চতুর্থ ভারতীয় সিনেমা হিসেবে বক্স অফিসে হাজার কোটির ঘরে ‘কেজিএফ ২’

চতুর্থ ভারতীয় সিনেমা

প্রশান্ত নীল পরিচালিত ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি মুক্তির পর প্যান ইন্ডিয়া বক্স অফিসে একাধিক রেকর্ড গড়েছে। গত ১৪ই এপ্রিল মুক্তির পর ভারতীয় বক্স অফিসে বেশ কয়েকটি রেকর্ড ভেঙ্গে নতুন রেকির্ড গড়েছে এই সিনেমাটি। মুক্তির প্রথম দিন থেকেই একের পর এক রেকর্ড গড়ে ভারতীয় সিনেমার বক্স অফিসে নতুন মানদণ্ড তৈরি করেছে ২০১৮ সালের ব্লকবাস্টার ‘কেজিএফ’ সিনেমার দ্বিতীয় পর্ব ‘কেজিএফ চ্যাপ্টার ২’। জানা গেছে চতুর্থ ভারতীয় সিনেমা হিসেবে বক্স অফিসে হাজার কোটি রুপি আয়ের তালিকায় স্থান করে নিয়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’।

- Advertisement -

প্রথম সপ্তাহের বক্স অফিসে সুনামির পর দ্বিতীয় সপ্তাহেও অপ্রতিরোধ্য ‘কেজিএফ ২’ সিনেমার বক্স অফিস আয়। সিনেমাটির প্রথম পর্বের অভাবনীয় সাফল্যের কারনে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি নিয়ে দর্শকদের প্রত্যাশাও ছিলো আকাশচুম্বী। প্যান ইন্ডিয়া গ্রহণযোগ্যতা বিবেচনায় বিশ্বব্যাপী ১০,০০০ এর বেশী স্ক্রিনে মোট পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছিলো সিনেমাটি। প্রথম দিনে থেকেই বক্স অফিসে দুর্দান্ত আয় করছে সিনেমাটি। পাঁচ ভাষার মধ্যে বিশেষ করে সিনেমাটির হিন্দি সংস্করণ বলিউডের অতীতের সব রেকর্ড ভেঙ্গে দিয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী প্রশান্ত নীল পরিচালিত সিনেমাটি বক্স অফিসে ইতিমধ্যে ১,০০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে। এর মাধ্যমে চতুর্থ ভারতীয় সিনেমা হিসেবে বক্স অফিসে হাজার কোটি রুপি আয়ের সিনেমার তালিকায় স্থান করে নিলো ‘কেজিএফ ২’। এর আগে বিশ্বব্যাপী বক্স অফিসে ১০০০ কোটি রুপি আয়ের সিনেমার মধ্যে রয়েছে আমির খানের ‘দাঙ্গাল’, এস এস রাজামৌলী পরিচালিত ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ এবং ‘আরআরআর’।

- Advertisement -

এর মাধ্যমে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি বক্স অফিসের লড়াইয়ে পিছনে ফেলেছে সালমান খানের ‘বজরঙ্গি ভাইজান’ এবং আমির খানের ‘সিক্রেট সুপারস্টার’ এর মত আলোচিত সিনেমাকে। ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার মাধ্যমে ভারতের সর্বাধীক আয়ের চারটি সিনেমার তিনটিই দক্ষিন ভারতীয় সিনেমা। এখন পর্যন্ত বিশ্বব্যাপী বক্স অফিসে ১,০০০ কোটি রুপি আয়ের ভারতীয় সিনেমার তালিকা নীচে দেওয়া হলো –

সিনেমার নাম মোট আয় (কোটি রুপি)
দাঙ্গাল ২,০২৪
বাহুবলীঃ দ্য কনক্লুশন ১,৮১০
আরআরআর ১,১১৫
কেজিএফ চ্যাপ্টার ২ ১,০৩০*

এদিকে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটির হিন্দি সংস্করণ বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করছে। মুক্তির দুই সপ্তাহেই দাঙ্গাল ছাড়া সব বলিউড সিনেমার মোট আয়কে ছাড়িয়ে গেছে ‘কেজিএফ ২’ সিনেমার বক্স অফিস আয়। গত ২৯শে এপ্রিল মুক্তিপ্রাপ্ত ‘হিরোপান্তি ২’ এবং ‘রানওয়ে ৩৪’ সিনেমাগুলোর বক্স অফিসে ব্যর্থতা ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাকে তৃতীয় সপ্তাহেও ভালো আয়ের সুযোগ করে দিয়েছে। ধারনা করা হচ্ছে ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ সিনেমার আয়কে স্পর্শ করতে না পারলেও হিন্দি সিনেমার বাজারে ৪০০ কোটি রুপি অতিক্রম করবে এই সিনেমাটি।

- Advertisement -

উল্লেখ্য যে, বক্স অফিসে ঝড় তোলার পাশাপাশি দর্শক এবং সমালোচকদের কাছেও প্রশংসিত হয়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি। সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির ভূয়সী প্রশংসা করছেন ভারতের আলোচিত চিত্র-সমালোচকরা। সবাই সিনেমাটিকে ব্লকবাস্টার হিসেবে উল্লেখ করেছেন। নির্মাতা প্রশান্ত নীলের পরিচালনার পাশাপাশি সিনেমাটিতে ইয়াশ এবং সঞ্জয় দত্তের অভিনয়ের ভূয়সী প্রশংসা করছেন সবাই। অনেকের মতে সিনেমাটিতে সঞ্জয় দত্তের প্রথম দৃশ্যটি ভারতীয় সিনেমার জন্য মাইলফলক হিসেবে প্রতিষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত আলোচিত ‘কেজিএফ’ সিনেমার এই সিক্যুয়েলটি বর্তমানের অন্যতম প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে একটি। প্রথম পর্বে দেখা দিয়েছিলো গারোরাকে হত্যার মাধ্যমে নারাচিতে নিজের অবস্থান শক্ত করেছে রকি। দ্বিতীয় পর্বে দেখা যাবে তার নতুন যাত্রা। ‘কেজিএফ ২’ সিনেমায় ইয়াশের সাথে এবার যুক্ত হয়েছেন বলিউড তারকা সঞ্জয় দত্ত এবং রাবিনা ট্যন্ডন। এছাড়া দ্বিতীয় পর্বের একটি বিশেষ চরিত্রে দেখা যাবে জনপ্রিয় তারকা প্রকাশ রাজকে।

আরো পড়ুনঃ
প্রথম সপ্তাহ শেষে কত আয় করলো বক্স অফিস মনস্টার ‘কেজিএফ ২’
দ্বিতীয় সপ্তাহেও অপ্রতিরোধ্য ‘কেজিএফ ২’: হাজার কোটি সময়ের ব্যাপার
‘কেজিএফ চ্যাপ্টার ৩’ সিনেমার সম্ভাবনা নিয়ে যা বললেন রকি ভাই খ্যাত যশ

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ