‘আরআরআর’ দিয়ে নিজের যে রেকর্ডগুলো তাড়া করবেন নির্মাতা রাজামৌলী

‘আরআরআর’ দিয়ে

‘বাহুবলী ২: দ্য কনক্লুশন’ সিনেমার বিশাল সাফল্যের দীর্ঘ চার বছর পর আবারো নিজের পরিচালিত নতুন সিনেমা নিয়ে বড় পর্দায় ফিরছেন ভারতীয় সিনেমার জনপ্রিয় নির্মাতা এস এস রাজামৌলী। এই নির্মাতার প্যান-ইন্ডিয়া ‘আরআরআর’ সিনেমাটি চলতি বছরের সবচেয়ে প্রতীক্ষিত সিনেমা হিসেবে বিবেচিত হয়ে আসছে। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন রামচরন এবং এনটিআর জুনিয়র। মুক্তির আগে দর্শকদের মাঝে বিদ্যমান উম্মাদনাই বলে দিচ্ছে ‘আরআরআর’ দিয়ে নিজের তৈরি রেকর্ডগুলো তাড়া করবেন এই নির্মাতা।

- Advertisement -

সাম্প্রতিক সময়ে দক্ষিন ভারতের বেশ কয়েকটি সিনেমা প্যান-ইন্ডিয়া মুক্তি পেলেও, রাজামৌলীর ‘আরআরআর’ অন্য সিনেমাগুলো থেকে আলাদা। শুধুমাত্র একাধিক ভাষায় মুক্তি নয়, সিনেমাটির প্রচারণার জন্য ভারতের বিভিন্ন রাজ্যে ঘুরে বেড়াচ্ছেন সিনেমা সংশ্লিষ্টরা। এছাড়া রামচরন এবং এনটিআর জুনিয়র ছাড়াও সিনেমাটির দুটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন বলিউডের অজয় দেবগন এবং আলিয়া ভাট। চলুন তাহলে দেখে নেয়া যাক ‘আরআরআর’ দিয়ে নিজের কোন রেকর্ডগুলো তাড়া করবেন নির্মাতা রাজামৌলী?

সর্বভারতীয় বক্স অফিসের প্রথম দিনের সর্বোচ্চ আয়ের সিনেমা (সব ভাষা)
শুধুমাত্র এসএস রাজামৌলীই এখানে তালিকার শীর্ষে আছেন। ভারতের সব ভাষা মিলে মুক্তির প্রথম দিনে সর্বোচ্চ আয়ের তালিকার শীর্ষে রয়েছে তার ‘বাহুবলী ২’ সিনেমাটি। সব ভাষা মিলে মুক্তির প্রথম দিনে সিনেমাটি আয় করেছিলো ১২১ কোটি রুপি। এই তালিকায় এরপর রয়েছে যথাক্রমে ‘সাহো’ (৮৮ কোটি রুপি), ‘টু পয়েন্ট জিরো’ (৬৩ কোটি), ‘ওয়ার’ (৫৩.৩৫ কোটি রুপি) এবং ‘থাগ অফ হিন্দুস্থান’ (৫২.২৫ কোটি রুপি)। ‘আরআরআর’ এই তালিকায় শীর্ষ তিনটি স্থানের মধ্যে একটি দখল করতে পারে, এমনকি সিনেমাটি ‘বাহুবলী ২’র সংখ্যাকেও ছাড়িয়ে যেতে পারে।

- Advertisement -

হিন্দি সিনেমার বাজারে প্রথম দিনে সর্বোচ্চ আয়ের দক্ষিনি সিনেমা
দক্ষিন ভারতীয় সিনেমার হিন্দির বাজারে প্রথম দিনে আয়ের তালিকায় শীর্ষ পাঁচটির মধ্যে রয়েছে রাজামৌলীর নিজের পরিচালিত দুটি সিনেমা। ৪১ কোটি রুপি আয়ের মাধ্যমে এই তালিকায় প্রথমস্থানে রয়েছে ‘বাহুবলী ২’। এরপর সাহো (২৪.৪০ কোটি), টু পয়েন্ট জিরো (২০.২৫ কোটি), কাবালি (৫.২০ কোটি) এবং বাহুবলী: দ্য বিগিনিং (৫.১৫ কোটি) যথাক্রমে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছে। ‘দ্য কাশ্মীর ফাইলস’ ঝড়ের কারনে প্রথম স্থানটি কঠিন হলেও ‘আরআরআর’ খুব সহজেই দ্বিতীয় বা তৃতীয় স্থানটি দখলে নেয়ার উচ্চ সম্ভাবনা রয়েছে।

সর্বভারতীয় বক্স অফিসে সর্বোচ্চ আয়ের সিনেমা (সব ভাষা)
সব ভাষা মিলে সর্বভারতীয় বক্স অফিসে সর্বোচ্চ আয়ের সিনেমার তালিকায় শীর্ষে রয়েছে রাজামৌলী পরিচালিত ‘বাহুবলী ২’ সিনেমাটি। ১০৩১ কোটি রুপি (সব ভাষা) নিয়ে তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে সিনেমাটি। এই তালিকার পরের চারটি স্থানে রয়েছে যথাক্রমে বাহুবলী: দ্য বিগিনিং (৪১৮ কোটি), টু পয়েন্ট জিরো (৪০৮ কোটি), দাঙ্গাল (৩৮৮ কোটি) এবং সঞ্জু (৩৪১ কোটি) সিনেমাগুলো। এখন পর্যন্ত এই তালিকায় ‘আরআরআর’ সিনেমাটির শেষ চারটির যেকোনও অবস্থান নিশ্চিত করার জোর সম্ভাবনা রয়েছে। প্রথম স্থানটি আপাত দৃষ্টিতে এই সিনেমার নাগালের বাইরে থাকবে বলেই মনে হচ্ছে।

- Advertisement -

প্রিয় পাঠক ‘আরআরআর’ দিয়ে উপরে উল্লেখিত নিজের রেকর্ডগুলো মধ্যে কোন রেকর্ডটি নতুন করে নির্মাতা রাজামৌলী গড়বেন বলে আপনি মনে করছেন তা জানিয়ে দিতে পারেন মন্তব্যে। এছাড়া ‘আরআরআর’ সিনেমাটির বক্স অফিস সাফল্য নিয়ে কতটা আশাবাদী সেটাও আমাদের জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

প্রসঙ্গত, ইতিমধ্যে মুক্তির আগেই বিশাল অংকের আয় নিশ্চিত করেছে রাজামৌলী পরিচালিত বহুল প্রতীক্ষিত এই সিনেমা। জানা গেছে ‘আরআরআর’ সিনেমাটির প্রেক্ষাগৃহ, স্যাটেলাইট এবং ডিজিটাল স্বত্ব ৪৭৫ কোটি রুপিতে কিনে নিয়েছে প্যান স্টুডিওস। এই চুক্তির মধ্যে সিনেমাটির সব ভাষায় প্রদর্শনের স্বত্ব অন্তর্ভূক্ত রয়েছে বলেও উল্লেখ আছে বলে জানা গেছে। এর মধ্যে উত্তর ভারতে সিনেমাটি পরিবেশনার দায়িত্বে থাকছে প্যান মারুধার।

উল্লেখ্য যে, ‘আরআরআর’ সিনেমাটি স্বাধীনতা যুদ্ধের দুই যোদ্ধা কোমারাম ভীম এবং আল্লুরি সীতারামারাজু এর উপর ভিত্তি করে নির্মিত। এই সিনেমার প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন এনটিয়ার জুনিয়র, রাম চরন, অজয় দেবগন, আলিয়া ভাট, অলিভিয়া মরিস সহ আরো অনেকেই। ডিভিভি এন্টারটেইনমেন্ট ব্যানারে নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করেছেন ডিভিভি ডানায়া। সিনেমাটি তেলুগু, হিন্দী, তামিল, মালায়লাম এবং কন্নড় সহ ভারতের আরো কয়েকটি ভাষায় মুক্তি পাবে।

আরো পড়ুনঃ
এবার এস এস রাজামৌলীর সিনেমায় অভিনয় করছেন আল্লু অর্জুন
যুক্তরাষ্ট্রের বক্স অফিসে দুর্দান্ত কিছুর ইঙ্গিত দিচ্ছে রাজামৌলীর ‘আরআরআর’
যুক্তরাষ্ট্রে বিশাল পরিসরে মুক্তি পাচ্ছে রাজামৌলী পরিচালিত সিনেমা ‘আরআরআর’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ