আইকনিক স্টার আল্লু অর্জুনের ছেড়ে দেওয়া পাঁচটি ব্লকবাস্টার সিনেমা

আল্লু অর্জুনের ছেড়ে দেওয়া

তেলুগু সিনেমার সুপারস্টার আল্লু অর্জুন তার স্টাইল, নাচের দক্ষতা এবং অসাধারণ অভিনয়ের জন্য দর্শক এবং নির্মাতাদের কাছে অন্যতম পছন্দের তারকা। শিশু শিল্পী থেকে শুরু করে অতিথি চরিত্রেও বেশ কয়েকটি সিনেমায় দেখা গেছে এই অভিনেতাকে। ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘গঙ্গোত্রী’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষিক্ত হয়েছিলেন দক্ষিনি সিনেমার জনপ্রিয় তারকা আল্লু অর্জুন। এরপর ২০০৪ সালে ‘আরিয়া’ সিনেমার ব্যাপক সাফল্যের পর স্টাইলিস্ট স্টারের খেতাব পান এই তারকা। আল্লু অর্জুন অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা হচ্ছে ‘পুষ্পাঃ দ্য রাইজ – পার্ট ১’। সিনেমাটিতে আল্লু অর্জুনের বিপরীতে অভিনয় করেছেন রাশমিকা মান্দানা। সিনেমাটি বক্স অফিসে ব্যবসা সফল হয়েছিলো।

- Advertisement -

নিজের ক্যারিয়ারের এই ২২ বছরে আল্লু অর্জুন উপহার দিয়েছেন অনেকগুলো বাণিজ্যিক সফল সিনেমা। বক্স অফিসে সাফল্যের পাশাপাশি সিনেমাগুলোতে আল্লু অর্জুনের অভিনয় দর্শক এবং সমালোচকদের কাছে ব্যপকভাবে প্রশংসিত হয়েছে। আল্লু অর্জুনের ব্লকবাস্টার সিনেমাগুলোর মধ্যে ‘আরিয়া’, ‘সন অফ সত্যমুর্তি’, ‘লাকি – দ্য রেসার’, ‘সারানাইরু’, ‘ডিজে’, ‘আলা বৈকুণ্ঠপুরলাম’ এবং ‘পুষ্পাঃ দ্য রাইজ – পার্ট ১’ উল্লেখযোগ্য। তবে নিজের ক্যারিয়ারে বেশ কয়েকটি সিনেমা ছেড়েও দিয়েছেন এই তারকা। আল্লু অর্জুনের ছেড়ে দেওয়া পাঁচটি ব্লকবাস্টার সিনেমা নিয়ে আলোচনা থাকছে আজকের এই প্রতিবেদন।

আল্লু অর্জুনের ছেড়ে দেওয়া

- Advertisement -

১। ভাদ্র
মাস মহারাজা রবি তেজা দক্ষিণ ভারতীয় সিনেমার অন্যতম বিখ্যাত অভিনেতা। রবি তেজা এবং মীরা জেসমিন অভিনীত ‘ভাদ্র’ সেই সময়ে তেলেগু সিনেমায় সুপারহিট ব্যবসা করতে সক্ষম হয়েছিল। মজার ব্যাপার হচ্ছে সিনেমাটির নির্মাতা বয়পতি শ্রীনু সিনেমাটিতে অভিনয়ের জন্য প্রথমে আল্লু অর্জুনকে প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু এই মাস গল্পের সিনেমায় তিনি উপযুক্ত নন বলে আল্লু অর্জুন প্রস্তাবটি প্রত্যাখ্যান করেছিলেন। ‘ভাদ্র’ সিনেমাটি রবি তেজার ক্যারিয়ারে সবচেয়ে বড় হিট সিনেমা হিসেবে বিবেচনা করা হয়ে থাকে।

আল্লু অর্জুনের ছেড়ে দেওয়া

- Advertisement -

২। ১০০% লাভ
আপনি কি জানেন আক্কিনেনি নাগা চৈতন্য নয় সুকুমার পরিচালিত ‘১০০% লাভ’ সিনেমার জন্য প্রথম পছন্দ ছিলেন আল্লু অর্জুন? আল্লু অর্জুন নিশ্চয়ই প্রেমের শারীরিক চরিত্রে অভিনয় করতে আগ্রহী ছিলেন না। কথিত আছে, সুকুমার আল্লু অর্জুনকে ‘১০০% লাভ’ সিনেমায় কলেজ টপার বালু হিসাবে চেয়েছিলেন, কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করেছিলেন। পরবর্তীতে, নাগা চৈতন্যকে প্রধান ভূমিকার জন্য অন্তর্ভুক্ত করা হয়েছিল এবং সিনেমাটি বক্স অফিসে সুপারহিট হয়েছিল।

৩। অর্জুন রেড্ডি
সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত বিজয় দেবরাকোন্ডার ব্লকবাস্টার সিনেমা ‘অর্জুন রেড্ডি’ হিন্দিতেও রিমেক হয়েছিলো। আপনি জেনে অবাক হবেন যে আল্লু অর্জুনই প্রথম অভিনেতা যাকে এই ছবিতে ভূমিকার প্রস্তাব দেওয়া হয়েছিল। ‘পুষ্পা’ খ্যাত এই অভিনেতা সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দিলে নির্মাতারা এই চরিত্রের জন্য বিজয় দেবেরকোন্ডাকে নির্বাচন করেন। সিনেমাটি বক্স অফিসে একটি বড় সাফল্যে পরিণত হয় এবং টলিউডে বিজয় দেবরাকোন্ডাকে সুপারস্টার হিসেবে প্রতিষ্ঠিত করে।

আল্লু অর্জুনের ছেড়ে দেওয়া

৪। গীতা গোবিন্দধাম
বিজয় দেবেরকোন্ডা এবং রাশমিকা মান্দানা অভিনীত ‘গীতা গোবিন্দধাম’ সিনেমাটিতে অভিনয়ের জন্য প্রথমে আল্লু অর্জুনকে প্রস্তাব দেয়া হয়েছিল। গুজব রয়েছে যে আল্লু অর্জুন সিনেমাটি প্রত্যাখ্যান করেছেন কারণ তিনি নিজেকে চরিত্রটির সাথে মানানসই মনে করেননি। পরবর্তিতে একই ভূমিকা বিজয় দেবেরকোন্ডা অভিনয় করেন। পরশুরাম পেটলা পরিচালিত ‘গীতা গোবিন্দধাম’ সিনেমাটি বক্স অফিসে বিশাল হিট হয়ে ওঠে এবং আল্লু অর্জুন আবারও একটি ব্লকবাস্টার সিনেমা হাত ছাড়া করেন।

৫। লাইগার
করন জোহরের প্রযোজনায় প্রথম প্যান-ইন্ডিয়া এই সিনেমাটি এখনো নির্মানাধীন রয়েছে। জানা গেছে পুরী জগন্নাধের ‘লাইগার’ সিনেমায় অভিনয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন আল্লু অর্জুন। পরবর্তিতে একই ভূমিকা এখন অভিনয় করছেন বিজয় দেবরাকোন্ডা। ‘লাইগার’ সিনেমাটিতে আরো অভিনয় করেছেন অনন্যা পান্ডে, রম্যা কৃষ্ণ, রনিত রায়, আলী বাশা, মকরন্দ দেশপান্ডে, মাইক টাইসন, আব্দুল কাদির আমিন প্রমুখ। সিনেমাটি আগামী ২৫শে আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

প্রিয় পাঠক, আল্লু অর্জুনের ছেড়ে দেওয়া এই সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি আপনার ভালো লেগেছে তা আমাদের জানিয়ে দিন মন্তব্যে। এছাড়া সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমায় আপনি আল্লু অর্জুনকে দেখতে চেয়েছিলেন সেটাও আমাদের জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
‘পুষ্পা ২’ থেকে আইকন: আল্লু অর্জুনের নির্মানাধীন প্রতীক্ষিত যত সিনেমা
আল্লু অর্জুনের নতুন সিনেমা ‘আইকন’: থাকছেন দুই নায়িকা
দুলকার সালমান অভিনীত নির্মানাধীন নতুন ৫টি সিনেমার সর্বশেষ খবরাখবর

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ