বাজেট থেকে গল্পঃ মহেশ বাবুকে নিয়ে রাজামৌলীর সিনেমার বিস্তারিত

মহেশ বাবুকে নিয়ে রাজামৌলীর

তেলুগু সিনেমার স্বপ্নবাজ পরিচালক এসএস রাজামৌলি তার পরবর্তী সিনেমার কাজ শুরুর প্রস্তুতির কাজে ব্যস্ত। রাজামৌলী আগেই ঘোষণা করেছিলেন যে এই সিনেমায় মুখ্য ভূমিকায় থাকবেন মহেশ বাবু। চলতি বছরের শেষের দিকে এই সিনেমাটির দৃশ্যধারন শুরু হওয়ার কথা রয়েছে। শ্রী দুর্গা আর্টসের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন প্রযোজক কে এল নারায়ণ। আলোচিত এই সিনেমাটির গল্প, বাজেট ইত্যাদি নিয়ে বিভিন্ন জল্পনা-কল্পনা রয়েছে৷ চলুন দেখে নেয়া যাক মহেশ বাবুকে নিয়ে রাজামৌলীর সিনেমার বিস্তারিত।

- Advertisement -

১। সবচেয়ে ব্যায়বহুল তেলুগু সিনেমা
সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে কেএল নারায়ণ তার এই উচ্চাভিলাষী প্রকল্পের জন্য প্রায় ৮০০ কোটি রুপি বাজেট বরাদ্দ করেছেন। দুর্গা আর্টস ব্যানারের অধীনে বিশাল বাজেট অনেকের জন্য একটি বড় চমক হতে পারে, তবে সিনেমাটি তেলেগু, হিন্দি, তামিল, মালায়ালম, কন্নড় সহ অন্যান্য ভারতীয় এবং বিদেশী ভাষায় মুক্তি পাবে বলে জানা গেছে। প্রকাশিত খবরটি যদি সত্য হয়ে তাহলে মহেশ বাবুকে নিয়ে রাজামৌলীর সিনেমাটি সবচেয়ে ব্যায়বহুল তেলুগু সিনেমা হতে যাচ্ছে।

২। আকাশছোঁয়া প্রত্যাশা
‘বাহুবলী’ সিরিজ এবং ‘আরআরআর’ সিনেমার বিশাল সাফল্যের পর মহেশ বাবুকে নিয়ে রাজামৌলীর সিনেমাটির প্রতি প্রত্যাশা অনেক বেশি। পরপর দুটি সিনেমার ব্যাপক সাফল্যের পরে এটি এসএস রাজামৌলির পরবর্তী সিনেমা হতে চলেছে। ইতিমধ্যে রাজামৌলীর আসন্ন এই সিনেমাটি তাই ভারতীয় সিনেমা শিল্পের সবচেয়ে প্রত্যাশিত সিনেমাগুলোর মধ্যে একটি। মহেশ বাবুকে নিয়ে রাজামৌলীর সিনেমাটি ঘোষনার পর থেকেই সিনেমা প্রেমীরা উত্তেজিত।

- Advertisement -

৩। মহেশ বাবু এবং রাজামৌলীর সিনেমার গল্প
মহেশ বাবু এবং রাজামৌলীর সিনেমাটির মূল গল্প লিখেছেন কেভি বিজয়েন্দ্র প্রসাদ। জানা গেছে, চিত্রনাট্যকার বিজয়েন্দ্র প্রসাদ ইতিমধ্যেই মন্তব্য করেছেন যে মহেশ বাবুর সঙ্গে আসন্ন সিনেমাটি হবে আফ্রিকার জঙ্গলে। ধারণা করা হচ্ছে, হলিউড সিনেমা জেমস বন্ডের গল্পের সঙ্গে মিল রয়েছে এই সিনেমার। তবে বিজয়েন্দ্র প্রসাদ বলেছেন, চূড়ান্ত গল্প এখনও শেষ হয়নি। এটা সবারই জানা যে, কেভি বিজয়েন্দ্র প্রসাদের গল্প এবং চিত্রনাট্য মানেই বক্স অফিসে ব্লকবাস্টার। রাজামৌলী পরিচালিত ‘বাহুবলী’ সিরিজ, ‘মাগাধীরা’ এবং ‘আরআরআর’ এর মত সিনেমার গল্প এবং চিত্রনাট্য লিখেছেন এই চিত্রনাট্যকার।

৪। মহেশ বাবুর পরবর্তি সিনেমা
এদিকে মহেশ বাবু পরিচালক পরশুরাম পেটলার সঙ্গে তাঁর পরবর্তি সিনেমার কাজ শেষ করছনে। ‘সরকারু ভ্যারি পাটা’ শিরোনাম আসন্ন অ্যাকশন বিনোদনধর্মী এই সিনেমায় কীর্তি সুরেশ প্রধান নারী চরিত্রে অভিনয় করছেন। মিথ্রি মুভি মেকার্স, ১৪ রিলস প্লাস এবং জিএমবি এন্টারটেইনমেন্টের যৌথভাবে প্রযোজিত সিনেমাটি আগামী ১২ই মে মুক্তি পাবে। সিনেমাটিতে আরও রয়েছেন সুব্বারাজু, যীশু সেনগুপ্ত, নবীন চন্দ্র, সামুথিরাকানি, ভেনেলা কিশোর, নবদীপ ব্রহ্মানন্দম, আলী, শাকালকা শঙ্কর, উত্তেজ, প্রকাশ রাজ, পবিত্র লোকেশ, নাধিয়া এবং সিথারা।

- Advertisement -

৫। ভারতের সবচেয়ে বড় ব্লকবাস্টার ‘আরআরআর’
দীর্ঘ চার বছর পর এসএস রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’ সিনেমাটি ইতিমধ্যে বিশ্বব্যাপী বক্স অফিসে ব্লকবাস্টার ব্যবসা করতে সক্ষম হয়েছে। প্রায় ৪৫০ কোটি রুপি বাজেটে নির্মিত সিনেমাটি ভারতের সবচেয়ে বড় ব্লকবাস্টার হিসেবে আবির্ভূত হওয়ার মাধ্যমে বক্স অফিসের সব রেকর্ড ভেঙে দিয়েছে। জুনিয়র এনটিআর এবং রাম চরণ অভিনীত সিনেমাটি এখন পর্যন্ত বক্স অফিসে ৫০০ কোটির বেশি আয় করেছে। তেলুগু ভাষার মহাকাব্যিক সময়ের অ্যাকশন নির্ভর সিনেমাটিতে আরো রয়েছেন অজয় দেবগন, আলিয়া ভাট, সামুথিরাকানি, অ্যালিসন ডুডি, রে স্টিভেনসন, অলিভিয়া মরিস এবং শ্রিয়া শরণ।

আগের সিনেমাগুলোর বক্স অফিস সাফল্যের কারনে এসএস রাজামৌলী বর্তমানে ভারতের প্রযোজকদের কাছে সবচেয়ে নির্ভরযোগ্য নাম। এছাড়া এই নির্মাতার পিতা কেভি বিজয়েন্দ্র প্রসাদ ভারতের সবচেয়ে জনপ্রিয় চিত্রনাট্যকারদের মধ্যে অন্যতম। অন্যদিকে তেলুগু সিনেমার অন্যতম জনপ্রিয় সুপারস্টার মহেশ বাবু। এই তিনজনের একসাথে কাজ করাটাই ভারতীয় সিনেমাপ্রেমীদের জন্য যতেষ্ট। নির্মিতব্য এই সিনেমাটি শেষ পর্যন্ত বক্স অফিসে কেমন আয় করে সেটা সময়ই বলে দিবে।

আরো পড়ুনঃ
‘আরআরআর’ বক্স অফিস: শুধু হিন্দি সংস্করণ থেকে ৫ দিনে আয় ১০০ কোটি
‘আরআরআর’ দিয়ে নিজের যে রেকর্ডগুলো তাড়া করবেন নির্মাতা রাজামৌলী
এবার এস এস রাজামৌলীর সিনেমায় অভিনয় করছেন আল্লু অর্জুন

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ