দুটি নতুন ‘অ্যাভেঞ্জার্স’ সিনেমা দিয়ে শেষ হবে মার্ভেলের ষষ্ট পর্যায়

মার্ভেলের ষষ্ট পর্যায়

শনিবার সান দিয়েগো কমিক-কনে মার্ভেল স্টুডিওর জ্যাম-প্যাকড প্যানেলের সময় মার্ভেলের ষষ্ট পর্যায় নিয়ে নতুন আপডেট জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান কর্মকর্তা কেভেন ফেইজ। উক্ত ঘোষণায় তিনি জানিয়েছে মার্ভেলের ষষ্ট পর্যায় শেষ হচ্ছে দুটি নতুন ‘অ্যাভেঞ্জার্স’ সিনেমার মাধ্যমে। রেকর্ড ব্রেকিং ‘দ্য অ্যাভেঞ্জার্সঃ এন্ডগেম’ সিনেমাটির তিন বছর পর দুটি নতুন ‘অ্যাভেঞ্জার্স’ সিনেমার ঘোষণা দিয়েছেন মার্ভেল বস কেভিন ফেইজ।

- Advertisement -

মার্ভেলের ‘দ্য অ্যাভেঞ্জার্সঃ এন্ডগেম’ সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে ঝড় তুলেছিলো। রুশো ব্রাদার্সের পরিচালনায় সিনেমাটি বিশ্বব্যাপী ২.৭৯ বিলিয়ন মার্কিন ডলারেরও বেশি আয় করতে সক্ষম হয়েছিলো। এছাড়া সিনেমাটিতে এই সিরিজের অন্যতম প্রভাবশালী অ্যাভেঞ্জার্স চরিত্র আয়রন ম্যানের সমাপ্তি দেখানো হয়েছিলো। এর মাধ্যমে এমসিইউ থেকে রবার্ট ডাউনি জুনিয়রের ‘আয়রন ম্যান’-এর প্রস্থান নিশ্চিত হয়েছিলো।

মার্ভেলের ষষ্ট পর্যায়ের নতুন দুটি ‘অ্যাভেঞ্জার্স’ সিনেমাগুলোর নাম হচ্ছে ‘অ্যাভেঞ্জার্সঃ দ্য ক্যাং ডাইনেস্টি’ এবং ‘অ্যাভেঞ্জার্সঃ সিক্রেট ওয়ার’। ‘অ্যাভেঞ্জার্স’ সিরিজের নতুন এই সিনেমাগুলো মুক্তি পাবে যথাক্রমে ২০২৫ সালের ২রা মে এবং ৭ই নভেম্বর। সবকিছু ঠিক থাকলে মাত্র ছয় মাসের ব্যবধানে মুক্তি পাবে এই সিনেমাগুলো। এর আগে ‘অ্যাভেঞ্জার্সঃ এন্ডগেম’ এবং ‘অ্যাভেঞ্জার্সঃ ইনফিনিটি ওয়ার’ সিনেমাগুলোর প্রায় এক বছরের ব্যবধানে মুক্তি পেয়েছিলো।

- Advertisement -

মার্ভেলের ষষ্ট পর্যায় নিয়ে প্রতিষ্ঠানটির নতুন ঘোষণা স্পষ্ট করে যে ‘লোকি’, ‘স্পাইডার-ম্যানঃ নো ওয়ে হোম’ এবং ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’ সিনেমাগুলোর পর মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স একটি বহুমুখী ক্রসওভারের দিকে এগুচ্ছে। নতুন ‘অ্যাভেঞ্জার্স’ সিনেমাগুলো এটিকে এমন ক্রসওভার ইভেন্টের দিকে নিয়ে যাচ্ছে, যাতে সমস্ত ক্রসওভার ইভেন্ট শেষ হবে। আক্ষরিক অর্থে, এটি এমসিইউকে নতুন একটি রুপ দিতে যাচ্ছে।

- Advertisement -

তবে সর্বশেষ ঘোষণা অনুসারে, অ্যাভেঞ্জার্সের এই দুটি সিনেমার পরিচালক বা অন্য বিস্তারিত কিছু এখনো প্রকাশ্যে আসেনি। দুটি অ্যাভেঞ্জার সিনেমা এবং একটি বহুল প্রতীক্ষিত ‘ফ্যান্টাস্টিক ফোর’ রিবুট ছাড়াও আগামী ৪ নভেম্বর ২০২৪-এ মার্ভেলের ষষ্ট পর্যায় শুরু হবে বলে জানা গেছে। এছাড়া মার্ভেলের ষষ্ট পর্যায় নিয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি প্রতিষ্ঠানটির পক্ষ্য থেকে।

উল্লেখ্য যে, শনিবার সান দিয়েগো কমিক-কনে মার্ভেল স্টুডিওর জ্যাম-প্যাকড প্যানেলের সময় মার্ভেলের পঞ্চম পর্যায় নিয়েও নতুন খবর জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান কর্মকর্তা কেভেন ফেইজ। ঘোষণা অনুযায়ী ‘থান্ডারবোল্টস’ সিনেমার মুক্তির মাধ্যমে শেষ হচ্ছে মার্ভেলের পঞ্চম পর্যায়। সিনেমাটি ২০২৪ সালের ২৬শে জুলাই মুক্তি পাবে বলে ঘোষণা দিয়েছেন কেভেন ফেইজ।

আরো পড়ুনঃ
২০২৪ সালে ‘থান্ডারবোল্টস’ মুক্তির মাধ্যমে শেষ হচ্ছে মার্ভেলের পঞ্চম পর্যায়
জানা গেলো ডিসি কমিক্সের প্রতীক্ষিত সিনেমাগুলোর মুক্তির নতুন তারিখ
অন্য পৃথিবীর পানির গল্প নিয়ে আসছে জেমস ক্যামেরনের ‘অ্যাভাটার ২’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ