওয়েস।

৯। ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার
মার্ভেল কমিকস চরিত্র ব্ল্যাক প্যান্থারের উপর ভিত্তি করে নির্মিত ‘ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার’ সিনেমাটি পরিচালনা করছেন রায়ান কুগলার। মার্ভেল স্টুডিও প্রযোজিত এবং ওয়াল্ট ডিজনি স্টুডিওস মোশন পিকচার্স পরিবেশিত এই সিনেমাটি ‘ব্ল্যাক প্যান্থার’ (২০১৮) এর সিক্যুয়াল এবং মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের (এমসিইউ) ৩০তম সিনেমা হতে যাচ্ছে। পরিচালনার পাশাপাশি জো রবার্ট কোলের সাথে যৌথভাবে সিনেমাটি চিত্রনাট্য রচনা করেছেন রায়ান কুগলার। আর সিনেমাটিতে অভিনয় করেছেন লুপিটা নিয়ং’ও, দানাই গুরিরা, মার্টিন ফ্রিম্যান, লেটিটিয়া রাইট, উইনস্টন ডিউক, অ্যাঞ্জেলা ব্যাসেট এবং ডমিনিক থর্ন। আগামী বছরের ১১ই নভেম্বর মুক্তি পাচ্ছে এই সিনেমা।

১০। এভাটার ২
আলোচিত নির্মাতা জেমস ক্যামেরন পরিচালিত সর্বকালের সবচেয়ে ব্যবসা সফল ‘এভাটার’ সিনেমার সিক্যুয়েল আসছে আগামী বছর। মহাকাব্যিক বিজ্ঞান কল্পকাহিনী ‘এভাটার’ ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় পর্বটি প্রযোজনা করছে টুয়েনটিথ সেঞ্চুরি স্টুডিওস। সিনেমাটির প্রথম পর্বের মত দ্বিতীয় পর্বেও অভিনয় করছেন স্যাম ওয়ার্থিংটন, জো সালডানা, স্টিফেন ল্যাং, জিওভান্নি রিবিসি, জোয়েল ডেভিড মুর, দিলীপ রাও, সিসিএইচ পাউন্ডার, এবং ম্যাট জেরাল্ড। আর এই পর্বে তাদের সাথে যুক্ত হয়েছেন কেট উইন্সলেট, ক্লিফ কার্টিস, এডি ফ্যালকো, ব্রেন্ডন কাওয়েল, মিশেল ইয়োহ, জেমাইন ক্লেমেন্ট, ওনা চ্যাপলিন, ভিন ডিজেল এবং সিজে জোন্স। আগামী বছরের ১৬ই ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত এই সিনেমা।

প্রিয় পাঠক, উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি নিয়ে বেশী উচ্ছ্বাসিত তা আমাদের জানিয়ে দিন মন্তব্যে। এছাড়া এই সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি বক্স অফিসে দর্শক মাতাবে বলে আপনি মনে করছেন তাও জানিয়ে দিন ঝটপট মন্তব্যে।

আরো পড়ুনঃ
সর্বাকালের সেরা সিনেমার তালিকায় ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’!
‘স্পাইডার ম্যান’ ফ্র্যাঞ্চাইজির একাধিক সিনেমা নিশ্চিত করলো মার্ভেল
ফাস্ট এন্ড ফিউরিয়াস ১০: জানা গেলো সিনেমাটির মুক্তির নতুন তারিখ

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ