ওটিটিতে মুক্তি: ডিজনির বিরুদ্ধে মামলে করলেন ‘ব্ল্যাক উইডো’ স্কারলেট জনসন

ওটিটিতে মুক্তি

কিছুদিন আগেই মুক্তি পেয়েছে স্কারলেট জনসন অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘ব্ল্যাক উইডো’। করোনা পরিস্থিতির কারনে প্রেক্ষাগৃহের পাশাপাশি ওটিটি প্লাটফর্মেও মুক্তি পেয়েছে সিনেমাটি। কিন্তু ওটিটি প্লাটফর্মে সিনেমাটির মুক্তি নিয়ে অসন্তুষ্ট ছিলেন সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করা স্কারলেট জনসন। ‘ব্ল্যাক উইডো’ সিনেমাটির ওটিটিতে মুক্তি নিয়ে সম্প্রতি ডিজনির বিরুদ্ধে মামলা করেছেন এই অভিনেত্রী। তবে স্কারলেটের করা মামলাটিকে ভিত্তিহীন বলে দাবী করেছে এই প্রযোজনা প্রতিষ্ঠান।

- Advertisement -

জানা গেছে ওটিটিতে মুক্তি পাওয়ার কারনে নিজের পারিশ্রমিকের বড় একটা অংশ থেকে বঞ্চিত হয়েছেন এই তারকা। কারন সিনেমাতে স্কারলেট জনসনের পারিশ্রমিক সিনেমাটির প্রেক্ষাগৃহ আয়ের সাথে সম্পৃক্ত ছিলো। প্রেক্ষাগৃহের পাশাপাশি ওটিটিতে মুক্তি পাওয়ার কারনে স্কারলেট জনসন প্রায় ৫০ মিলিয়ন মার্কিন ডলার ক্ষতির সম্মুখীন হয়েছেন এই অভিনেত্রী। এরই প্রেক্ষিতে মার্বেলের সাথে তার চুক্তিভঙ্গের অভিযোগে ডিজনির বিরুদ্ধে এই মামলা করেছেন তিনি।

তবে স্কারলেটের এই অভিযোগ অস্বীকার করেছে ডিজনি। স্কারলেটের দায়েরকৃত মামলার প্রেক্ষিতে একটি বিবৃতি প্রকাশ করেছে এই প্রযোজনা প্রতিষ্ঠান। বিবৃতিতে বলা হয়েছে, ‘এই দায়েরকৃত মামলার কোন আইনি ভিত্তি নেই। দায়েরকৃত এই মামলাটি খুবই দুঃখজনক, বিশেষ করে যখন এতটা লম্বা সময় ধরে বিশ্বব্যাপী করোনা মহামারীটি বিস্তার করছে। এই প্রেক্ষিতে এই মামলাতি পুরোপুরি অযৌক্তিক এবং বিব্রতকর।‘

- Advertisement -

এছাড়া সিনেমাটি ওটিটিতে মুক্তি পাওয়ার কারনে স্কারলেটের আর্থিক ক্ষতির বিষয়টি নিয়েও একটি ব্যাখা আছে উক্ত বিবৃতিতে। স্কারলেটের সাথে প্রতিষ্ঠানটির চুক্তির ব্যাপারে বিবৃতিতে আরো বলে হয়েছে যে, ওটিটি প্লাটফর্মে মুক্তির কারনে স্কারলেটের আরো বেশী আয়ের সুযোগ তৈরি হয়েছে। ‘ডিজনি মিসেস জনসনের সাথে চুক্তি পুরোপুরি মেনে চলেছে। এছাড়া ডিজনি+ এ প্রিমিয়াম এক্সেসের কারনে তার এখন পর্যন্ত প্রাপ্ত ২০ মিলিয়ন ডলারের অতিরিক্ত আয়ের সুযোগ তৈরি হয়েছে।‘ উল্লেখ আছে প্রকাশিত সেই বিবৃতিতে।

বিশ্বব্যাপী চলমান করোনা মহামারীর কারনে একই সাথে প্রেক্ষাগৃহ এবং ওটিটি প্লাটফর্মে মুক্তি পেয়েছিলো বহুল প্রতীক্ষিত এই সিনেমা। ডিজনির পাশাপাশি হলিউডের আরো বেশ কয়েকটি বড় বড় প্রযোজনা সংস্থা তাদের সিনেমা মুক্তির জন্য একই কৌশল অবলম্বন করছে। এর আগে ডিজনি ঘোষনা দিয়েছিলো চলতি বছরের মে মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি। কিন্তু করোনা মহামারীর কারনে নির্ধারিত সময়ে সিনেমাটি মুক্তি দিতে পারেনি ডিজনি।

আরো পড়ুনঃ
ব্ল্যাক উইডো রিভিউ
ব্লাক উইডো চরিত্রে ফেরার পরিকল্পনা নিয়ে কি বললেন স্কারলেট জোহানসন
ক্যাপ্টেন মার্ভেল চরিত্রে আর দেখা যাবে না ব্রেই লারসনকে!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ