জানা গেলো ক্রিস্টোফার নোলানের নতুন সিনেমার নামসহ বিস্তারিত

ক্রিস্টোফার নোলানের নতুন সিনেমার

গত বছর ‘টেনেট’ সিনেমার মুক্তির পর নতুন সিনেমার জন্য খুব বেশী সময় নেননি হলিউডের আলোচিত নির্মাতা ক্রিস্টোফার নোলান। কিছুদিন আগেই জানা গিয়েছিলো দ্বিতীয় বিশ্বযুদ্ধের উপর ভিত্তি করে নির্মিত হতে যাচ্ছে নোলানের সিনেমা। দ্বিতীয় বিশ্বযুদ্ধে ব্যবহৃত পারমাণবিক বোমা তৈরির কারিগর জে রবার্ট ওপেনহেইমারের গল্প নিয়ে নোলান নির্মান করছেন তার নতুন সিনেমা। ক্রিস্টোফার নোলানের নতুন সিনেমার নাম ‘ওপেনহাইমার’ আর সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করছেন সিলিয়ান মারফি।

- Advertisement -

এদিকে ‘টেনেট’ সিনেমাটির মুক্তি নিয়ে ওয়ার্নার ব্রাদার্সের সাথে দ্বিমতের কারনে এই প্রযোজনা প্রতিষ্ঠানের সাথে দীর্ঘদিনের অংশীদারিত্বের অবসান ঘটিয়েছেন নোলান। এই কারনে ক্রিস্টোফার নোলানের নতুন সিনেমার অর্থায়নে থাকছে ইউনিভার্সেল। ইউনিভার্সেলের সাথে চুক্তিতে ‘ওপেনহাইমার’ সিনেমাটির কমপক্ষ্যে ১০০ দিন প্রেক্ষাগৃহে চলার নিশ্চয়তা নিয়েছেন নোলান। আর সিনেমাটির নির্মান বাবদ ইউনিভার্সেল ১০০ মিলিয়ন ডলার এবং মার্কেটিং বাজেট হিসেবে আরো ১০০ মিলিয়ন ডলার বরাদ্ধ দিয়েছে। এছাড়া সিনেমাটির পুরো ক্রিয়েটিভ এককভাবে নোলানের দায়িত্বে থাকছে বলেও জানা গেছে।

হলিউডের প্রভাবশালী সংবাদ মাধ্যম ডেডলাইনের প্রতিবেদন অনুযায়ী, নোলানের দ্বিতীয় বিশ্বযুদ্ধ নিয়ে নির্মিত ‘ওপেনহাইমার’ সিনেমাটি ২০২৩ সালের ২১শে জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। আর জে রবার্ট ওপেনহেইমারের চরিত্রে অভিনয়ের জন্য ইতিমধ্যে চুক্তিবদ্ধ হয়েছেন সিলিয়ান মারফি। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের প্রথমদিকে শুরু হচ্ছে ‘ওপেনহাইমার’ সিনেমাটির দৃশ্যধারনের কাজ। নোলানের সিনেমাগুলো সাধারণত জুলাই মাসেই মুক্তি পেয়ে থাকে যার মধ্যে রয়েছে ‘ডার্ক নাইট’, ‘ইনসেপশন’ এবং ‘ডানকার্ক’ এর মত সিনেমা।

- Advertisement -

সিলিয়ান মারফি এর আগে ক্রিস্টোফার নোলানের পাঁচটি সিনেমায় অভিনয় করেছেন। তবে প্রধান চরিত্রে ক্রিস্টোফার নোলানের সিনেমায় প্রথমবারের মত অভিনয় করছেন এই অভিনেতা। নিজের ক্যারিয়ারে সিলিয়ান মারফি ইতিমধ্যে বৈচিত্রময় চরিত্রে অভিনয়ের ক্ষমতা প্রমান দিয়েছেন। যেহেতু নোলান নিজের পছন্দের তারকাদের সাথে কাজ করতে স্বাচ্ছন্দ্য করেন, তাই নতুন এই সিনেমাটিতে মাইকেল কেইন বা টম হার্ডিকে দেখা যেতে পারে বলে মনে করছেন অনেকে। খুব শীগ্রই সিনেমাটির অন্যান্য বিস্তারিত আনুষ্ঠানিকভাবে জানাবেন নির্মাতারা।

আরো পড়ুনঃ
ইন্ডিয়ানা জোনস সিনেমায় ফোর্ডের সাথে যুক্ত হলেন আন্তোনিও ব্যান্দেরাস
‘জঙ্গল ক্রুজ’ সিনেমার সিক্যুয়েল নিয়ে আসছেন ডোয়াইন জনসন এবং এমিলি ব্লান্ট
‘নো টাইম টু ডাই’ দেখার আগে জেমস বন্ড সম্পর্কে আপনার যা জানা দরকার!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ