সর্বোচ্চ আয়ের সিনেমার তালিকায় আবার শীর্ষে জেমস ক্যামেরনের ‘অ্যাভাটার’

জেমস ক্যামেরনের ‘অ্যাভাটার’

এক দশক ধরে বিশ্বের সর্বকালের সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে শীর্ষস্থান দখল করে রেখেছিল জেমস ক্যামেরন পরিচালিত ‘অ্যাভাটার’। ২০০৯ সালে মুক্তির পর ‘টাইটানিক’ সিনেমাকে পিছনে ফেলে এই শীর্ষস্থান দখল করে সিনেমাটি। এরপর ২০১৯ সালের সুপারহিরো সিনেমা ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ মুক্তির পর ‘অ্যাভাটার’ রেকর্ড ভেঙে দিয়েছিল। তবে হারানো স্থান আবার দখল করে নিয়েছে অ্যাভাটার।

- Advertisement -

করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর বিভিন্ন দেশে আবারো প্রেক্ষাগৃহ চালু হয়েছে। এর ধারাবাহিকতায় শুক্রবার (১৩ মার্চ) চীনে পুনরায় ‘অ্যাভাটার’ সিনেমাটি মুক্তি পায়। শেষ খবর পাওয়া পর্যন্ত চীনা বক্স অফিসে এটি ১৩ মিলিয়ন মার্কিন আয় করেছে। বর্তমানে ‘অ্যাভাটার’-এর আয় ২.৮০২ বিলিয়ন ডলার। আর ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ এর আয় ২.৭৯৭ ডলার।

এ প্রসঙ্গে সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে ‘অ্যাভাটর’ সিনেমার প্রযোজক জন ল্যানডাউ বলেন, ‘এরকম এটি মাইলফলকের জন্য আমরা গর্বিত। তবে জিম (জেমস ক্যামেরন) ও আমি সবচেয়ে খুশি হয়েছি এরকম পরিস্থিতিতেও সিনেমাটি পুনরায় প্রেক্ষাগৃহে এসেছে। আমাদের চীনা ভক্তদের ধন্যবাদ। এখন পরবর্তী অ্যাভাটর সিনেমার কাজ নিয়ে কঠোর পরিশ্রম করছি। আমরা এই গল্পকে আরো সামনে আগাতে চাই।’

- Advertisement -

এদিকে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ সিনেমাকে পিছনে ফেলে ‘অ্যাভাটার’-এর শীর্ষস্থান দখল করার পর সিনেমাটির নির্মাতা জেমস ক্যামেরনকে অভিনন্দন জানিয়েছেন রুশো ব্রাদার্স। অভিনন্দন জানিয়ে টুইটারে জো এবং অ্যান্থনি রুশো লিখেছেন, ‘গন্টলেটটি আপনাকে ফিরিয়ে দিচ্ছি’।

উল্লেখ্য যে, বর্তমানে ‘অ্যাভাটার’সিনেমাটির চারটি সিক্যুয়েলের নির্মাণ কাজ চলছে। এতে ব্যয় হচ্ছে ১ বিলিয়ন মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৮৫২৮ কোটি টাকা। এর মধ্যে ‘অ্যাভাটার-টু‘ সিনেমা মুক্তি পাবে ২০২১ সালের ১৭ ডিসেম্বর। নতুন ঘোষণা অনুযায়ী, ২০২৩ সালের ডিসেম্বর ‘অ্যাভাটার-থ্রি’, ২০২৫ সালের ডিসেম্বরে ‘অ্যাভাটার-ফোর’ ও ২০২৭ সালের ডিসেম্বরে ‘অ্যাভাটার-ফাইভ’ মুক্তি পাবে।

- Advertisement -

আরো পড়ুনঃ
‘অ্যাভাটার: দ্বিতীয় পর্ব মুক্তির আগেই শেষ হয়ে গেলো ‘থ্রি’র কাজ!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ