মিশ্র প্রতিক্রিয়ার পরও ব্লকবাস্টার হয়েছিলো থালাপতি বিজয়ের যত সিনেমা

 থালাপতি বিজয়ের

গত ১৩ই এপ্রিল মুক্তি পেয়েছে তামিল সিনেমার সুপারস্টার থালাপতি বিজয় অভিনীত নতুন সিনেমা ‘বিস্ট’। তামিলের পাশাপাশি বিশ্বব্যাপী মোট পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছিলো এই সিনেমাটি। সিনেমাটিতে একজন রো এজেন্ট চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় এই তারকা। মুক্তির আগে সিনেমাটি নিয়ে সবার প্রত্যাশা আকাশচুম্বী হলেও মুক্তির পর সিনেমাটি নিয়ে দর্শক সমালোচকদের মাঝে দেখা গেছে মিশ্র প্রতিক্রিয়া। তবে তামিলে বিজয়ের স্টারডামের উপর ভিত্তি করে তামিল নাড়ু বক্স অফিসে দুর্দান্ত যাত্রা করেছে সিনেমাটি।

- Advertisement -

তামিলে ভালো ব্যবসা করলেও প্যান-ইন্ডিয়া দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পেতে ব্যর্থ হয়েছে এই সিনেমাটি। এছাড়া ১৪ই এপ্রিল আলোচিত ‘কেজিএফ চ্যাপ্টার ২’ মুক্তির কারনে তামিলের বাইরে অনেকটাই মুখ থুবড়ে পরে সিনেমাটি। অবশ্য মিশ্র প্রতিক্রিয়া নিয়ে মুক্তির ঘটনা বিজয়ের ক্ষেত্রে এই প্রথম নয়। এর আগেও বিজয় অভিনীত কয়েকটি সিনেমা মিশ্র প্রতিক্রিয়া নিয়ে মুক্তি পাওয়ার পরও ব্লকবাস্টার ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। মিশ্র প্রতিক্রিয়ার পরও ব্লকবাস্টার হয়েছিলো বিজয়ের এমন কয়েকটি সিনেমা নিয়ে আলোচনা থাকছে এই প্রতিবেদনে।

 থালাপতি বিজয়ের

- Advertisement -

১। কাথথি
‘কাথথি’ সিনেমায় দ্বিতীয়বারের মত দ্বৈত চরিত্রে অভিনয় করেছিলেন থালাপতি বিজয়। এআর মুরুগুদাস পরিচালিত এই সিনেমাটির প্রতি সবার প্রত্যাশা ছিলো আকাশচুম্বী। ২০১৪ সালে দিওয়ালীতে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি নিয়ে সমালোচকদের মাঝে দেখা গিয়েছিলো মিশ্র প্রতিক্রিয়া। এছাড়া সিনেমাটিতে বিজয়ের কিছু দৃশ্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কিছু মিমও দেখা গেছে। তবে ‘কাথথি’ আরো একবার প্রমান করেছে যে বিজয়ের সিনেমা ব্লকবাস্টার হওয়ার জন্য রিভিউয়ের দরকার পরে না। প্রেক্ষাগৃহে দুর্দান্ত ব্যবসার মাধ্যেম সিনেমাটি বক্স অফিসে ১৩০ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো।

- Advertisement -

২। থেরি
পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমার ‘থেরি’ এর মাধ্যমে প্রথমবারের মত একসাথে কাজ করেন থালাপতি বিজয় এবং তামিল জনপ্রিয় নির্মাতা এটলি কুমার। সিনেমাটিতে বিজয়কে দুই ধরনের চরিত্রে দেখা গেছে। বক্স অফিসে ব্লকবাস্টার এই সিনেমাটিও সমালোচকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়ার সাথে মুক্তি পেয়েছিলো। দ্বিতীয় ভাগের কিছু দৃশ্য কিছুটা ধীর গতির ছিলো বলেও সমালোচিত হয়েছিলো সিনেমাটি। কিন্তু শেষ পর্যন্ত বিজয়ের ভক্ত এবং তামিলের পারিবারিক দর্শকদের কাছে ব্যাপকভাবে গ্রহণযোগ্যতা অর্জন করেছিলো ‘থেরি’ সিনেমাটি।

৩। মার্সাল
‘থেরি’ সিনেমার সাফল্যের পর ‘মার্সাল’ সিনেমার মাধ্যমে আরো একবার একসাথে কাজ করেন থালাপতি বিজয় এবং এটলি কুমার। ‘মার্সাল’ সিনেমায় এটলি কুমার বিজয়কে মোট তিনটি চরিত্রে উপস্থাপন করেন। ২০১৭ সালের দিওয়ালীতে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটিও সমালোচকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছিলো। তবে সিনেমাটির বেশ কয়েকটি দৃশ্য দর্শকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হতে দেখা গেছে। ‘মার্সাল’ সিনেমাটি সমালোচকদের আরো একবার মিথ্যা প্রমান করে বক্স অফিসে বিজয়ের প্রথম সিনেমা হিসেবে ২০০ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো।

 থালাপতি বিজয়ের

৪। সরকার
‘সরকার’ সিনেমার মাধ্যমে তৃতীয়বারের মত একসাথে কাজ করেন থালাপতি বিজয় এবং নির্মাতা এআর মুরুগুদাস। রাজনৈতিক গল্পের এই সিনেমাটিও সমালোচকদের পুরোপুরি খুশি করতে ব্যার্থ হয়েছিলো। মুক্তির পর সিনেমাটি নিয়ে দেখা গিয়েছিলো মিশ্র প্রতিক্রিয়া। তবে আবারো সবাইকে মিথ্যা প্রমান করে দিয়ে সিনেমাটি তামিল নাড়ুতে প্রথম দিনের আয়ের নতুন রেকর্ড করেছিলো। আর শেষ পর্যন্ত ‘সরকার’ সিনেমাটি তামিলের অন্যতম বড় ব্লকবাস্টার সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছিলো।

 থালাপতি বিজয়ের

৫। বিগিল
‘থেরি’ এবং ‘মার্সাল’ সিনেমার বিশাল সাফল্যের পর তৃতীয়বারের মত একসাথে কাজ করেন থালাপতি বিজয় এবং এটলি কুমার। স্পোর্টস ড্রামা নির্ভর এই সিনেমাটিতে বিজয় আবারো দ্বৈত চরিত্রে অভিনয় করেন। একজন গ্যাংস্টার পিতা এবং ফুটবলার সন্তানের চরিত্রে দুর্দান্ত অভিনয় করেন এই তারকা। তবে এই সিনেমাটিও মিশ্র প্রতিক্রিয়া পেয়েছিলো। কিন্তু পূর্বের মত এবারো সমালোচকদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বক্স অফিসে ব্লকবাস্টার হয়েছিলো ‘বিগিল’। জানা গেছে বক্স অফিসে সিনেমাটি ৩০০ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো।

সাম্প্রতিক বছরগুলোতে তামিল সিনেমায় নিজেকে সবচেয়ে বড় তারকা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন থালাপতি বিজয়। শুধু তাই নয় সুপারস্টার রজনীকান্তের পর তামিল সিনেমার সবচেয়ে জনপ্রিয় তারকা হিসেবে বিবেচনা করা হয়ে থাকে বিজয়কে। করোনা মহামারীর মাঝে মুক্তিপ্রাপ্ত এই তারকার ‘মাষ্টার’ সিনেমাটিও বক্স অফিসে ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। তামিল নাড়ুতে থালাপতি বিজয়ের তারকাখ্যাতি প্রতিবারই প্রমাণিত হয়েছে সিনেমার বাণিজ্যিক সাফল্যে। সদ্য মুক্তিপ্রাপ্ত ‘বিস্ট’ সিনেমাটির ক্ষেত্রেও এর ব্যতিক্রম হবে না বলে মনে করছেন সবাই।

আরো পড়ুনঃ
তামিল নাড়ুতে বিজয়ের স্টারডম: ‘কেজিএফ’ তাণ্ডবেও ‘বিস্ট’ সিনেমার রেকর্ড
যুক্তরাষ্ট্রে বড় আয়োজনে মুক্তি পাচ্ছে থালাপতি বিজয়ের নতুন সিনেমা ‘বিস্ট’
তামিল নাড়ুতে রেকর্ড দিয়ে শুরু কিন্তু প্যান-ইন্ডিয়া সাড়া জাগাতে ব্যর্থ ‘বিস্ট’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ