স্পাইডার ম্যান মাল্টিভার্স: পুরনো যেসব ভিলেন ফরছেন নতুন সিনেমায়

স্পাইডার ম্যান মাল্টিভার্স

সম্প্রতি প্রকাশ করা হয়েছে ‘স্পাইডার ম্যান: নো ওয়ে হোম’ সিনেমার ট্রেলার। ট্রেলার দেখে বোঝা যাচ্ছে মার্বেলের একাধিক খলনায়কের সাথে লড়াই করতে হবে টম হল্যান্ডকে। ‘স্পাইডার ম্যান: ফার ফর হোম’ সিনেমার পর থেকেই এই পর্ব নিয়ে দর্শকদের প্রত্যাশা আকাশচুম্বী। আগের পর্বের শেষে দেখা গিয়েছিলো মিস্টেরিও সবার কাছে স্পাইডার ম্যানের আসল পরিচয় (পিটার পার্কার) প্রকাশ করেছে। এরপর সিনেমাটি কোন দিকে মোড় নেয় সেটাই ছিলো সবার কৌতুহলের মূল কারন।

- Advertisement -

এদিকে ডা স্ট্রেঞ্জের চরিত্রে বেনেডিক্ট কাম্বারব্যাচের সিনেমাটিতে অভিনয়ের খবরের পর থেকেই ইঙ্গিত পাওয়া যাচ্ছিলো স্পাইডার ম্যান মাল্টিভার্স নির্মানের পরিকল্পনা নিয়ে এগুচ্ছে মার্বেল। এছাড়া আরো জানা গিয়েছিলো টবে ম্যাগুইয়ার এবং অ্যান্ড্রু গারফিল্ড ফিরছেন নিজেদের স্পাইডার ম্যান চরিত্র নিয়ে। তবে প্রকাশিত ট্রেলারে তাদের দেখা না গেলেও স্পাইডার ম্যান মাল্টিভার্স এর ইঙ্গিত হিসেবে পাওয়া গেছে পুরনো যেসব ভিলেনের ফিরে আসায়। ‘স্পাইডার ম্যান: নো ওয়ে হোম’ সিনেমায় এই সুপার হিরোর পুরনো যেসব শত্রুদের দেখা যাবে তা নিয়েই আজকের এই প্রতিবেদন।

স্পাইডার ম্যান মাল্টিভার্স

- Advertisement -

১। ডক ওক
‘স্পাইডার ম্যান: নো ওয়ে হোম’ সিনেমার ট্রেলারের শেষের দিকে দেখা গেছে ডা. অক্টোভিয়াস রূপে সিনেমাটিতে ফিরছেন আলফ্রেড মলিনা। এর আগে স্যাম রাইমির ‘স্পাইদার-ম্যান ২’ সিনেমায় ডক ওক চরিত্রে অভিনয় করেছিলেন আলফ্রেড মলিনা। যদিও আগের স্পাইদার-ম্যান সিনেমায় তাকে মৃত দেখানো হয়েছিলো ‘স্পাইডার ম্যান: নো ওয়ে হোম’ সিনেমার প্রকাশিত ট্রেলারে নিশ্চিত হয়েছে যে তিনি ফিরছেন। ধারনা করা হচ্ছে সিনেমাটির প্রধান ভিলেন চরিত্রে দেখা যাবে তাকে। আর সেটা না হলেও শক্তিশালী কোন একটি চরিত্রে দেখা যাবে তাকে।

স্পাইডার ম্যান মাল্টিভার্স

২। গ্রীন গবলিন
‘স্পাইডার ম্যান: নো ওয়ে হোম’ সিনেমার ট্রেলার দেখে নিশ্চিত হওয়া গেছে যে ফিরছেন উইলেম ডাফোর গ্রীন গবলিন। রাইমির স্পাইদার-ম্যান ট্রিলজির সাফল্যের অন্যতম গুরুত্বপূর্ন চরিত্র নোরম্যান ওসবর্ন চরিত্রে অভিনয় করেছিলেন ডাফো। যদিও ২০০২ সালে মুক্তিপ্রাপ্ত স্পাইদার-ম্যান সিনেমায় মারা গিয়েছিলেন ওসবর্ন, তাকে নতুন করে ফিরিয়ে আনছেন নির্মাতারা। স্পাইদার-ম্যানের আগের সিনেমাগুলোতে ছেলে হ্যারি ওসবর্নের কল্পনায় ফিরে ফিরে এসেছেন তিনি এবং হ্যারিকে উৎসাহিত করেছেন স্পাইদার-ম্যানের উপর প্রতিশোধ নেয়ার জন্য। জানা গেছে নতুন সিনেমায় গ্রীন গবলিন রূপে শক্তিশালী চরিত্রে ফরছেন ডাফো।

স্পাইডার ম্যান মাল্টিভার্স

৩। ইলেক্ট্রো
‘স্পাইডার ম্যান: নো ওয়ে হোম’ সিনেমার প্রকাশিত ট্রেলারে দেখা গেছে সিনেমাটিতে ফিরছে জ্যামি ফক্সের ইলেক্ট্রো। ফক্স এর আগে ‘দ্যা এমেজিং স্পাইডার-ম্যান ২’ সিনেমায় ভিলেন চরিত্রে অভিনয় করেছিলেন, যেখানে তাকে পুরোপুরি নীল রঙে রূপান্তরিত হতে দেখা গিয়েছিলো। সিনেমাটিতে তার অভিনয়ের খবর প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোষ্ট করেছিলেন ফক্স। পরে অবশ্য সেই পোষ্টটি মুছে দিয়েছিলেন এই তারকা। তবে ধারনা করা হচ্ছে নতুন এই সিনেমায় তাকে আর নীল হতে দেখা যাবে না।

৪। স্যান্ডম্যান
ট্রেলারে ‘স্পাইডার ম্যান: নো ওয়ে হোম’ সিনেমায় স্যান্ডম্যানের ফেরার বিষয়টিও নিশ্চিত হওয়া গেছে। থমাস হেইডেন চার্চ এর আগে রাইমির ‘স্পাইদার-ম্যান ৩’ সিনেমায় ভিলেন চরিত্রে অভিনয় করেছিলেন। স্পাইদার-ম্যানের আঙ্কলকে হত্যা করেছিলো থমাস, যদিও পরবর্তীতে পিটার তাকে ক্ষমা করে দিয়েছিলো। নতুন এই সিনেমায় তার ফিরে আসার গুঞ্জন নিয়ে এখনো কোন মন্তব্য করতে রাজী হননি এই অভিনেতা। ধারনা করা হচ্ছে ইলেক্ট্রো এবং স্যান্ডম্যান একসাথে হয়ে হল্যান্ডের সাথে লড়াই করবেন। অন্য একটি তথ্য মতে ইলেক্ট্রোর আক্রমণ থেকে স্পাইদার-ম্যানকে বাঁচাতে দেখা যাবে স্যান্ডম্যানকে।

৫। দ্যা লাইজার্ড
‘স্পাইডার ম্যান: নো ওয়ে হোম’ সিনেমায় ফিরছেন স্পাইদার-ম্যান ইউনিভার্সের আরো একজন ভিলেন ‘দ্যা লাইজার্ড’। ট্রেলারের একটি অংশে দেখা গেছে বিশালদেহী কিছু একটা স্পাইদার-ম্যানের দিকে এগিয়ে আসছে। যদিও দৃশ্যটি কিছুটা অন্ধকার ছিলো এই বিশালদেহটি লাইজার্ডের ফেরারই ইঙ্গিত দিচ্ছে। ‘দ্যা এমেজিং স্পাইদার-ম্যান’ সিনেমায় একজন বিজ্ঞানীর চরিত্রে অভিনয় করেছিলেন রাইস ইফান্স। রাইস জেনেটিক টিস্যু নিয়ে একটি গবেষণার সময় টিকটিকিতে পরিণত হয়ে যায়। সিনেমাটিতে তার মৃত্যু দেখানো হলেও নতুন এই সিনেমার মাধ্যমে স্পাইডার-ম্যান মাল্টিভার্সে ফিরছেন রাইস ইফান্স। তবে মাল্টিভার্সে ফেরার বিষয়ে এখনো কোন মন্তব্য করেননি রাইস ইফান্স।

প্রিয় পাঠক উপরে উল্লেখিত ভিলেনের মধ্যে কার বিপরীতে স্পাইদার-ম্যানের লড়াই দেখতে আপনি মুখিয়ে আছেন জানিয়ে দিন মন্তব্যে। কার সাথে স্পাইডারের লড়াইটি জমজমাট হবে বলে আপনার মনে হচ্ছে জানিয়ে দিতে পারেন আমাদের।

আরো পড়ুনঃ
চমক নিয়ে প্রকাশ্যে ‘স্পাইডার ম্যান: নো ওয়ে হোম’ সিনেমার ট্রেলার

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ