আল্লু অর্জুন জন্মদিন স্পেশালঃ জেনে নিন এই তারকার কম প্রচলিত ৫টি তথ্য

আল্লু অর্জুন জন্মদিন

তেলুগু সিনেমার অন্যতম জনপ্রিয় তারকা আল্লু অর্জুন। আজ (৮ই এপ্রিল) চল্লিশ বছর বয়সে পদার্পন করেছেন আইকনিক স্টার আল্লু অর্জুন। সিনেমার পর্দায় তার স্টাইলিস্ট উপস্থিতির পাশাপাশি নাচের দক্ষতা এবং অভিনয়ের কারনে দক্ষিনি সিনেমার দর্শক এবং নির্মাতাদের কাছে জনপ্রিয় তিনি। এছাড়া টলিউডে সিক্স-প্যাক চালু করা প্রথমসারির তারকা আল্লু অর্জুন। আল্লু অর্জুন জন্মদিন নিয়ে এই বিশেষ প্রতিবেদনে এই তারকা সম্পর্কে কম প্রচলিত ৫টি তথ্য নিয়ে আলোচনা থাকছে।

- Advertisement -

১। শিশু শিল্পী আল্লু অর্জুন
আমরা এখন তাকে টলিউডের সবচেয়ে প্রতিভাধর এবং সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতাদের একজন হিসেবে জানি যিনি ২০০৩ সালের ‘গঙ্গোত্রী’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় অভিষিক্ত হয়েছিলেন। কিন্তু আপনি কি জানেন যে আল্লু আর্জুনের পর্দায় যাত্রা শুরু হয়েছিলো একজন শিশু শিল্পী হিসেবে? মাত্র ৪ বছর বয়সে ১৯৮৫ সালের ‘বিজেথা’ সিনেমায় শিশু শিল্পী হিসেবে অভিনয় করেছিলেন তিনি। এরপর ১৯৮৬ সালে ‘স্বাথি মুথিয়াম’ সিনেমায়ও শিশুশিল্পী হিসেবে দেখা গিয়েছিল তাকে। শিশু শিল্পী থেকে আল্লু অর্জুন এখন ভারতের অন্যতম সফল অভিনেতাদের একজন। তার নামের পাশে রয়েছে ফিল্মফেয়ার সহ একাধিক পুরষ্কার।

২। প্রথম অতিথি চরিত্র
২০০১ সালের ‘ড্যাডি’ সিনেমায় রাজ কুমারের (চিরঞ্জীবী) ডান্স স্কুলে একজন যুবককে ভাল নাচতে দেখা গিয়েছিল। আপনি যদি চিরঞ্জীবী অভিনীত এই সিনেমাটি একবারও দেখে থাকেন তবে এই লোকটিকে মনে না রাখা এত কঠিন হবে না। যে যুবকটি তার বৈদ্যুতিক নাচের চাল দিয়ে মঞ্চে আগুন লাগিয়েছিল সে আসলে টলিউডের আজকের আইকনিক স্টার আল্লু অর্জুন। তাকে দেখে কেউ কখনো ভাবেনি যে এই ছেলেই ইন্ডাস্ট্রিতে একদিন এত বড় হয়ে যাবে। কিন্তু শেষ পর্যন্ত তিনি তেলুগু সিনেমায় নিজের আলাদা একটি অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছেন।

- Advertisement -

৩। ফোর্বস ইন্ডিয়ার ১০০ সেলিব্রিটি তালিকায় আল্লু অর্জুন
আল্লু অর্জুন হলেন একজন ভারতীয় অভিনেতা যিনি ফোর্বস ইন্ডিয়ার সেলিব্রিটি ১০০ তালিকায় জায়গা করে নিয়েছেন৷ ২০১৪ সাল থেকে, তিনি তার আয় এবং জনপ্রিয়তার ভিত্তিতে এই তালিকায় স্থান ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘গঙ্গোত্রী’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষিক্ত হয়েছিলেন দক্ষিনি সিনেমার জনপ্রিয় তারকা আল্লু অর্জুন। এরপর ২০০৪ সালে ‘আরিয়া’ সিনেমার ব্যাপক সাফল্যের পর স্টাইলিস্ট স্টারের খেতাব পান এই তারকা। আল্লু অর্জুন অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা হচ্ছে ‘পুষ্পাঃ দ্য রাইজ – পার্ট ১’। সিনেমাটি বক্স অফিসে ব্যবসা সফল হয়েছিলো। ‘পুষ্পা’ সিক্যুয়েল সহ বর্তমানে এই তারকার হাতে রয়েছে মোট ছয়টি সিনেমা।

৪। বক্স অফিসে ১০০ কোটি আয়ের সিনেমা
আল্লু অর্জুন ২০১৪ সালে ‘রেস গুররাম’ সিনেমা দিয়ে বক্স অফিসের ১০০ কোটি রুপি ক্লাবে প্রবেশ করেন। তারপর থেকে এই অভিনেতার পাঁচটির বেশি সিনেমা বক্স অফিসে সেঞ্চুরি করেছে। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘পুষ্প: দ্য রাইজ’ সিনেমাটিও ১০০ কোটির ক্লাবে প্রবেশ করেছে। এর আগে আল্লু অর্জুন বয়াপতি শ্রীনুর ‘সাররাইনোডু’, হরিশ শঙ্করের ‘ডিজে: দুভাদা জগন্নাধাম’ এবং ত্রিবিক্রম শ্রীনিবাসের ‘আলা বৈকুণ্ঠপুররামুলু’ সিনেমার মাধ্যমে বক্স অফিসে সেঞ্চুরি করেছিলেন। তার পরবর্তী বড় মুক্তি ‘পুষ্প: দ্য রুল’ও এই কৃতিত্ব অর্জন করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

- Advertisement -

৫। পুরষ্কার এবং অর্জন
আল্লু অর্জুন তার সিনেমার মাধ্যমে টলিউড ইন্ডাস্ট্রিতে বরাবর ঝড় তুলেছেন এবং শুরু থেকেই তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রির গর্ব হিসেবে আবির্ভুত হয়েছেন। আল্লু অর্জুন ভাস্করের ‘পারুগু’, কৃষ জাগারলামুদির ‘বেদাম’, সুরেন্দ্র রেড্ডির ‘রেস গুররাম’, গুণশেখরের ‘রুধর্মাদেবী’ এবং বয়াপতির শ্রীনুর ‘সাররাইনোডু’ সিনেমাগুলোতে তার দুর্দান্ত অভিনয়ের জন্য পাঁচবার ফিল্মফেয়ার পুরস্কার জিতেছেন। এছাড়া কে রাঘবেন্দ্র রাওয়ের ‘গঙ্গোত্রী’, সুকুমারের ‘আর্য’, ‘পারুগু’, ‘বেদম’ এবং ‘রুধর্মাদেবী’-এর জন্য পাঁচবার নন্দী পুরস্কার জেতেছেন এই তারকা।

প্রসঙ্গত, আল্লু অর্জুন বর্তমানে ‘পুষ্পাঃ দ্য রুল – পার্ট ২’ সিনেমার কাজে ব্যস্ত রয়েছেন। প্রথম পর্বের দুর্দান্ত সাফল্যের পর সিনেমাটির দ্বিতীয় পর্ব নিয়ে দর্শকদের আগ্রহ আকাশচুম্বী। প্যান-ইন্ডিয়া মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি শুধুমাত্র হিন্দি সংস্করণ থেকেই আয় করেছে ১০০ কোটি রুপির বেশী। ‘পুষ্পাঃ দ্য রুল’ ছাড়াও এই তারকার হাতে রয়েছে আরো পাঁচটি সিনেমা। এছাড়া সম্প্রতি গুঞ্জন শোনা যাচ্ছে ‘বাহুবলী’ এবং ‘আরআরআর’ খ্যাত নির্মাতা এসএস রাজামৌলীর নতুন সিনেমায় অভিনয় করছেন আল্লু অর্জুন।

আরো পড়ুনঃ
আইকনিক স্টার আল্লু অর্জুনের ছেড়ে দেওয়া পাঁচটি ব্লকবাস্টার সিনেমা
আল্লু অর্জুনের নতুন সিনেমা ‘আইকন’: থাকছেন দুই নায়িকা
‘পুষ্পা ২’ থেকে আইকন: আল্লু অর্জুনের নির্মানাধীন প্রতীক্ষিত যত সিনেমা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ