যে কারনে কুয়েতে নিষিদ্ধ হলো থালাপতি বিজয়ের সিনেমা ‘বিস্ট’!

থালাপতি বিজয়ের সিনেমা ‘বিস্ট’

থালাপতি বিজয়ের সিনেমা ‘বিস্ট’ ইতিমধ্যে চলতি বছরের অন্যতম প্রত্যাশিত সিনেমাগুলোর মধ্যে অন্যতম। বিশেষ করে ট্রেলার মুক্তির পর ‘বিস্ট’ সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ আকাশচুম্বী। তামিলের পাশাপাশি হিন্দি, তেলুগু, মালায়ালাম এবং কন্নড় ভাষায়ও মুক্তি পাচ্ছে বহুল প্রতীক্ষিত এই সিনেমা। তবে জানা গেছে কুয়েতে থালাপতি বিজয়ের সিনেমা ‘বিস্ট’ সিনেমাটি প্রদর্শনের অনুমতি পায়নি। সেখানে নিষিদ্ধ করা হয়েছে এই সিনেমা।

- Advertisement -

দিন দুয়েক আগে ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গিয়েছিলো কুয়েতে মুক্তি পাচ্ছে না থালাপতি বিজয়ের সিনেমা ‘বিস্ট’ সিনেমাটি। দেশটির তথ্য বিষয়ক মন্ত্রণালয় সেখানে সিনেমাটি প্রদর্শনের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। কুয়েতে ‘বিস্ট’ সিনেমাটির নিষিদ্ধ হওয়ার খবর প্রকাশের পর থেকেই শোনা যাচ্ছে জল্পনা-কল্পনা। ঠিক কি কারনে সিনেমাটি সেখানে নিষিদ্ধ করা হয়েছে সে ব্যাপারে বিভিন্ন গুঞ্জন শোনা যাচ্ছিলো। অবশেষে জানা গেলো নিষিদ্ধ হওয়ার কারন।

ভারতীয় সংবাদ মাধ্যম থেকে জানা গেছে পাকিস্থানকে অশোভনভাবে উপস্থাপনের কারনে সিনেমাটি কুয়েতে নিষিদ্ধ করা হয়েছে। একটি সূত্রের উল্লেখ করে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘সিনেমাটিতে বিজয়ের চরিত্রকে পাকিস্থানের কয়েকজন উচ্চ পদস্থ কর্মকর্তার সাথে বিরোধে জড়াতে দেখা যাবে। পাকিস্থান বিরোধী বিষয় সিনেমাটিতে নির্মাতারা প্রাধান্য দিয়েছেন মনে করে কুয়েতে সিনেমাটিকে নিষিদ্ধ করেছে সে দেশের তথ্য মন্ত্রণালয়।‘

- Advertisement -

এদিকে কুয়েতে সিনেমাটি নিষিদ্ধ হওয়া প্রসঙ্গে একজন ট্রেড বিশেষজ্ঞ বলেন, ‘ভারতীয় সিনেমার জন্য কুয়েত একটি গুরুত্বপূর্ন বাজার। তবে কুয়েতের এই নিষিদ্ধ করাটা বিদেশে সিনেমার আয়ের সম্ভাবনাকে তেমন প্রভাবিত করতে পারবে না। ইতিমধ্যে সিনেমাটি মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশ যেমন সংযুক্ত আরব আমিরাত, কাতার, বাহরাইন সহ আরো কয়েকটি দেশে মুক্তির অনুমতি পেয়েছে। এছাড়া সিনেমাটি উত্তর আমেরিকা, ইউরোপ এবং অস্ট্রেলিয়ায় বড় পরিসরে মুক্তি পেতে যাচ্ছে।‘

প্রকাশিত ট্রেলার থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে বিজয়ের ভক্তদের জন্য দারুণ কিছু অপেক্ষা করছে প্রেক্ষাগৃহে। একজন সোলজার চরিত্রে বীররাঘবন হিসেবে বিজয় ছিলেন মুগ্ধতার উদাহরণ। ২ মিনিট ৫৬ সেকেন্ডের ট্রেলার থেকে আরো বোঝা গেছে যে সরকার এবং সন্ত্রাসী সংগঠনের মধ্যকার সমঝোতাকারী হিসেবে কাজ করছেন সেলভারাঘবন। অন্যদিকে পূজা হেগকে সন্ত্রাসীদের কাছে একজন জিম্মি হিসেবে দেখানো হয়েছে আর অপর্না দাসকে দেখা যাবে মন্ত্রীর মেয়ের চরিত্রে।

- Advertisement -

এদিকে প্রকাশের পর ইতিমধ্যে নতুন রেকর্ড গড়েছে থালাপতি বিজয় অভিনীত ‘বিস্ট’ সিনেমার ট্রেলারটি। প্রকাশের মাত্র ২ ঘণ্টায় ১০ মিলিয়ন ভিউর রেকর্ড গড়েছে ট্রেলারটি। সিনেমাটির নির্মাতা প্রতিষ্ঠান সান পিকচার্স সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও প্রকাশের মাধ্যমে খবরটি জানিয়েছে। এছাড়া এই প্রতিবেদন লিখা পর্যন্ত ইউটিউবে ট্রেলারটিতে দেড় মিলিয়ন লাইক পরেছে যার বিপরীতে কোন ডিজলাইক দেখা যায়নি।

প্রসঙ্গত, সান পিকচার্স প্রযোজিত ‘বিস্ট’ সিনেমায় থালাপাতি বিজয়ের বিপরীতে অভিনয় করছেন পূজা হেগ। এছাড়া সিনেমাটিতে আরো একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করছেন মালায়লাম অভিনেত্রী অপর্না দাস। আর সিনেমাটির সংগীত পরিচালনা করছেন জনপ্রিয় সংগীত পরিচালক অনিরুদ্ধ। পরিকল্পনা অনুযায়ী সবকিছু ঠিক থাকলে আগামী এপ্রিলে আবারো বক্স অফিসে ঝড় তুলতে আসবেন তামিলের বর্তমানে সময়ের সবচেয়ে জনপ্রিয় তারকা থালাপাতি বিজয়।

আরো পড়ুনঃ
বেশ বড় পরিসরে মুক্তি পাচ্ছে থালাপতি বিজয়ের ‘বিস্ট’ হিন্দি সংস্করণ
প্রকাশ্যে ‘বিস্ট’ ট্রেলার: রেকর্ডের খাতায় থালাপতি বিজয়ের নতুন ধামাকা
‘থালাপতি ৬৬’ সিনেমায় জুটি বাঁধছেন থালাপতি বিজয় এবং রাশমিকা মান্দানা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ