যুক্তরাষ্ট্রে বিশাল পরিসরে মুক্তি পাচ্ছে রাজামৌলী পরিচালিত সিনেমা ‘আরআরআর’

রাজামৌলী পরিচালিত সিনেমা

রাজামৌলী পরিচালিত সিনেমা ‘আরআরআর’ মুক্তির দ্বারপ্রান্ত দাঁড়িয়ে আছে। ঘোষনার পর থেকেই দর্শকদের আগ্রহের শীর্ষে রয়েছে বহুল প্রতীক্ষিত এই সিনেমা। আগামী ২৫শে জানুয়ারি মোট সাতটি ভাষায় বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমাটি। সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ দেখে ইতিমধ্যে বোঝা যাচ্ছে বক্স অফিসে ঝড় তুলতে যাচ্ছে রাজামৌলী পরিচালিত সিনেমা ‘আরআরআর’। জানা গেছে ভারতের পাশাপাশি যুক্তরাষ্ট্রে বিশাল পরিসরে মুক্তি পাচ্ছে সিনেমাটি।

- Advertisement -

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে ভারতীয় সিনেমা হিসেবে যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ সংখ্যক লোকেশনে মুক্তি পেতে যাচ্ছে রাজামৌলী পরিচালিত সিনেমা ‘আরআরআর’। ইতিমধ্যে ১,১৫০ টির বেশী লোকেশনে সিনেমাটির মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতারা। এই লোকেশনে মোট কতটি স্ক্রিনে সিনেমাটি মুক্তি পাচ্ছে জানা না গেলেও সংখ্যাটা যে ভারতীয় যেকোন সিনেমার জন্য সর্বোচ্চ সেটা নিশ্চিত করেই বলা যায়।

- Advertisement -

এদিকে রাজামৌলী পরিচালিত সিনেমা ‘আরআরআর’ সিনেমাটি আইম্যাক্সে মুক্তির ক্ষেত্রেও রেকর্ড গড়তে যাচ্ছে বলে জনিয়েছে ভারতীয় কিছু সংবাদ মাধ্যম। একটি সূত্রের উল্লেখ করে বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘আরআরআর আইম্যাক্স ফরমেটে মুক্তি পেতে যাচ্ছে। ভারতের বাইরে সর্বোচ্চ সংখ্যক স্ক্রিনে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। যুক্তরাষ্ট্রের বেশীর ভাগ আইম্যাক্সে সিনেমাটি প্রদর্শন করা হবে। ইতিমধ্যে বেশ কয়েকটি আইম্যাক্স স্ক্রিনে সিনেমাটির অগ্রিম টিকেট বুকিং শুরু হয়েছে। নির্দিষ্ট করে বলা না গেলেও ভারতের বাইরে ১০০-এর অধিক আইম্যাক্সে সিনেমাটি প্রদর্শিত হবে।‘

সূত্রটি আরো জানিয়েছে, ‘সিনেমাটি নিয়ে উত্তেজনা অসাধারণ। বিদেশি দর্শকদের মধ্যে এই ছবিটি দেখার ব্যাপক চাহিদা রয়েছে। তাছাড়া, এরআগে বিভিন্ন উৎসবে মুক্তিপ্রাপ্ত ভারতীয় সিনেমাগুলো আইম্যাক্সে মুক্তি পেয়েছে৷ সাধারণত, সেই সময়ে বড় বড় হলিউড সিনেমা মুক্তি পেয়ে থাকে তাই আইম্যাক্স প্রেক্ষাগৃহে এই সিনেমাগুলোর প্রদর্শনি প্রভাবিত হত। কিন্তু আরআরআর, এমন একটি সময়ে আসছে যখন অন্য কোন হলিউড সিনেমা আইম্যাক্সে মুক্তি পাচ্ছে না। সর্বশেষ হলিউড সিনেমা দ্য ব্যাটম্যান চার সপ্তাহ আগে মুক্তি পেয়েছিলো, তাই আরআরআর সহজেই আইম্যাক্সে ভালো প্রদর্শনী পাবে।‘

- Advertisement -

এদিকে যুক্তরাষ্ট্রের বক্স অফিসে ‘আরআরআর’ সিনেমাটির ব্যবসায়িক সম্ভাবনা নিয়ে জানা গেছে নতুন খবর। বলিউড ভিত্তিক একটি সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী যুক্তরাষ্ট্রের বক্স অফিসে ইতিমধ্যে ১ মিলিয়ন মার্কিন ডলার আয় নিশ্চিত করেছে সিনেমাটি। আগামী ২৪শে মার্চ যুক্তরাষ্ট্রে সিনেমাটির প্রিমিয়ার অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এই প্রিমিয়ারের জন্য ইতিমধ্যে ১ মিলিয়ন মার্কিন ডলারের টিকেট বিক্রি হয়ে গেছে বলে উল্লেখ আছে উক্ত প্রতিবেদনে।

মুক্তির আগে শুধুমাত্র প্রিমিয়ারে এই পরিমাণ টিকেট বিক্রির বিরল ঘটনা দেখা গেছে ‘আরআরআর’ সিনেমাটির ক্ষেত্রে। এখানেই শেষ নয়, যুক্তরাষ্ট্রে সিনেমাটি নিয়ে দর্শকদের মাঝে যে উত্তেজনা কাজ করছে তাতে যুক্তরাষ্ট্রের বক্স অফিসে দুর্দান্ত কিছুর ইঙ্গিত দিচ্ছে রাজামৌলীর ‘আরআরআর’। সিনেমার ট্রেড বিশেষজ্ঞদের মতে সবকিছু ঠিক থাকলে মুক্তির প্রথম দিনে সিনেমাটির ১ থেকে ২ মিলিয়ন মার্কিন ডলার আয় করতে যাচ্ছে।

উল্লেখ্য যে, ‘আরআরআর’ সিনেমাটি স্বাধীনতা যুদ্ধের দুই যোদ্ধা কোমারাম ভীম এবং আল্লুরি সীতারামারাজু এর উপর ভিত্তি করে নির্মিত। এই সিনেমার প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন এনটিয়ার জুনিয়র, রাম চরন, অজয় দেবগন, আলিয়া ভাট, অলিভিয়া মরিস সহ আরো অনেকেই। ডিভিভি এন্টারটেইনমেন্ট ব্যানারে নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করেছেন ডিভিভি ডানায়া। সিনেমাটি তেলুগু, হিন্দী, তামিল, মালায়লাম এবং কন্নড় সহ ভারতের আরো কয়েকটি ভাষায় মুক্তি পাবে বলে জানা গেছে।

আরো পড়ুনঃ
যুক্তরাষ্ট্রের বক্স অফিসে দুর্দান্ত কিছুর ইঙ্গিত দিচ্ছে রাজামৌলীর ‘আরআরআর’
যুক্তরাষ্ট্রে বিশাল পরিসরে মুক্তি পাচ্ছে প্রবাসের রোম্যান্টিক সিনেমা ‘রাধে শ্যাম’
অজিত কুমার অভিনীত সর্বাধিক উপার্জনকারী ৫টি সিনেমার বিস্তারিত

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ