‘আরআরআর’ বক্স অফিস: শুধু হিন্দি সংস্করণ থেকে ৫ দিনে আয় ১০০ কোটি

‘আরআরআর’ বক্স অফিস

এসএস রাজামৌলী পরিচালিত সিনেমা ‘আরআরআর’ বক্স অফিস ঝড় দিন দিন আরো শক্তিশালী হচ্ছে। বিশ্বব্যাপী দ্বিতীয় সিনেমা হিসেবে ইতিমধ্যে ৫০০ কোটি রুপি আয় করেছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি। ইংরেজি সহ মোট সাতটি ভাষায় মুক্তিপ্রাপ্ত এই সিনেমার হিন্দি সংস্করণ বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করছে বলে জানিয়েছে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমগুলো। সর্বশেষ প্রকাশিত খবর অনুযায়ী মাত্র ৫ দিনে ‘আরআরআর’ হিন্দি সংস্করণের বক্স অফিস আয় ১০০ কোটি রুপি ছাড়িয়েছে।

- Advertisement -

মুক্তির পর প্রথম তিনদিনের দুর্দান্ত আয়ের পর সোমবার এবং মঙ্গলবারও সিনেমাটি বক্স অফিসে ঝড় তুলেছে। প্রাথমিক অনুমান অনুযায়ী মঙ্গলবার সিনেমাটির হিন্দি সংস্করণের বক্স অফিস আয় দাঁড়িয়েছে ১৫ থেকে ১৬ কোটি রুপি। এই নিয়ে মুক্তির প্রথম ৫ দিনে সিনেমাটির আয় দাঁড়িয়েছে ১০৫ কোটি রুপি। এই সিনেমার মাধ্যমে রাজামৌলী পরিচালিত পরপর তিনটি সিনেমার হিন্দি সংস্করণ ১০০ কোটি রুপি আয়ের গৌরব অর্জন করেছে। এর আগে এই নির্মাতার ‘বাহুবলী’ এবং ‘বাহুবলী ২’ সিনেমাগুলোর হিন্দি সংস্করণ বক্স অফিসে ১০০ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো।

জানা গেছে হিন্দি ভাষার সিনেমার বাজারে এখনো ব্যাপকভাবে দর্শক সমাগম দেখা যাচ্ছে। এর মধ্যে সবচেয়ে বেশী আয় আসছে গুজরাট, মুম্বাই এবং বিহার থেকে। এছাড়া দিল্লীতেও সিনেমাটি ভালো ব্যবসা করছে, যেটাকে ‘আরআরআর’ বক্স অফিস আয়ের জন্য খুবই ভালো ইঙ্গিত হিসেবে মনে করছেন সংশ্লিষ্টরা। কারন, দিল্লীতে সাধারণত দক্ষিনি সিনেমা খুব একটা আয় করতে দেখা যায়নি অতীতে।

- Advertisement -

এই ধারা অনুযায়ী প্রথম সপ্তাহে ‘আরআরআর’ সিনেমাটির হিন্দি সংস্ক্রনের আয় দাঁড়াবে ১৩০ কোটি রুপিতে। আর সিনেমাটির মুক্তির দ্বিতীয় সপ্তাহে এই আয়ের পরিমাণ দাঁড়াবে ২০০ কোটি রুপি। সবকিছু ঠিক থাকলে শেষ পর্যন্ত সিনেমাটির হিন্দি সংস্করণ ২২৫ কোটি রুপি আয় করতে সক্ষম হবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। হিন্দি সংস্করণের প্রদর্শক পেন স্টুডিও ১৮০ কোটি রুপিতে স্বত্ব কিনেছিলো বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো।

‘আরআরআর’ সিনেমার মাধ্যমে আঞ্চলিকতার বাধা পেরিয়ে পুরো ভারতের প্রেক্ষাগৃহে দর্শক ফেরাতে সক্ষম হয়েছেন রাজামৌলী। মহামারী পরবর্তি পঞ্চম বাণিজ্যিক সফল সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে ‘আরআরআর’ সিনেমাটি। এর আগে ‘সুরিয়াবংশী’, ‘পুষ্পা’, ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ এবং ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাগুলো বক্স অফিসে ব্যবসায়িক সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো।

- Advertisement -

উল্লেখ্য যে, ‘আরআরআর’ সিনেমাটি স্বাধীনতা যুদ্ধের দুই যোদ্ধা কোমারাম ভীম এবং আল্লুরি সীতারামারাজু এর উপর ভিত্তি করে নির্মিত। এই সিনেমার প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন এনটিয়ার জুনিয়র, রাম চরন, অজয় দেবগন, আলিয়া ভাট, অলিভিয়া মরিস সহ আরো অনেকেই। ডিভিভি এন্টারটেইনমেন্ট ব্যানারে নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করেছেন ডিভিভি ডানায়া। এই সিনেমার মাধ্যমে হিন্দি সংস্করণে প্রথমবারের মত ১০০ কোটি আয়ের স্বাদ পেলেন এনটিয়ার জুনিয়র এবং রাম চরন।

আরো পড়ুনঃ
প্রথম সপ্তাহান্তে বক্স অফিসে বিশ্বরেকর্ড গড়লো রাজামৌলীর ‘আরআরআর’
যুক্তরাষ্ট্র বক্স অফিসে ‘বাহুবলী ২’ সিনেমাকে ছাড়িয়ে যাবে ‘আরআরআর’
‘আরআরআর’ দিয়ে নিজের যে রেকর্ডগুলো তাড়া করবেন নির্মাতা রাজামৌলী

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ