‘কেজিএফ চ্যাপ্টার ৩’ সিনেমার সম্ভাবনা নিয়ে যা বললেন রকি ভাই খ্যাত যশ

কেজিএফ চ্যাপ্টার ৩

প্রশান্ত নীল পরিচালিত চলতি বছরের অন্যতম আলোচিত প্যান ইন্ডিয়া সিনেমাটি গত ১৪ই এপ্রিল মুক্তির পর বিশ্বব্যাপী বক্স অফিসে ইতিমধ্যে ১,০০০ কোটি রুপির কাছাকাছি আয় করতে সক্ষম হয়েছে। মুক্তির পর প্রথম সপ্তাহে ভারত সহ বিশ্বের অন্যান্য দেশের বক্স অফিসে সুনামি হিসেবে আবির্ভুত হয়েছে। ১৯৭০ থেকে ১৯৮০ দশকের প্রেক্ষাপটে নির্মিত সিনেমাটির প্রথম পর্ব ‘কেজিএফ চ্যাপ্টার ১’ মুক্তি পেয়েছিলো ২০১৮ সালে। কেজিএফ নিজের নিয়ন্ত্রণে নেয়ার পর সেখানে রকির রাজত্ব কায়েমের গল্প উঠে এসেছে সিনেমাটির দ্বিতীয় পর্বে।

- Advertisement -

সিনেমাটির প্রথম পর্বের অভাবনীয় সাফল্যের পর দ্বিতীয় পর্বটি মুক্তি পেয়েছিলো আরো বড় আয়োজনে। সিনেমাটির প্রতি দর্শকদের প্রত্যাশার কথা বিবেচনা করে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ বিশ্বব্যাপী ১০,০০০ এর বেশী স্ক্রিনে মোট পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছিলো। কন্নড় ভাষার সিনেমাটি কন্নড়ের পাশাপাশি হিন্দি, তামিল, তেলুগু এবং মালায়ালাম ভাষায়ও মুক্তি পায়। বক্স অফিসে সিনেমাটির সব সংস্করণই দুর্দান্ত আয় করতে সক্ষম হয়েছে। ডাব সিনেমা হিসেবে প্রতিটি ভাষায়ই নতুন রেকর্ড গড়েছে এই সিনেমা।

এদিকে সিনেমাটির দ্বিতীয় পর্বের শেষে ‘কেজিএফ চ্যাপ্টার ৩’ সিনেমার কিছু ইঙ্গিত দিয়েছেন নির্মাতারা। হলিউডের আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠান মার্বেল সিনেম্যাটিক ইউনিভার্সের মত সিনেমাটির তৃতীয় পর্বের একাধিক ইঙ্গিত পাওয়া গেছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমায়। এরপর থেকেই ভক্তদের মাঝে ‘কেজিএফ চ্যাপ্টার ৩’ নিয়ে দেখা গেছে উত্তেজনা। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সিনেমাটির তৃতীয় পর্ব নিয়ে দেখা গেছে ব্যাপক জল্পনা কল্পনা।

- Advertisement -

এদিকে সম্প্রতি ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার সফলতার পর প্রভাবশালী সংবাদ মাধ্যম ভেরাইটির সাথে একটি আলাপচারিতায় দেখা গেছে যশকে। সেই আলাপচারিতায় ‘কেজিএফ চ্যাপ্টার ৩’ সিনেমার সম্ভাবনা নিয়ে কথা বলেন এই তারকা। সিনেমাটি প্রসঙ্গে তিনি বলেন, ‘এমন অনেক কিছু আছে যা আমরা চ্যাপ্টার ২-তে করতে পারিনি। আমরা জানি এখানে বেশ ভালো সম্ভাবনা রয়েছে, অনেকগুলো দুর্দান্ত দৃশ্য এখনো অবশিষ্ট আছে। তবে এটা এখন পর্যন্ত শুধুই আমাদের একটি ধারনা মাত্র।‘

জানা গেছে প্রাথমিকভাবে সিনেমাটি এক পর্বে নির্মানের পরিকল্পনা করা হয়েছিলো। কিন্তু সিনেমাটি নির্মানের সময় প্রশান্ত নীল এটিকে দুই পর্বে নির্মানের সিদ্ধান্ত নেন। ভারতীয় দর্শকদের মন জয় করতে যে ধরনের অনুভূতি থাকা দরকার এমন অনেক কিছু আছে গল্পে। বেশ কয়েক মাস পর্যালোচনার পর নির্মাতারা সিনেমাটি দুই পর্বে নির্মানের চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করেন। দুই পর্বে নির্মান অনেকটা ঝুঁকিপূর্ন ছিলো, কারন চ্যাপ্টার ১ যদি কাজ না করত তাহলে চ্যাপ্টার ২ নির্মান করা হত না বলেও জানিয়েছেন যশ।

- Advertisement -

উল্লেখ্য যে, দুর্দান্ত অ্যাকশন আর স্টান্টে ভরপুর ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটির ক্লাইম্যাক্সে কিছুটা রহস্য রেখে দিয়েছেন সিনেমাটির নির্মাতা প্রশান্ত নীল। কেজিএফ দখলের জন্য রকি এবং আধীরার লড়াই শেষ হলেও সিনেমাটিতে রকির পরিণতি অনেকটাই সম্পূর্ন থেকে গেছে। এছাড়া সিনেমাটি শেষ হওয়ার পর ‘কেজিএফ চ্যাপ্টার ৩ – ফাইনাল ড্রাফট’ নামে একটি ফাইলের মাধ্যমে সিনেমাটির তৃতীয় পর্বের গুঞ্জন আরো উসকে দিয়েছেন এই নির্মাতা।

এছাড়া এই দুই সিনেমায় রকির কিছু সংলাপ থেকেও ‘কেজিএফ চ্যাপ্টার ৩’ সিনেমার সাথে ‘সালার’ সিনেমার যোগসূত্র তৈরি করছেন ভক্তরা। সিনেমাটির প্রথম পর্বে রকি বলেছিলো সে পুরো দুনিয়া চায় যা দ্বিতীয় পর্বের শেষে কিছুটা অপূর্ন রয়ে গেছে। অন্যদিকে সিনেমাটির দ্বিতীয় পর্বে ১৯৭৮-১৯৮১, এই তিন বছরের গল্প বা ঘটনা দেখানো হয়নি। ধারনা করা হচ্ছে এই তিন বছরেই প্রশান্ত নীলের নতুন গ্যাংস্টার চরিত্র ‘সালার’র উত্থান দেখবে বিশ্ব।

প্রসঙ্গত, ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত আলোচিত ‘কেজিএফ’ সিনেমার এই সিক্যুয়েলটি বর্তমানের অন্যতম প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে একটি। প্রথম পর্বে দেখা দিয়েছিলো গারোরাকে হত্যার মাধ্যমে নারাচিতে নিজের অবস্থান শক্ত করেছে রকি। দ্বিতীয় পর্বে দেখা গেছে তার নতুন যাত্রা, যেখানে তাকে লড়াই করতে হয়েছে আধীরার সাথে। ‘কেজিএফ ২’ সিনেমায় ইয়াশের সাথে এবার যুক্ত হয়েছেন বলিউড তারকা সঞ্জয় দত্ত এবং রাবিনা ট্যন্ডন। এছাড়া দ্বিতীয় পর্বের একটি বিশেষ চরিত্রে দেখা যাবে জনপ্রিয় তারকা প্রকাশ রাজকে।

আরো পড়ুনঃ
আসছে ‘কেজিএফ চ্যাপ্টার ৩’: রকির সাথে এবার যুক্ত হচ্ছে ‘সালার’ বাহিনী
প্রথম সপ্তাহ শেষে কত আয় করলো বক্স অফিস মনস্টার ‘কেজিএফ ২’
দ্বিতীয় সপ্তাহেও অপ্রতিরোধ্য ‘কেজিএফ ২’: হাজার কোটি সময়ের ব্যাপার

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ