‘আরআরআর’কে পিছনে ফেলে দ্বিতীয় সর্বোচ্চ আয়ের সিনেমা ‘কেজিএফ ২’

দ্বিতীয় সর্বোচ্চ আয়ের সিনেমা

তৃতীয় বৃহস্পতিবার ১৮ কোটি রুপি আয়ের মাধ্যমে নতুন একটি মাইলফলক অতিক্রম করেছে সাম্প্রতিক সময়ের সবচেয়ে আলোচিত সিনেমা কেজিএফ চ্যাপ্টার ২’। তৃতীয় সপ্তাহ শেষে ভারতীয় বক্স অফিসে ‘আরআরআর’কে পিছনে ফেলে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে নাম লিখিয়েছে ‘কেজিএফ ২’ সিনেমাটি। এই তালিকায় সিনেমাটির সামনে আছে শুধু এস এস রাজামৌলী পরিচালিত ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’। এছাড়া চতুর্থ সপ্তাহের শুরুতে সিনেমাটি ভারতীয় বক্স অফিসে ৯০০ কোটি ছাড়িয়ে যাবে।

- Advertisement -

তৃতীয় সপ্তাহ পর্যন্ত সিনেমাটি ভারতীয় বক্স অফিসে আয় করেছে ৮৯২ কোটি রুপি। চলতি বছরের শুরুতে ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ সিনেমার সাথে তালিকার দ্বিতীয় সিনেমার ব্যবধান ছিলো ৮০০ কোটি রুপি। কিন্তু ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার দ্বিতীয় অবস্থান নিশ্চিত হওয়ার পর সেই ব্যবধান এসে দাঁড়িয়েছে ৫০০ কোটি রুপিতে। সামনের সপ্তাহগুলোতে সেই ব্যবধান আরো কমবে বলে মনে করছেন সবাই।

এছাড়া গত ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো বক্স অফিসে মুখ থুবড়ে পরার কারণে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি আয়ের পরিমাণ চতুর্থ সপ্তাহে প্রত্যাশার চেয়ে বেশী আয়ের দিকে এগুচ্ছে সিনেমাটি। খুব শীগ্রই ভারতীয় বক্স অফিসে ১,০০০ কোটি রুপি আয় করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। বিশেষ সিনেমাটির হিন্দি সংস্করণ চতুর্থ সপ্তাহেও বক্স অফিসে মাতাচ্ছে। ইতিমধ্যে হিন্দি সিনেমার বাজারে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটির আয় ছাড়িয়ে গেছে আমির খানের ব্লকবাস্টার ‘দাঙ্গাল’ সিনেমার আয়কে।

- Advertisement -

তবে ভারতীয় সিনেমার বক্স অফিসে দ্বিতীয় অবস্থানে থাকলেও বিশ্বব্যাপী বক্স অফিসে তৃতীয় অবস্থানে রয়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’। ভারতীয় সিনেমা হিসেবে বিশ্বব্যাপী বক্স অফিসে আয়ের তালিকায় প্রথম এবং দ্বিতীয় অবস্থানে রয়েছে যথাক্রমে ‘দাঙ্গাল’ এবং ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’। হিন্দি সিনেমার বাজারের পাশাপাশি ভারতীয় বক্স অফিসে দ্বিতীয় হলেও বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটি বাকি দুই সিনেমার আয়কে টপকাতে পারবেনা বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

আয়ের দিক থেকে কিছুটা কাছাকাছি হলেও টিকেট বিক্রির দিক থেকে ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ সিনেমার থেকে অনেক পিছিয়ে আছে সম্প্রতি সময়ের আলোচিত দুই সিনেমা ‘আরআরআর’ এবং ‘কেজিএফ চ্যাপ্টার ২’। ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ সিনেমাটির টিকেট বিক্রি হয়েছিলো প্রায় ১০ কোটি। অন্যদিকে ‘আরআরআর’ এবং ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাগুলোর টিকেট বিক্রি হয়েছে ৪.৫ কোটি করে। বর্তমানে সময়ের টিকেটের মূল্য হিসেব করলে ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ সিনেমাটির আয় দাঁড়াবে প্রায় ২,০০০ কোটি রুপি।

- Advertisement -

ভারতীয় বক্স অফিসে সর্বোচ্চ আয়ের ১০টি সিনেমার তালিকা নীচে দেওয়া হলো –

ক্রম সিনেমার নাম বক্স অফিসে আয় (কোটি রুপি)
০১ বাহুবলীঃ দ্য কনক্লুশন ১৩৪৬.৯০
০২ কেজিএফ চ্যাপ্টার ২ (২০ দিন) ৮৯২
০৩ আরআরআর ৮৮৭
০৪ দাঙ্গাল ৫১১.৩
০৫ টু পয়েন্ট জিরো ৫০৮.৫০
০৬ বাহুহলীঃ দ্য বিগিনিং ৪৮২
০৭ পিকে ৪৫৫
০৮ অ্যাভেঞ্জার্সঃ এন্ডগেম ৪৪২.৭০
০৯ টাইগার জিন্দা হ্যাঁ ৪৩৪.৭০
১০ সাঞ্জু ৪৩৪.৩০

গত ১৪ই এপ্রিল প্যান ইন্ডিয়া মুক্তির পর ভারতজুড়ে বক্স অফিসে ঝড় তুলেছিলো এই সিনেমাটি। ডাব সিনেমা হিসেবে ভারতের সবকটি ইন্ডাস্ট্রিতে নতুন নতুন রেকর্ড গড়েছে এই সিনেমাটি। ভারতীয় বক্স অফিসে সিনেমাটির গ্রোস আয়ের হিসেব নীচে দেওয়া হলো –

কার্নাটাকা ১৫৫ কোটি রুপি
অন্দ্রপ্রদেশ/তেলাঙ্গা ১৪৩ কোটি রুপি
তামিল নাড়ু ৯৭.৫০ কোটি রুপি
কেরালা ৫৮ কোটি রুপি
নর্থ ইন্ডিয়া ৪৩৮ কোটি রুপি

প্রসঙ্গত, ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত আলোচিত ‘কেজিএফ’ সিনেমার এই সিক্যুয়েলটি বর্তমানের অন্যতম প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে একটি। প্রথম পর্বে দেখা দিয়েছিলো গারোরাকে হত্যার মাধ্যমে নারাচিতে নিজের অবস্থান শক্ত করেছে রকি। দ্বিতীয় পর্বে দেখা যাবে তার নতুন যাত্রা। ‘কেজিএফ ২’ সিনেমায় ইয়াশের সাথে এবার যুক্ত হয়েছেন বলিউড তারকা সঞ্জয় দত্ত এবং রাবিনা ট্যন্ডন। এছাড়া দ্বিতীয় পর্বের একটি বিশেষ চরিত্রে দেখা যাবে জনপ্রিয় তারকা প্রকাশ রাজকে।

আরো পড়ুনঃ
‘বাহুবলী’ নয় বক্স অফিসে যে অনন্য রেকর্ডটি শুধুমাত্র রকি ভাইয়ের দখলে!
‘কেজিএফ চ্যাপ্টার ৩’ সিনেমার সম্ভাবনা নিয়ে যা বললেন রকি ভাই খ্যাত যশ
চতুর্থ ভারতীয় সিনেমা হিসেবে বক্স অফিসে হাজার কোটির ঘরে ‘কেজিএফ ২’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ