মিশ্র প্রতিক্রিয়ার মাঝেও প্রথম দিনে ভারতের সপ্তম সর্বোচ্চ আয় করেছে ‘রাধে শ্যাম’

ভারতের সপ্তম সর্বোচ্চ

‘বাহুবলী’ সিনেমার ঐতিহাসিক সাফল্যের কারনে প্যান-ইন্ডিয়া তারকা হিসেবে আবির্ভুত হয়েছিলেন তেলুগু সুপারস্টার প্রভাস। ‘বাহুবলী’ ফ্র্যাঞ্চাইজির সাফল্যের পর এই তারকার ‘সাহো’ সিনেমাটিও ভারতজুড়ে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। করোনা মহামারীর কারনে দীর্ঘ প্রতীক্ষার পর মুক্তি পেয়েছে প্রভাস অভিনীত রোম্যান্টিক সিনেমা ‘রাধে শ্যাম’। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে মুক্তির পর দর্শকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া স্বত্বেও প্রথম দিনে ভারতের সেরা দশটি সিনেমার তালিকায় নাম লিখিয়েছে ‘রাধে শ্যাম’।

- Advertisement -

প্যান-ইন্ডিয়া বক্স অফিস আয় বিবেচনা করলে ভারতের সেরা দশটি সিনেমার তালিকায় সবার উপরে রয়েছে ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ সিনেমাটি। আর দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রভাসেরই সিনেমা ‘সাহো’। এবার ‘রাধে শ্যাম’ সিনেমার মাধ্যমে এই তালিকায় আরো একটি অবস্থান নিজের করে নিলেন ‘ডার্লিং’ সুপারস্টার প্রভাস। বক্স অফিস প্রতিবেদন অনুযায়ী ‘রাধে শ্যাম’ সিনেমাটি ভারতে প্রথম দিনে ৪৬-৪৮ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে।

প্রথম দিনে সিনেমাটির মোট আয়ের বেশীরভাগ এসেছে তেলুগু থেকে। এই রাজ্যে প্রথম দিনে সিনেমাটির মোট আয়ের পরিমাণ ছিলো প্রায় ২৮ কোটি রুপি। তবে হিন্দি সিনেমার বাজারে প্রথম দিনে ‘রাধে শ্যাম’ দর্শক টানতে ব্যর্থ হয়েছে। হিন্দি ভাষাভাষীর এলাকার প্রেক্ষাগৃহে সিনেমাটির প্রথম দিনের আয়ের পরিমাণ ছিলো মাত্র ৪.৫ কোটি রুপি। যেখানে হিন্দিতে প্রভাসের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘সাহো’র আয়ের পরিমাণ ছিলো প্রায় ২০ কোটি রুপি।

- Advertisement -

এদিকে দেশের বাইরে সিনেমাটি দুর্দান্ত আয়ের সম্ভাবনা নিয়ে শুরু করেছে। ভারতের প্রভাবশালী সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, যুক্তরাষ্ট্রে প্রথম দিনে সিনেমাটির আয়ের পরিমাণ ১ মিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়ে গেছে। অন্যদিকে অস্ট্রেলিয়াতে সিনেমাটি ইতিমধ্যে ১.১৩ কোটি রুপি আয় করেছে। এছাড়া যুক্তরাজ্য সহ বিশ্বের অন্যান্য দেশে সিনেমাটি ভারতীয় সিনেমা হিসেবে সর্বোচ্চ আয়ের দিকে এগুচ্ছে।

উল্লেখ্য যে, ‘রাধে শ্যাম’ সিনেমার মাধ্যমে প্রথম দিনে বক্স অফিসে সর্বোচ্চ আয় করা সিনেমার তালিকায় প্রভাসের চারটি সিনেমা স্থান করে নিলো। ‘রাধে শ্যাম’ সিনেমাটির আগে প্রভাস অভিনীত ‘বাহুবলীঃ দ্য বিগিনিং’, ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ এবং ‘সাহো’ সিনেমাগুলো প্রথম দিনে ভারতের সর্বোচ্চ আয় করা সিনেমার তালিকায় ছিলো। এর মধ্যে এখন পর্যন্ত প্রথম দিনে ১০০ কোটি রুপি আয় করা একমাত্র সিনেমা হচ্ছে প্রভাস অভিনীত ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’।

ক্রম সিনেমার নাম প্রথম দিনে আয় (কোটি রুপি)
০১ বাহুবলীঃ দ্য কনক্লুশন ১২১
০২ সাহো ৮৮
০৩ টু পয়েন্ট জিরো ৬৩
০৪ ওয়ার ৫৩.৩৫
০৫ সাই রা নরসিমহা রেড্ডি ৫২.৫০
০৬ থাগ অফ হিন্দুস্তান ৫২.২৪
০৭ রাধে শ্যাম ৪৬-৪৮
০৮ পুষ্পা ৪৫.৪৫
০৯ হ্যাপি নিউ ইয়ার ৪৪.৯৭
১০ বাহুবলীঃ দ্য বিগিনিং ৪২
- Advertisement -

উল্লেখ্য যে, ‘রাধে শ্যাম’ এরপর প্রভাসের নির্মানাধীন সবগুলো সিনেমাই অ্যাকশন নির্ভর গল্পে নির্মিত হতে যাচ্ছে। নির্মানাধীন এই সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘কেজিএফ’ খ্যাত নির্মাতা প্রশান্ত নীল পরিচালিত ‘সালার’, যেখানে তাকে একজন দুর্ধর্ষ গ্যাংস্টারের দেখা যাবে। এছাড়া তার হাতে রয়েছে পৌরনিক গল্পের সিনেমা ‘আদিপুরুষ’, নাগ আশ্বিন পরিচালিত পরিচালিত নাম ঠিক না হওয়া বিজ্ঞান কল্পকাহিনী নির্ভর সিনেমা এবং সন্দ্বীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত অ্যাকশন সিনেমা ‘স্পিরিট’।

প্রসঙ্গত, রাধা কৃষ্ণা কুমার পরিচালিত সিনেমাটিতে প্রভাসের বিপরীতে অভিনয় করছেন পূজা হেগ। পিরিয়ডিক রোম্যান্টিক ‘রাধে শ্যাম’ সিনেমায় পূজা অভিনীত চরিত্রের নাম প্রেরণা। অন্যদিকে এই সিনেমায় প্রভাসকে দেখা যাবে বিক্রমাদিত্য চরিত্রে। পূজা এবং প্রভাস ছাড়াও সিনেমাটির আরো কয়েকটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন কৃষ্ণম রাজু প্রিয়দর্শী, ভাগ্যশ্রী এবং মুরলী শর্মা।

আরো পড়ুনঃ
তেলুগুতে ভালো শুরু করেছে ‘রাধে শ্যাম’: দর্শকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া
যুক্তরাষ্ট্রে বিশাল পরিসরে মুক্তি পাচ্ছে প্রবাসের রোম্যান্টিক সিনেমা ‘রাধে শ্যাম’
স্ক্রিন সংখ্যায় নিজ স্টেটে বড় ধাক্কা খেলো প্রভাসের সিনেমা ‘রাধে শ্যাম’!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ