মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স: যুক্ত হচ্ছে আরো নতুন চারটি সিনেমা!

মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স

নতুন নতুন সিনেমার মাধ্যমে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স আরো বড় করার ধারা অব্যাহত রাখছে মার্বেল। ডিজনির নতুন চরিত্র দিয়ে সিনেমা নির্মানের মাধ্যমে এই ফ্রাঞ্ছাইজিতে নতুন সিনেমা নিয়ে আসছে এই প্রযোজনা প্রতিষ্ঠান। গত এক বছর মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স থেকে বঞ্চিত দর্শক ধারাবাহিকভাবে উপভোগ করছেন নতুন সিনেমা। এই ইউনিভার্সের চরিত্রগুলোকে আরো গভীরভাবে দর্শকদের সামনে নিয়ে আসার জন্য চরিত্রগুলো নিয়ে নির্মান করছে একক সিনেমা। ইতিমধ্যে মার্ভেল এই ফ্রাঞ্ছাইজির চতুর্থ পর্বের সিনেমাগুলো মুক্তির ঘোষনা দিয়েছে। তবে এরই মধ্যে নিশ্চিত হয়ে গেছে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের নতুন চারটি সিনেমা।

চলতি বছরে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স থেকে মুক্তি পেয়েছে ‘ব্ল্যাক উইডো’ এবং ‘শ্যাং-চি’। এছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে ‘এটারনার্লস’, ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’, ‘থর’ এবং ‘হকআই’ এর মত সিনেমা। চতুর্থ পর্বের আরো কয়েকটি সিনেমা ইতিমধ্যে মুক্তির অপেক্ষায় রয়েছে। এদিকে হলিউডের প্রভাবশালী সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সে যুক্ত হতে যাচ্ছে নতুন চারটি সিনেমা। এই সিনেমাগুলোর নির্মান কাজ ২০২৩ সালে শুরু হতে পারে। মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সে যুক্ত হতে যাওয়া এই নতুন চারটি সিনেমার মধ্যে রয়েছে ইতপুর্বে মুক্তি পাওয়া কিছু সিনেমার সিক্যুয়েল। চলুন দেখে নেয়া যাক নতুন এই সিনেমাগুলোর বিস্তারিত।

মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স

১। দ্যা থান্ডারবোল্টস
মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স থেকে ‘দ্যা থান্ডারবোল্টস’ সিনেমাটি বেশ কয়েকবছর ধরেই মার্ভেলের পরিকল্পনায় রয়েছে। কমিক বইয়ের ব্যারন হেলমুট জেমো চরিত্রটিকে এর আগে ‘দ্যা ফেলকন’ এবং ‘দ্যা উইন্টার সোলজার’ সিনেমায় দেখা গেছে। এই চরিত্রে অভিনয় করেছেন ড্যানিয়েল ব্রুহল। থান্ডারবোল্টস টিমের অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন টাস্কমাস্টার, ক্রসবোনস, টাইফয়েড মেরি, শকার, রাইনো এবং ক্র্যাভেন দ্য হান্টার। এই চরিত্রগুলোর বেশীর ভাগই এর আগে এমসিইউ’র অন্যান্য সিনেমায় উপস্থিত হয়েছিলেন। মার্ভেলের নতুন পরিকল্পনায় এবার পুরো টিমকে দেখা যাবে এক সিনেমায়।

২। ফ্যান্টাসটিক ফোর
‘ফ্যান্টাসটিক ফোর’ সিনেমাটি মার্ভেলের ইতিমধ্যে ঘোষিত সিনেমাগুলোর মধ্যে অন্যতম। সিনেমাটি পরিচালনা করছেন ‘স্পাইডার-ম্যান’ ট্রিলজি নির্মাতা জন ওয়াটস। সিনেমাটি নিয়ে মার্ভেল ভক্তদের মধ্যে ইতিমধ্যে শুরু হয়েছে জল্পনা কল্পনা। তবে মার্ভেলের পক্ষ্য থেকে সিনেমাটির অভিনেতা-অভিনেত্রী নিয়ে কিছু এখনো জানানো হয়নি। অবশ্য এর আগে ‘ফ্যান্টাসটিক ফোর’ ফ্যাঞ্চাইজির দুটি সিনেমা নির্মান করেছিলো ফক্স। কিন্তু সিনেমা দুটি নিয়ে দর্শকদের মিশ্র প্রতিক্রিয়ার কারনে নতুন সিনেমাটি নিয়ে অনেকেই কিছুটা সন্দিহান।

মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স

৩। শ্যাং-চি ২
প্রথম সিনেমাটি প্যানডেমিকের সময়ে বক্স অফিসের সব রেকর্ড ভেঙে দেয়ার পর এটা অনেকটাই প্রত্যাশিত ছিলো। চলতি বছরে মুক্তি পাওয়া শ্যাং-চি’ সিনেমার সিক্যুয়েল নির্মান করতে যাচ্ছে মার্ভেল। যদিও সিনেমাটি বিস্তারিত কিছু এখনো জানা যায়নি, আগের পর্ব থেকে সিনেমাটির গল্পের ধারাবাহিকতা থাকবে এটা নিশ্চিত। আর ‘শ্যাং-চি ২’ সিনেমাটি নিয়ে সবার উত্তেজনার অন্যতম কারন হচ্ছে আগের পর্বে শ্যাং-চি’কে অ্যাভেঞ্জারস হিসেবে দেখানো হয়েছে। সে হিসেবে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স থেকে অন্য কোন চরিত্রকেও দেখা যেতে পারে নতুন এই সিনেমায়।

৪। ওকোয়ে (ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার স্পিনঅফ সিরিজ)
এই সিরিজে দানাই গুরিরাকে ‘ওকোয়ে’ চরিত্রে দেখা যাবে। নতুন এই স্পিনঅফ সিরিজটি ওয়াকান্ডা সম্পর্কে আরো বিস্তারিত তুলে নিয়ে আসবে দর্শকদের সামনে। সিনেমাটির গল্প নিয়ে বিস্তারিত কিছু জানা না গেলেও, ধারণা করা হচ্ছে ওকোয়ের ভ্রমণকে কেন্দ্র করেই নির্মিত হতে যাচ্ছে নতুন এই স্পিনঅফ সিরিজ। এছাড়া সিরিজটির মাধ্যমে ডোরা মিলাজের বিস্তারিতও জানা যাবে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

প্রিয় পাঠক, মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স নিয়ে মার্ভেলের নতুন এই পরিকল্পনা নিয়ে আপনাদের মতামত জানিয়ে দিন মন্তব্যে। আর উপরে উল্লেখিত চারটি সিনেমার মধ্যে কোন সিনেমাটি নিয়ে আপনি বেশী উচ্ছ্বাসিত বা কোন সিনেমাটি নিয়ে আপনি বেশী আশাবাদী সেটাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
ক্রিস্টোফার নোলানের ‘ওপেনহাইমার’ সিনেমায় ব্রিটিশ অভিনেত্রী এমিলি ব্লান্ট
রোম্যান্টিক অ্যাকশন সিনেমায় জুটি হচ্ছেন ক্রিস ইভান্স এবং স্কারলেট
স্পাইডার ম্যান মাল্টিভার্স: পুরনো যেসব ভিলেন ফরছেন নতুন সিনেমায়

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ