যুক্তরাষ্ট্রে বিশাল পরিসরে মুক্তি পাচ্ছে প্রবাসের রোম্যান্টিক সিনেমা ‘রাধে শ্যাম’

প্রবাসের রোম্যান্টিক সিনেমা

তেলুগু সিনেমার জনপ্রিয় তারকা প্রভাস সাধারণত অ্যাকশন সিনেমার জন্য বিখ্যাত। ভক্তরাও তাকে দুর্দান্ত সব অ্যাকশন স্টান্টে দেখতে অভ্যস্ত। প্রভাস অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘সাহো’ ভারতের অন্যতম আধুনিক অ্যাকশন সিনেমাগুলোর মধ্যে অন্যতম। এর আগে ‘বাহুবলী’ সিরিজেও দেখা গেছে তাকে একজন যোদ্ধা রূপে। কিন্তু প্রভাসের মুক্তি প্রতীক্ষিত ‘রাধে শ্যাম’ সিনেমাটি হতে যাচ্ছে পুরোপুরি ব্যাতিক্রম। আর প্রবাসের রোম্যান্টিক সিনেমা ‘রাধে শ্যাম’ মুক্তি পেতে যাচ্ছে আগামী মাসে।

- Advertisement -

চলতি বছরের ১৪ই জানুয়ারি মুক্তির কথা থাকলেও করোনার প্রাদুর্ভাব বৃদ্ধির কারনে পিছিয়ে যায় সিনেমাটির মুক্তি। সর্বশেষ ঘোষনা অনুযায়ী আগামী ১১ই মার্চ ভারত সহ বিশ্বব্যাপী মুক্তি মুক্তি পাচ্ছে। এদিকে সম্প্রতি জানা গেছে যুক্তরাষ্ট্রে বিশাল পরিসরে মুক্তি পাচ্ছে প্রবাসের রোম্যান্টিক সিনেমা ‘রাধে শ্যাম’। দক্ষিনের অন্যতম প্রভাবশালী সিনেমা ইন্ডাস্ট্রি তেলুগু থেকে নির্মিত এই সিনেমাটি মোট পাঁচটি ভাষায় প্যান-ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে।

তবে ভারতীয় সিনেমার ইতিহাসে প্রবাসের রোম্যান্টিক সিনেমা ‘রাধে শ্যাম’ মুক্তি পাচ্ছে সবচেয়ে বড় পরিসরে। তেলুগু সিনেমা ভিত্তিক একটি সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে যুক্তরাষ্ট্রে ৩,০০০-এর বেশী স্ক্রিনে মুক্তি পাচ্ছে বহুল প্রতীক্ষিত এই সিনেমা। যুক্তরাষ্ট্রে তেলুগু এবং হিন্দি দুই ভাষায়ই বড় আয়োজনে মুক্তি পাবে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি।

- Advertisement -

জানা গেছে যুক্তরাষ্ট্রের মোট ১,১১৬টি লোকেশনে মুক্তি পাবে এই সিনেমাটি। আর এই সব লোকেশন মিলে মুক্তির পর ‘রাধে শ্যাম’ সিনেমাটি ৩,১১৬টি স্ক্রিনে প্রদর্শিত হবে। এই সবকটি স্ক্রিন মিলে এই সিনেমার মোট প্রদর্শনি হতে যাচ্ছে ১১,১১৬টি। এর মাধ্যমে যুক্তরাষ্ট্রে সবচেয়ে বড় পরিসরে মুক্তি পাওয়া ভারতীয় সিনেমা হিসেবে ইতিহাসের খাতায় নাম লিখাতে যাচ্ছে প্রবাসের এই সিনেমাটি।

- Advertisement -

উল্লেখ্য যে, ‘রাধে শ্যাম’ এরপর প্রভাসের নির্মানাধীন সবগুলো সিনেমাই অ্যাকশন নির্ভর গল্পে নির্মিত হতে যাচ্ছে। নির্মানাধীন এই সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘কেজিএফ’ খ্যাত নির্মাতা প্রশান্ত নীল পরিচালিত ‘সালার’, যেখানে তাকে একজন দুর্ধর্ষ গ্যাংস্টারের দেখা যাবে। এছাড়া তার হাতে রয়েছে পৌরনিক গল্পের সিনেমা ‘আদিপুরুষ’, নাগ আশ্বিন পরিচালিত পরিচালিত নাম ঠিক না হওয়া বিজ্ঞান কল্পকাহিনী নির্ভর সিনেমা এবং সন্দ্বীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত অ্যাকশন সিনেমা ‘স্পিরিট’।

প্রসঙ্গত, ঘোষনা পর থেকেই দর্শকদের আগ্রহের শীর্ষে রয়েছে রাধা কৃষ্ণা কুমার পরিচালিত প্রবাসের রোম্যান্টিক সিনেমা ‘রাধে শ্যাম’ আর সিনেমাটিতে প্রভাসের বিপরীতে অভিনয় করছেন পূজা হেগ। পিরিয়ডিক রোম্যান্টিক ‘রাধে শ্যাম’ সিনেমায় পূজা অভিনীত চরিত্রের নাম প্রেরণা। অন্যদিকে এই সিনেমায় প্রভাসকে দেখা যাবে বিক্রমাদিত্য চরিত্রে। পূজা এবং প্রভাস ছাড়াও সিনেমাটির আরো কয়েকটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন কৃষ্ণম রাজু প্রিয়দর্শী, ভাগ্যশ্রী এবং মুরলী শর্মা।

আরো পড়ুনঃ
‘আরআরআর’ এবং ’রাধে শ্যাম’ বক্স অফিসে ওমিক্রন সংক্রমণের প্রভাবের আশঙ্কা!
রাধে শ্যাম: প্রভাসকে নিয়ে নির্মাতাদের সময়ের সবচেয়ে বড় বাজী!
‘রাধে শ্যাম’ সিনেমার মুক্তির তারিখ ঘোষনাঃ বক্স অফিসে জমজমাট লড়াই!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ