‘আরআরআর’ বক্স অফিস: দ্বিতীয় সপ্তাহেও ভারতজুড়ে ঝড় অব্যাহত

‘আরআরআর’ বক্স অফিস

মুক্তির পর থেকে বিশ্বব্যাপী বক্স অফিসে ঝড় তুলেছে এসএস রাজামৌলী পরিচালিত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘আরআরআর’। প্যান-ইন্ডিয়া মুক্তির পর তেলুগুর পাশাপাশি হিন্দিতেও দুর্দান্ত ব্যবসা করছে সিনেমাটি। প্রথম সপ্তাহে হিন্দিতে ডাব করা সিনেমাগুলোর মধ্যে ‘আরআরআর’ চতুর্থ অবস্থানে ছিলো। এদিকে দ্বিতীয় সপ্তাহের শুরুতে ভারতের অন্যান্য এলাকার মত হিন্দিতেও সিনেমাটির বক্স অফিস ঝড় অব্যাহত রয়েছে।

- Advertisement -

মুক্তির দ্বিতীয় সপ্তাহের প্রথম তিন দিনে ভারতে সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ১৪২ কোটি রুপি। এর মধ্যে তেলুগুর পর আয়ে দিক থেকে সবচেয়ে এগিয়ে আছে সিনেমাটির হিন্দি সংস্করণ। বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী দ্বিতীয় সপ্তাহান্তে হিন্দি সংস্করণ থেকে সিনেমাটির আয় হচ্ছে ৫১.২৫ কোটি রুপি। সব মিলিয়ে মুক্তির প্রথম দশদিনে হিন্দি সংস্করণে সিনেমাটির মোট আয় ১৮৩ কোটি রুপি।

ভারতীয় সংবাদ মাধ্যম থেকে জানা গেছে প্রথম সপ্তাহের দুর্দান্ত বক্স অফিস আয়ের পর দ্বিতীয় সপ্তাহেও বক্স অফিসে সিনেমাটির ঝড় অব্যাহত রয়েছে। দ্বিতীয় শুক্রবার, শনিবার এবং রবিবার বক্স অফিসে সিনেমাটির আয় ধারাবাহিকভাবে বৃদ্ধি পেতে দেখা গেছে। রবিবার রোজার প্রথমদিন হওয়ার কারনে মুসলিম এলাকাগুলোতে দর্শক সমাগম কম হতে দেখা গেছে। স্বাভাবিক অবস্থায় দ্বিতীয় রবিবার সিনেমাটির আয় ৩০ কোটি ছাড়িয়ে যেত বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

- Advertisement -

প্রকাশিত খবরে জানা গেছে বিশ্বব্যাপী মুক্তির প্রথম দশদিনে সিনেমাটির মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৮২৪ কোটি রুপিতে। এরমধ্যে শুধুমাত্র ভারতে সিনেমাটি আয় করেছে ৬৬২ কোটি রুপি। আর ভারতের বাইরে সিনেমাটির মোট আয় ১৬২ কোটি রুপি। ভারতে ৬৬২ কোটি গ্রোস আয়ের মধ্যে সিনেমাটির নেট আয়ের পরিমাণ ৬১৮ কোটি রুপি। আর এর মধ্যে তেলুগু সংস্করণ থেকে আয় ৩৬৯.৪৭ কোটি, হিন্দি সংস্করণ থেকে ১৮৪ কোটি এবং তামিল সংস্করণ থেকে ৪৮ কোটি রুপি।

‘আরআরআর’ বক্স অফিস আয়ের হিসেবে ইতিমধ্যে বেশ কয়েকটি রেকর্ড নিজের করে নিয়েছে। সিনেমাটির ভারতে দৈনিক আয়ের হিসেব নীচে দেওয়া হলোঃ

- Advertisement -

প্রসঙ্গত, ‘আরআরআর’ সিনেমার মাধ্যমে আঞ্চলিকতার বাধা পেরিয়ে পুরো ভারতের প্রেক্ষাগৃহে দর্শক ফেরাতে সক্ষম হয়েছেন রাজামৌলী। মহামারী পরবর্তি পঞ্চম বাণিজ্যিক সফল সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে ‘আরআরআর’ সিনেমাটি। এর আগে ‘সুরিয়াবংশী’, ‘পুষ্পা’, ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ এবং ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাগুলো বক্স অফিসে ব্যবসায়িক সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো।

উল্লেখ্য যে, ‘আরআরআর’ সিনেমাটি স্বাধীনতা যুদ্ধের দুই যোদ্ধা কোমারাম ভীম এবং আল্লুরি সীতারামারাজু এর উপর ভিত্তি করে নির্মিত। এই সিনেমার প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন এনটিয়ার জুনিয়র, রাম চরন, অজয় দেবগন, আলিয়া ভাট, অলিভিয়া মরিস সহ আরো অনেকেই। ডিভিভি এন্টারটেইনমেন্ট ব্যানারে নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করেছেন ডিভিভি ডানায়া। এই সিনেমার মাধ্যমে হিন্দি সংস্করণে প্রথমবারের মত ১০০ কোটি আয়ের স্বাদ পেলেন এনটিয়ার জুনিয়র এবং রাম চরন।

আরো পড়ুনঃ
এক সপ্তাহেই সর্বকালের চতুর্থ সর্বোচ্চ আয়ের ডাব সিনেমা ‘আরআরআর’
ডাব সিনেমার মাধ্যমে বলিউডে সাফল্যের স্বাদ পেয়েছেন যে পাঁচ তেলুগু তারকা
‘আরআরআর’ বক্স অফিস: শুধু হিন্দি সংস্করণ থেকে ৫ দিনে আয় ১০০ কোটি

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ