তৃতীয় সিনেমা হিসবে হাজার কোটি রুপির মাইলফলক স্পর্শ করলো ‘আরআরআর’

১০০০ কোটি রুপির

ঘোষনার পর থেকেই দর্শকদের আগ্রহের শীর্ষে ছিলো এসএস রাজামৌলী পরিচালিত সিনেমা ‘আরআরআর’। করোনার কারনে বেশ কয়েকবার পিছিয়ে অবশেষে ২৫শে মার্চ মুক্তি পেয়েছিলো বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি। মুক্তির পর ভারতসহ বিশ্বব্যাপী বক্স অফিসে ঝড় তুলে রাজামৌলীর তারকাবহুল এই সিনেমাটি। বেশ কয়েকটি বক্স অফিসে রেকর্ড ভেঙ্গে নতুন ইতিহাস সৃষ্টি করেছে ‘আরআরআর’। জানা গেছে ভারতের তৃতীয় সিনেমা হিসেবে বক্স অফিসে হাজার কোটি রুপির মাইলফলক স্পর্শ করলো ‘আরআরআর’ সিনেমা।

- Advertisement -

প্রথম সপ্তাহে রেকর্ড পরিমাণ আয়ের পর দ্বিতীয় সপ্তাহেও বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছিলো এই সিনেমা। গত কিছুদিন থেকেই বক্স অফিসে ১০০০ কোটি রুপি আয়ের কাছাকাছি ছিলো এনটিআর জুনিয়র এবং রাম চরন অভিনীত এই সিনেমাটি। তৃতীয় সপ্তাহে সিনেমাটির আয় দেখেই বোঝা যাচ্ছিলো এই মাইলফলক সিনেমাটির জন্য শুধুই সময়ের ব্যাপার। অবশেষে বক্স অফিসে ১০০০ কোটি রুপির মাইলফলক স্পর্শ করলো ‘আরআরআর’ সিনেমাটি।

- Advertisement -

এর মাধ্যমে তৃতীয় ভারতীয় সিনেমা হিসেবে এই অর্জনের খাতায় নাম লিখিয়ে রাজামৌলীর ‘আরআরআর’। এর আগে আমির খান অভিনীত ‘দাঙ্গাল’ এবং প্রবাস অভিনীত ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ সিনেমা দুটি বক্স অফিসে ১০০০ কোটির বেশী আয় করতে সক্ষম হয়েছিলো। ‘দাঙ্গাল’ সিনেমাটির মোট আয়ের পরিমাণ ২০২৪ কোটি রুপি এবং অন্যদিকে ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ আয় করেছে ১৮১০ কোটি। এবার ‘আরআরআর’ সিনেমাটি এই তালিকায় স্থান করে নিলো।

এর মাধ্যমে তেলুগু সিনেমার স্বপ্নবাজ নির্মাতা ১০০০ কোটি রুপির বেশী আয় করা দুটি সিনেমার পরিচালক হিসেবে আবির্ভুত হলেন। এই নির্মাতার পরপর দুটি সিনেমা ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ এবং ‘আরআরআর’ এই বিরল কৃতিত্ব অর্জন করতে সক্ষম হয়েছে। প্যান-ইন্ডিয়া মুক্তিপ্রাপ্ত সিনেমাটির হিন্দি সংস্করণও বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছে। মুক্তির ১৬ দিনে সিনেমাটির বলিউড বক্স অফিসে আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ২২২ কোটি রুপিতে।

- Advertisement -

প্রসঙ্গত, ‘আরআরআর’ সিনেমার মাধ্যমে আঞ্চলিকতার বাধা পেরিয়ে পুরো ভারতের প্রেক্ষাগৃহে দর্শক ফেরাতে সক্ষম হয়েছেন রাজামৌলী। মহামারী পরবর্তি পঞ্চম বাণিজ্যিক সফল সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে ‘আরআরআর’ সিনেমাটি। এর আগে ‘সুরিয়াবংশী’, ‘পুষ্পা’, ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ এবং ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাগুলো বক্স অফিসে ব্যবসায়িক সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো।

উল্লেখ্য যে, ‘আরআরআর’ সিনেমাটি স্বাধীনতা যুদ্ধের দুই যোদ্ধা কোমারাম ভীম এবং আল্লুরি সীতারামারাজু এর উপর ভিত্তি করে নির্মিত। এই সিনেমার প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন এনটিয়ার জুনিয়র, রাম চরন, অজয় দেবগন, আলিয়া ভাট, অলিভিয়া মরিস সহ আরো অনেকেই। ডিভিভি এন্টারটেইনমেন্ট ব্যানারে নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করেছেন ডিভিভি ডানায়া। এই সিনেমার মাধ্যমে হিন্দি সংস্করণে প্রথমবারের মত ১০০ কোটি আয়ের স্বাদ পেলেন এনটিয়ার জুনিয়র এবং রাম চরন।

আরো পড়ুনঃ
বিশ্বব্যাপী বক্স অফিসে হাজার কোটি আয়ের পথে রাজামৌলীর ‘আরআরআর’
এক সপ্তাহেই সর্বকালের চতুর্থ সর্বোচ্চ আয়ের ডাব সিনেমা ‘আরআরআর’
‘আরআরআর’ বক্স অফিস: দ্বিতীয় সপ্তাহেও ভারতজুড়ে ঝড় অব্যাহত

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ