প্রেক্ষাগৃহে মুক্তি বাতিলঃ টিভিতে মুক্তি পাচ্ছে ‘আলা বৈকুণ্ঠপুররামুলু’ হিন্দি ডাবিং

‘আলা বৈকুণ্ঠপুররামুলু’ হিন্দি ডাবিং

‘আলা বৈকুণ্ঠপুররামুলু’ হিন্দি ডাবিং

কিছুদিন আগে ঘোষনা দেওয়া হয়েছিলো আল্লু অর্জুনের ‘আলা বৈকুণ্ঠপুররামুলু’ হিন্দি ডাবিং প্রেক্ষাগৃহে মুক্তি পাবে আগামী ২৬শে জানুয়ারি। করোনার কারনে সিনেমার সঙ্কটে ২০২০ সালের ব্লকবাস্টার সিনেমাটি নিয়ে আশাবাদী ছিলেন প্রদর্শকরা। এছাড়া গত ডিসেম্বরে ‘পুষ্পা’ সিনেমাটির সাফল্য আশার আলো দেখাচ্ছিলো সিনেমাটির হিন্দি ডাবিং এর স্বত্বাধীকারি মানিশ শাহকে। কিন্তু অনেক আলোচনা এবং জল্পনা-কল্পনার পর জানা গেছে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমাটি।

‘আলা বৈকুণ্ঠপুররামুলু’ হিন্দি ডাবিং পেক্ষাগৃহে মুক্তি না পাওয়ার সিনেমাটির নির্মানাধীন হিন্দি রিমেক। গত বছরের শেষের দিকে শুরু হয়েছে আল্লু অর্জুনের ‘আলা বৈকুণ্ঠপুররামুলু’ সিনেমাটির হিন্দি রিমেকের কাজ। সাজিদ নাদিওয়ালা প্রযোজিত সিনেমাটির নাম ‘শাহজাদা’। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন কার্তিক আরিয়ান এবং কৃতি শেনন। আল্লু অর্জুনের ‘আলা বৈকুণ্ঠপুররামুলু’ সিনেমার হিন্দি ডাবিং সংস্করণ প্রেক্ষাগৃহে মুক্তি পেলে ‘শাহজাদা’ সিনেমাটি ব্যবসায়িকভাবে ক্ষতির মুখে পরতে পারে বলে নির্মাতারা মানিশ শাহের সাথে সমঝোতার মাধ্যমে সিনেমাটির প্রেক্ষাগৃহে মুক্তি বাতিল করেছেন।

আল্লু অর্জুনের ‘আলা বৈকুণ্ঠপুররামুলু’ সিনেমাটি হিন্দিতে প্রেক্ষাগৃহে মুক্তির ঘোষণার পর সিনেমাটির প্রযোজক আল্লু অরবিন্দ মানিশ শাহের সাথে দেখা করতে মুম্বাই আসেন। এরপর গোল্ডমাইনসের পক্ষ্য থেকে সিনেমাটির প্রেক্ষাগৃহ বাতিলের আনুষ্ঠানিক ঘোষনা দেওয়া হয়। বিবৃতিতে বলা হয়েছে, ‘গোল্ডমাইনের মানিশ শাহ এবং শাহজাদা নির্মাতারা যৌথভাবে আলা বৈকুণ্ঠপুররামুলু সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি না দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। শাহজাদা নির্মাতারা মানিশ শাহের এই সিদ্ধান্তে খুশি।‘

এদিকে প্রেক্ষাগৃহে মুক্তি ‘আলা বৈকুণ্ঠপুররামুলু’ হিন্দি ডাবিং সংস্করণ মুক্তি বাতিল হলেও সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে টিভি চ্যানেলে। বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে ‘শাহজাদা’ নির্মাতাদের সাথে আলোচনার প্রেক্ষিতে প্রেক্ষগৃহের পরিবর্তে টিভিতে সম্প্রচারের সিদ্ধান্ত নিয়েছেন। আগামী ৬ই ফেব্রুয়ারি গোল্ডমাইনের নিজস্ব চ্যানেল ধিংচাক টিভিতে প্রচার হবে আল্লু আর্জুন অভিনীত আলোচিত এই সিনেমাটি।

প্রসঙ্গত, আল্লু অর্জুন অভিনীত ‘আলা বৈকুণ্ঠপুররামুলু’ সিনেমাটি মুক্তি পেয়েছিলো ২০২০ সালের ১২ই জানুয়ারি। সিনেমাটিতে আল্লু অর্জুনের বিপরীতে অভিনয় করেছেন পূজা হেগ। অন্যদিকে সিনেমাটি হিন্দি রিমেক ‘শাহজাদা’তে অভিনয় করছেন কার্তিক আরিয়ান। সিনেমাটিতে তার বিপরীতে অভিনয় করছেন কৃতি শেনন। রোহিত ধাওয়ান পরিচালিত ‘শাহজাদা’ সিনেমায় কার্তিক আরিয়ান এবং কৃতি শেনন ছাড়া আরো অভিনয় করছেন পরেশ রাওয়াল, মনীষা কৈরালা, রনিত রায় এবং শচীন খেদেকর সহ আরো অনেকে।

আরো পড়ুনঃ
জানা গেলো ‘শাহজাদা’ সিনেমায় কার্তিক আরিয়ানের পারিশ্রমিকের পরিমাণ!
কার্তিক আরিয়ানের ‘শাহজাদা’ সিনেমা থেকে সরে দাঁড়ালেন একতা কাপুর
মুক্তির তারিখ ঘোষনা দিয়ে শুরু হলো কার্তিক আরিয়ানের ‘শাহজাদা’

By নিউজ ডেস্ক

Related Posts