শুরু হচ্ছে ‘কেজিএফ চ্যাপ্টার ৩’: মার্ভেলের আদলে ‘কেজিএফ ইউনিভার্স’

কেজিএফ চ্যাপ্টার ৩

গত ১৪ই এপ্রিল মুক্তি পেয়েছিলো চলতি বছরের সবচেয়ে প্রতীক্ষিত সিনেমা ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি। মুক্তির পর বক্স অফিসে আলোড়ন তুলেছিলো এই সিনেমাটি। পঞ্চম সপ্তাহের প্রথম দিন পর্যন্ত শুধুমাত্র ভারতীয় বক্স অফিসে সিনেমাটির গ্রোস আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১,১৮১ কোটি রুপি। এরমধ্যে বলিউডের আগের সব রেকর্ড ভেঙ্গে দিয়েছে সিনেমাটির হিন্দি সংস্করণ। এদিকে সম্প্রতি নিশ্চিত হওয়া গেছে যে চলতি বছরেই শুরু হচ্ছে ‘কেজিএফ চ্যাপ্টার ৩’ সিনেমাটির কাজ।

- Advertisement -

‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার শেষ দৃশ্যে এই ফ্র্যাঞ্ছাইজির তৃতীয় পর্বের ইঙ্গিত দিয়েছিলেন নির্মাতা প্রশান্ত নীল। এছাড়া সিনেমাটির বেশ কয়েকটি দৃশ্যের সরাসরি কোন ব্যাখ্যা পাওয়া না যাওয়ার কারনে অনেকেই বলছিলেন সিনেমাটির তৃতীয় পর্ব নির্মিত হতে যাচ্ছে। গুঞ্জন শোনা গিয়েছিলো ‘কেজিএফ’ সিনেমার তৃতীয় পর্বে রকির সাথে যুক্ত হবেন প্রশান্ত নীল পরিচালিত পরবর্তি সিনেমা ‘সালার’ এর কেন্দ্রিয় চরিত্রটি। জানা গেছে ‘কেজিএফ চ্যাপ্টার ৩’ সিনেমার মাধ্যমে এই ফ্র্যাঞ্ছাইজিকে সামনের দিকে নিয়ে যাওয়ার পাশাপাশি মার্ভেলের আদলে তৈরি করা হবে ‘কেজিএফ ইউনিভার্স’।

মার্ভেলের আদলে ‘কেজিএফ ইউনিভার্স’ তৈরির লক্ষ্যে চলতি বছরেই শুরু হচ্ছে ‘কেজিএফ চ্যাপ্টার ৩’ সিনেমার কাজ – এমনটাই জানিয়েছেন সিনেমাটির বিজয় কিরাগান্দুর। এই নির্মাতা সূত্রে জানা গেছে, চলতি বছরের অক্টোবরে শুরু হতে যাচ্ছে বহুল আলোচিত এই সিনেমাটির তৃতীয় পর্বের কাজ। আর ২০২৪ সালে বড় পর্দায় মুক্তি পাবে ‘কেজিএফ চ্যাপ্টার ৩’ সিনেমাটি। শুধু তাই নয় হলিউডের প্রযোজনা প্রতিষ্ঠান মার্ভেলের আদলে একটি ইউনিভার্স তৈরি করতে চান তিনি।

- Advertisement -

এ প্রসঙ্গে একটি সংবা মাধ্যমের সাথে আলাপকালে বিজয় কিরাগান্দুর বলেন, ‘পরিচালক প্রশান্ত নীল বর্তমানে সালার সিনেমার কাজে ব্যস্ত রয়েছেন। এরমধ্যে সিনেমাটির ৩০%-৩৫% কাজ সম্পন্ন হয়েছে। আগামী সপ্তাহ থেকে শুরু হতে যাচ্ছে সিনেমাটির পরবর্তি শিডিউলের কাজ। আমরা আশা করছি আগামী অক্টোবর-নভেম্বরের মধ্যে শেষ হবে সিনেমাটির কাজ। তাই আগামী অক্টোবরের পর থেকে আমরা কেজিএফ ৩ সিনেমার কাজ শুরুর কথা ভাবছি। আশা করছি ২০২৪ সালে মুক্তি দিতে পারবো এই সিনেমা।‘

সিনেমাটিতে যশের সাথে কোন নতুন তারকাকে দেখা যাবে কিনা জানতে চাইলে এই নির্মাতা আরো বলেন, ‘সামনের দিকে, আমরা মার্ভেলের মত একটি ইউনিভার্স তৈরির কথা ভাবছি। আমরা বিভিন্ন সিনেমা থেকে বিভিন্ন চরিত্র নিয়ে এসে ডক্টর স্ট্রেঞ্জ-এর মত কিছু একটা তৈরি করতে চাই। যেমনটা স্পাইডার ম্যান অথবা ডক্টর স্ট্রেঞ্জ এর ক্ষেত্রে দেখা গিয়েছিলো। এটা করলে আরো বড় পরিসরের দর্শক টানতে পারবো বলে মনে করছি।‘

- Advertisement -

যশ অভিনীত ‘কেজিএফ’ ভারতীয় সিনেমার ইতিহাসের অন্যতম সফল একটি গল্প হয়ে উঠেছে।  ডাব সিনেমা হিসেবে ভারতের আঞ্চলিক বক্স অফিসের সর্বাকালের সেরা সিনেমার তালিকায় রয়েছে কেজিএফ চ্যাপ্টার ২’। এরমধ্যে হিন্দি সিনেমার বাজারে বলিউডের সব সিনেমাকে পিছনে ফেলে দ্বিতীয় সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে ‘কেজিএফ ২’। এই সিনেমার সামনে বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে অজয় দেবগণের ‘রানওয়ে ৩৪’, শাহীদ কাপুরের ‘জার্সি’ এবং টাইগার শ্রফের ‘হিরোপান্তি ২’ এর মত সিনেমাগুলো।

উল্লেখ্য যে, বক্স অফিসে ঝড় তোলার পাশাপাশি দর্শক এবং সমালোচকদের কাছেও প্রশংসিত হয়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি। সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির ভূয়সী প্রশংসা করছেন ভারতের আলোচিত চিত্র-সমালোচকরা। সবাই সিনেমাটিকে ব্লকবাস্টার হিসেবে উল্লেখ করেছেন। নির্মাতা প্রশান্ত নীলের পরিচালনার পাশাপাশি সিনেমাটিতে ইয়াশ এবং সঞ্জয় দত্তের অভিনয়ের ভূয়সী প্রশংসা করছেন সবাই। অনেকের মতে সিনেমাটিতে সঞ্জয় দত্তের প্রথম দৃশ্যটি ভারতীয় সিনেমার জন্য মাইলফলক হিসেবে প্রতিষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত আলোচিত ‘কেজিএফ’ সিনেমার এই সিক্যুয়েলটি বর্তমানের অন্যতম প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে একটি। প্রথম পর্বে দেখা দিয়েছিলো গারোরাকে হত্যার মাধ্যমে নারাচিতে নিজের অবস্থান শক্ত করেছে রকি। দ্বিতীয় পর্বে দেখা যাবে তার নতুন যাত্রা। ‘কেজিএফ ২’ সিনেমায় ইয়াশের সাথে এবার যুক্ত হয়েছেন বলিউড তারকা সঞ্জয় দত্ত এবং রাবিনা ট্যন্ডন। এছাড়া দ্বিতীয় পর্বের একটি বিশেষ চরিত্রে দেখা যাবে জনপ্রিয় তারকা প্রকাশ রাজকে।

আরো পড়ুনঃ
দ্বিতীয় সপ্তাহেও অপ্রতিরোধ্য ‘কেজিএফ ২’: হাজার কোটি সময়ের ব্যাপার
প্যান ইন্ডিয়া বক্স অফিসে যত রেকর্ড গড়ল প্রশান্ত নীলের ‘কেজিএফ চ্যাপ্টার ২’
মাত্র চারদিনে অনেক ব্লকবাস্টার সিনেমাকে ছাড়িয়ে গেলো ‘কেজিএফ ২’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ