নতুন রেকর্ড গড়তে আসছে বক্স অফিস সুনামি ‘কেজিএফ চ্যাপ্টার ২’

বক্স অফিস সুনামি

২০১৮ সালের ক্রিসমাসে মুক্তির পর অনেকটা অপ্রত্যাশিত ভাবেই ভারতজুড়ে বক্স অফিসে আলোড়ন তুলেছিলো প্রশান্ত নীল পরিচালিত কন্নড় ভিত্তিক প্যান-ইন্ডিয়া সিনেমা ‘কেজিএফ চ্যাপ্টার ১’। সিনেমাটিতে রকি চরিত্রে ইয়াশের দুর্দান্ত অভিনয়, টান টান উত্তেজনার চিত্রনাট্য, চোখ ধাঁধানো অ্যাকশন এবং শক্তিশালী সংলাপের কারনে দর্শকদের কাছে জনপ্রিয় হয়ে উঠে এই সিনেমা। সিনেমাটির দ্বিতীয় পর্বের বিশালতা নিয়ে প্রথম পর্বের শেষে কিছু ইঙ্গিতও পাওয়া গিয়েছিলো। অবশেষে দীর্ধ অপেক্ষার পর নতুন রেকর্ড গড়তে আসছে বক্স অফিস সুনামি ‘কেজিএফ চ্যাপ্টার ২’।

- Advertisement -

নারাচিতে গারোরাকে হত্যার পর রকি কিভাবে কেজিএফ নিজের দখলে নেয় সেটা জানতে উম্মুখ হয়ে আছেন দর্শকরা। এছাড়া আধীরা এবং রামিকা সেন চরিত্র দুটি অনেকটা পরিচিতিমূলক ছিলো প্রথম পর্বে। দ্বিতীয় পর্বে এই দুই চরিত্র রকির জন্য কতটুকু ভয়ঙ্কর হয়ে উঠেন সেটা জানতেও অপেক্ষায় আছেন দর্শকরা। এছাড়া প্রকাশিত ট্রেলারে দেখানো অবিশ্বাস্য সব অ্যাকশন সিনেমাটির প্রতি সবার আগ্রহ বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ।

মুক্তির সময় যতই ঘনিয়ে আসছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ নিয়ে দর্শকদের আগ্রহের প্রতিফলনও পাওয়া যাচ্ছে। চলতি সপ্তাহের শুরুতে ভারতের বিভিন্ন এলাকার প্রেক্ষাগৃহে শুরু হয়েছে সিনেমাটি অগ্রিম টিকেট বিক্রি। বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে ইতিমধ্যে অগ্রিম টিকেট বিক্রিতে নতুন রেকর্ড গড়েছে সিনেমাটি। ইতিমধ্যে সিনেমাটির অগ্রিম টিকেট থেকে আয় ছাড়িয়ে গেছে চলতি বছরের ব্লকবাস্টার ‘আরআরআর’ সিনেমার আয়কে।

- Advertisement -

এদিকে একই দিনে মুক্তি পাওয়ার কথা ছিলো বলিউড তারকা শাহীদ কাপুর অভিনীত সিনেমা ‘জার্সি’। কিন্তু ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার সম্ভাব্য বক্স অফিস ঝড়ের ইঙ্গিতে ‘জার্সি’ সিনেমাটির মুক্তি এক সপ্তাহ পিছিয়ে দিয়েছেন এর নির্মাতারা। শাহীদ কাপুরের ‘জার্সি’ সিনেমার মুক্তি পিছিয়ে যাওয়ার কারনে বলিউডের সিনেমার বাজারে ৪,০০০ এর বেশী স্ক্রিনে মুক্তি পাচ্ছে বহুল প্রতীক্ষিত ‘কেজিএফ চ্যাপ্টার ২’। ধারনা করা হচ্ছে প্রথম দিনে শুধুমাত্র হিন্দি সংস্করণ থেকেই সিনেমাটি ৪০ কোটি রুপি আয় করবে।

- Advertisement -

এছাড়া তামিল নাড়ু বাদে অন্যান্য জায়গায় সর্বাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ইয়াশ অভিনীত এই সিনেমাটি। আগামী ১৩ই এপ্রিল থালাপতি বিজয় অভিনীত তামিল সিনেমা ‘বিস্ট’ মুক্তির কারনে সেখানে প্রেক্ষাগৃহের সংখ্যা অন্যান্য রাজ্যের চেয়ে কম পাচ্ছে ‘কেজিএফ ২’। তবে তামিল ছাড়া তেলুগু, কন্নড় এবং মালায়ালাম সংস্করণ প্রথম দিনে থেকেই সর্বাধিক প্রেক্ষাগৃহে প্রদর্শিত হতে যাচ্ছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো।

ভারতের পাশাপাশি ভারতের বাইরেও নতুন রেকর্ডের দিকে এগুচ্ছে আলোচিত এই সিনেমাটি। জানা গেছে ইতিমধ্যে যুক্তরাজ্যে টিকেট বিক্রির নতুন রেকর্ড গড়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি। সেখানে সিনেমাটির টিকেটের প্রি-বুকিং শুরুর মাত্র ১২ ঘণ্টার মধ্যে ৫,০০০ টিকেট বিক্রি হয়েছে যা যেকোন ভারতীয় সিনেমার জন্য এখন পর্যন্ত সর্বোচ্চ টিকেট বিক্রির নতুন রেকর্ড। এছাড়া যুক্তরাষ্ট্র এবং অস্ট্রেলিয়াও অগ্রিম টিকেট বিক্রিতে অতীতের অনেক সিনেমার চেয়ে এগিয়ে আছে ‘কেজিএফ ২’।

অগ্রিম টিকেট বিক্রির পাশাপাশি প্রথম দিনে ভারতীয় বক্স অফিসে নতুন রেকর্ডের প্রত্যাশার অন্য একটি কারণও দেখছেন ট্রেড বিশেষজ্ঞরা। আগামী ১৪ই এপ্রিল (বৃহস্পতিবার) ভারতের অন্যতম বড় একটি ছুটির দিন। আম্বেদকর জয়ন্তী, মহাবীর জয়ন্তী এবং বৈশাখী একই দিনে পড়ে যাওয়ার কারনে ভারতজুড়ে ছুটির আমেজে মুক্তি পাবে এই সিনেমা। প্রথম দিন ছুটি হওয়ার কারনে বক্স অফিসে নিশ্চিত সুনামি তৈরি করতে যাচ্ছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’।

প্রসঙ্গত, ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত আলোচিত ‘কেজিএফ’ সিনেমার এই সিক্যুয়েলটি বর্তমানের অন্যতম প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে একটি। প্রথম পর্বে দেখা দিয়েছিলো গারোরাকে হত্যার মাধ্যমে নারাচিতে নিজের অবস্থান শক্ত করেছে রকি। দ্বিতীয় পর্বে দেখা যাবে তার নতুন যাত্রা। ‘কেজিএফ ২’ সিনেমায় ইয়াশের সাথে এবার যুক্ত হয়েছেন বলিউড তারকা সঞ্জয় দত্ত এবং রাবিনা ট্যন্ডন। এছাড়া দ্বিতীয় পর্বের একটি বিশেষ চরিত্রে দেখা যাবে জনপ্রিয় তারকা প্রকাশ রাজকে।

আরো পড়ুনঃ
অগ্রিম টিকেট বিক্রিতে দুইদিনে ‘আরআরআর’কে ছাড়িয়ে গেলো ‘কেজিএফ ২’
যুক্তরাজ্যে টিকেট বিক্রির নতুন রেকর্ড গড়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’
তিন ইন্ডাস্ট্রির তিন সিনেমায় ত্রিমুখী লড়াইয়ে বলিউড বক্স অফিস

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ