শুক্রবার, জুন ২৫, ২০২১

‘অ্যাভাটার: দ্বিতীয় পর্ব মুক্তির আগেই শেষ হয়ে গেলো ‘থ্রি’র কাজ!

২০০৯ সালে মুক্তি পেয়েছিলো বিশ্বখ্যাত নির্মাতা জেমস ক্যামেরনের সিনেমা ‘অ্যাভাটার’। সেই সময়ই এই পরিচালক ঘোষনা দিয়েছিলেন সিক্যুয়েল নির্মানের। সিনেমাটির দ্বিতীয় পর্ব ‘অ্যাভাটার টু’ এর কাজ শেষ হলেও করোনার কারনে মুক্তি দেওয়া সম্ভব হয়নি। তবে এর মধ্যেই ভক্তদের চমকে দেয়ার মত খবর দিলেন জেমস ক্যামেরন।

- Advertisement -

‘অ্যাভাটার টু’ মুক্তির আগেই শেষ হয়েছে ‘অ্যাভাটার থ্রি’ সিনেমার কাজ। ২০২০ সালের অস্ট্রিয়ান ওয়ার্ল্ড সামিটে নিউজিল্যান্ড থেকে আর্নল্ড শোয়ার্জনেগারের সাথে ভিডিও কনফারেন্সে তিনি জানান, ‘অ্যাভাটার থ্রি’ সিনেমার ৯৫ ভাগ কাজ শেষ হয়েছে। আর এই মহামারির সময়েও তাঁর দল সিনেমাটি নিয়ে কাজ করে যাচ্ছে।

- Advertisement -

হলিউড ভিত্তিক গণমাধ্যম ডেডলাইনের প্রতিবেদন অনুযায়ী, ‘অ্যাভাটার টু’ সিনেমার কাজ শতভাগ শেষ হয়েছে। আর করোনার কারণে পরিবর্তিত সময় ২০২২ সালের ১৬ ডিসেম্বর মুক্তি পাবে সিনেমাটি। আর সব ঠিক থাকলে ২০২৪ সালের ২০ ডিসেম্বর মুক্তি পাবে ‘অ্যাভাটার থ্রি’। এর বাইরে সিরিজটির চতুর্থ ও পঞ্চম সংস্করণ মুক্তি পাবে ২০২৬ ও ২০২৮ সালে।

১৯৯১ সালে মুক্তিপ্রাপ্ত ‘টার্মিনেটর ২: জাজমেন্ট ডে’ সিনেমা আলোচনায় আসেন এই পরিচালক। এরপর ১৯৯৭ সালে বিশ্বখ্যাত ‘টাইটানিক’ সিনেমা নির্মাণ করে ইতিহাস গড়েন জেমস ক্যামেরন। আর ২০০৯ সালে তার কাহিনী এবং পরিচালনায় মুক্তি পে বিজ্ঞানভিত্তিক কল্পকাহিনি ‘অ্যাভাটার’ সিনেমা। সিনেমাটিতে অভিনয় করেন স্যাম ওর্থিংটন, জোয়ি সালডানা, স্টিফেন ল্যাং, মিচেল রদ্রিগেজ, জোয়েল ডেভিড মুর, জিওভান্নি রিবিসি ও সিগুর্নি উইভার।

- Advertisement -

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ