মহামারীতে মুক্তি পেয়ে আয়ের রেকর্ড গড়ল ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস নাইন’

মহামারীতে মুক্তি পেয়ে আয়ের

২৫ জুন আমেরিকা ও কানাডায় মুক্তি পেয়েছে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিরিজের নবম পর্ব ‘এফ ৯’। জানা গেছে মুক্তির পর বক্স অফিসে ঝড় তুলেছে হলিউডের বহুল প্রতীক্ষিত এই সিনাম। হলিউডের প্রভাবশালী সংবাদ মাধ্যম দ্যা হলিউড রেপোর্টাসের প্রতিবেদন অনুযায়ী মহামারীতে মুক্তি পেয়ে আয়ের রেকর্ড গরেছে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস নাইন’ সিনেমাটি। মুক্তির প্রথমদিনে বক্স অফিসে সিনেমাটির মোট আয়ের পরিমান ৭০ মিলিয়ন মার্কিন ডলার।

- Advertisement -

হলিউড সংশ্লিষ্টদের মতে ‘এফ ৯’ সিনেমাটি প্রেক্ষাগৃহে প্রান ফিরিয়ে আনার জন্য গুরুত্বপূর্ন ছিলো। মুক্তির পর সবার প্রত্যাশার চেয়ে বেশী আয় করে বক্স অফিসে দুর্দান্ত শুরু করলো এই সিনেমা। ২০১৯ সালের ডিসেম্বরে মুক্তিপ্রাপ্ত ‘স্টার ওয়ার্সঃ দ্যা স্কাই ওয়াকার্স’ এরপর বক্স অফিসে সবচেয়ে বড় শুরু করলো ‘এফ ৯’। আমেরিকা এবং কানাডার বাজারের ৭০ মিলিয়ন মিলিয়ে বিশ্বব্যাপী সিনেমাটির মোট আয়ের পরিমান দাঁড়িয়েছে ৪০০ মিলিওন মার্কিন ডলার। আর মহামারীতে মুক্তি পেয়ে আয়ের দিকে থেকে এখন পর্যন্ত শীর্ষে এই সিনেমা।

‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস নাইন’ ছবিটি এখন প্রথম তিন দিনের আয়ের রেকর্ড ভাঙার পথে এগিয়ে যাচ্ছে। মহামারী কালে প্রথম তিন দিনে সর্বোচ্চ আয়ের রেকর্ড ‘অ্যা কোয়াইট প্লেস টু’-এর। ছবিটি মুক্তির প্রথম তিন দিনে আয় করেছে ৫৭.১ মিলিয়ন ডলার। ৪৮.১ মিলিয়ন ডলার আয় করে এর পরেই আছে ‘গডজিলা ভার্সেস কং’-এর স্থান।

- Advertisement -

হলিউডের অ্যাকশনধর্মী সিনেমাগুলোর মধ্যে অন্যতম সেরা সিরিজ বলা হয় ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’-কে। দ্য ইউনিভার্সেল পিকচারের প্রযোজনায় এই সিরিজটি শুরু হয়েছিল ২০০০ সালে। আর মুক্তি প্রতীক্ষিত ‘এফ নাইন’ সিনেমাটির গল্প লিখেছেন ড্যান ক্যাসেই এবং পরিচালনা করেছেন জাস্টিন লিন। এবারের সিরিজে অভিনয় করছেন ভিন ডিজেল, মিশাল রদ্রিগেস, টাইরেস গিবসন, ক্রিস লিডাক্রিস ব্রিজ, জর্ডানা ব্রিউস্টার। অতিথি চরিত্রে দেখা যাবে জনপ্রিয় রেসলার জন সিনাকে।

আরো পড়ুনঃ
‘এফ ৯’ নতুন ট্রেলার: অ্যাকশন আর গতির খেলায় ডোমের পরিবারের পুনর্মিলনী
আবারো পেছালো ‘এফ ৯’: জুনে দেখা যাবে ডমের পরিবারের পুনর্মিলনী
‘এফ ৯’ টিজার: আবারো এক হচ্ছে ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ পরিবার

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ