যুক্তরাষ্ট্র বক্স অফিসে ‘বাহুবলী ২’ সিনেমাকে ছাড়িয়ে যাবে ‘আরআরআর’

‘বাহুবলী ২’ সিনেমাকে ছাড়িয়ে

‘বাহুবলী ২’ সিনেমার ঐতিহাসিক সাফল্যের পর প্রায় পাঁচ বছর এস এস রাজামৌলীর সিনেমার অপেক্ষায় আছেন ভারতীয় সিনেমার ভক্তরা। সেই অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে আগামী ২৫শে মার্চ বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে আলোচিত এই নির্মাতার তারকাবহুল সিনেমা ‘আরআরআর’। কিন্তু যুক্তরাষ্ট্রের দর্শকরা একদিন আগেই সিনেমাটি উপভোগের সুযোগ পাচ্ছেন। জানা গেছে মুক্তির প্রথম দিনে যুক্তরাষ্ট্র বক্স অফিসে ‘বাহুবলী ২’ সিনেমাকে ছাড়িয়ে যাবে ‘আরআরআর’।

- Advertisement -

মুক্তির একদিন আগে ২৪শে মার্চ রাজামৌলী পরিচালিত এই সিনেমাটি যুক্তরাষ্ট্রে প্রিমিয়ার হতে যাচ্ছে। এই নির্মাতার সর্বশেষ দুটি সিনেমা ‘বাহুবলী ২’ এবং ‘বাহুবলী’ যুক্তরাষ্ট্রে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, মুক্তির প্রথম দিনে যুক্তরাষ্ট্র বক্স অফিসে আগের দুই সিনেমাকে ছাড়িয়ে যাবে ‘আরআরআর’। এই সিনেমাটির মাধ্যমে সেখানে ভারতীয় সিনেমার জন্য নতুন রেকর্ড গড়তে যাচ্ছেন রাজামৌলী।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার খবরে জানা গেছে যুক্তরাষ্ট্রে সিনেমাটি প্রিমিয়ারের জন্য ইতিমধ্যে ২.১ মিলিয়ন মার্কিন ডলারের টিকেট বিক্রি হয়েছে। এছাড়া সেখানে সিনেমাটির টিকেট নিয়ে দর্শকদের উম্মাদনা থেকে মুক্তির আগেই প্রি-সেলস থেকে ৩ মিলিয়ন মার্কিন ডলার আয় অনেকটাই নিশ্চিত সিনেমাটির জন্য। অন্যদিকে ২৫শে মার্চ শুক্রবার সিনেমাটির আয় এর চেয়ে অনেক বেশী হবে বলে মনে করছেন সবাই।

- Advertisement -

এস এস রাজামৌলী পরিচালিত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘বাহুবলী ২’ সিনেমাটি মুক্তি প্রথম দিনে যুক্তরাষ্ট্র বক্স অফিসে ৪.৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছিলো। ভারতীয় সিনেমা হিসেবে যুক্তরাষ্ট্রের বক্স অফিসে এটাই এখন পর্যন্ত সর্বোচ্চ আয়ের রেকর্ড। অন্যদিকে ‘আরআরআর’ সিনেমাটি মুক্তির আগেই প্রি-সেলস থেকে আয় করেছে ৩ মিলিয়ন মার্কিন ডলার। সে হিসেবে এটা নিশ্চিত যে, যুক্তরাষ্ট্র বক্স অফিসে ‘বাহুবলী ২’ সিনেমাকে ছাড়িয়ে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে বহুল প্রতীক্ষিত ‘আরআরআর’ সিনেমাটি।

শুধু যুক্তরাষ্ট্রে নয়, ভারতেও সিনেমাটি বক্স অফিসে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে বলে মনে করছেন সবাই। একটি সংবাদ মাধ্যম থেকে জানা গেছে, ভারতে শুধুমাত্র হায়দ্রাবাদে সিনেমাটির ২.৫ কোটি অগ্রিম টিকেট বিক্রি হয়েছে। ভারতের অন্যান্য বড় শহরগুলোর প্রেক্ষাগৃহে আজ (২৪শে মার্চ) থেকে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে। ইংরেজি সহ মোট সাতটি ভাষায় বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

- Advertisement -

প্রসঙ্গত, মুক্তির আগেই বিশাল অংকের আয় নিশ্চিত করেছে রাজামৌলী পরিচালিত বহুল প্রতীক্ষিত এই সিনেমা। জানা গেছে ‘আরআরআর’ সিনেমাটির প্রেক্ষাগৃহ, স্যাটেলাইট এবং ডিজিটাল স্বত্ব ৪৭৫ কোটি রুপিতে কিনে নিয়েছে প্যান স্টুডিওস। এই চুক্তির মধ্যে সিনেমাটির সব ভাষায় প্রদর্শনের স্বত্ব অন্তর্ভূক্ত রয়েছে বলেও উল্লেখ আছে বলে জানা গেছে। এর মধ্যে উত্তর ভারতে সিনেমাটি পরিবেশনার দায়িত্বে থাকছে প্যান মারুধার।

উল্লেখ্য যে, ‘আরআরআর’ সিনেমাটি স্বাধীনতা যুদ্ধের দুই যোদ্ধা কোমারাম ভীম এবং আল্লুরি সীতারামারাজু এর উপর ভিত্তি করে নির্মিত। এই সিনেমার প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন এনটিয়ার জুনিয়র, রাম চরন, অজয় দেবগন, আলিয়া ভাট, অলিভিয়া মরিস সহ আরো অনেকেই। ডিভিভি এন্টারটেইনমেন্ট ব্যানারে নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করেছেন ডিভিভি ডানায়া। সিনেমাটি তেলুগু, হিন্দী, তামিল, মালায়লাম এবং কন্নড় সহ ভারতের আরো কয়েকটি ভাষায় মুক্তি পাবে।

আরো পড়ুনঃ
‘আরআরআর’ দিয়ে নিজের যে রেকর্ডগুলো তাড়া করবেন নির্মাতা রাজামৌলী
যুক্তরাষ্ট্রের বক্স অফিসে দুর্দান্ত কিছুর ইঙ্গিত দিচ্ছে রাজামৌলীর ‘আরআরআর’
এবার এস এস রাজামৌলীর সিনেমায় অভিনয় করছেন আল্লু অর্জুন

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ