ঈদে আসছে ‘আরআরআর’: ত্রিমুখী লড়াইয়ের অপেক্ষায় ভারতীয় বক্স অফিস

ঈদে আসছে ‘আরআরআর’

চলতি বছরের ৭ই জানুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিলো সাম্প্রতিক সময়ের সবচেয়ে আলোচিত সিনেমা এসএস রাজামৌলী পরিচালিত ‘আরআরআর’। কিন্তু ভারতে করোনার ওমিক্রন সংক্রমণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধির কারনে সিনেমাটির মুক্তি পিছিয়ে দেন নির্মাতারা। সিনেমাটির মুক্তিকে সামনে রেখে সিনেমাটির প্রচারে ১৮-২০ কোটি রুপি নির্মাতাদের খরচ হয়েছিলো বলে জানা গিয়েছিলো। এদিকে সম্প্রতি সিনেমাটির মুক্তির নতুন তারিখ ঘোষনা করেছেন নির্মাতারা। ঘোষনা অনুযায়ী করোনা পরিস্থিতি ঠিক থাকলে আগামী ১৮ই মার্চ অথবা আগামী ঈদে আসছে ‘আরআরআর’ সিনেমাটি।

- Advertisement -

সিনেমাটির মুক্তির নতুন তারিখ ঘোষনা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি একটি বিবৃতি প্রকাশ করেছেন নির্মাতারা। সেই বিবৃতিতে বলা হয়েছে চলমান করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়ে আসলে আগামী মার্চের ১৮ তারিখে মুক্তি পাবে বহুল প্রতীক্ষিত এই সিনেমা। আর করোনা পরিস্থিতি ঠিক না থাকলে আগামী ঈদে মুক্তি পেতে যাচ্ছে রাম চরন এবং জুনিয়র এনটিআর অভিনীত সিনেমাটি। তবে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুযায়ী আগামী ঈদকেই টার্গেট করছেন সিনেমাটির নির্মাতারা।

একটি সূত্রের উল্লেখ করে উক্ত সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘আরআরআর একটি বিগ বাজেট সিনেমা এবং নিঃসন্দেহে সিনেমাটির বক্স অফিস আয় নিশ্চিত করার জন্য উপযুক্ত একটি তারিখের খোঁজ করছেন। অতীতে ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর ইতিহাস বিবেচনা করলে দেখা যাবে বড় বাজেটের সিনেমা মুক্তির জন্য ঈদই সবচেয়ে ভালো সময়।‘ এদিকে ঈদে আসছে ‘আরআরআর’ – এমন খবরে ভারতীয় বক্স অফিসে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা দেখা যাচ্ছে। কারন ঈদে মুক্তি অপেক্ষায় রয়েছে ‘রানওয়ে ৩৪’ এবং ‘হিরোপান্তি ২’ সিনেমা দুটি।

- Advertisement -

এ প্রসঙ্গে সূত্রটি জানিয়েছে, ‘হ্যাঁ, আরআরআর বক্স অফিসে রানওয়ে ৩৪ এবং হিরোপান্তি ২ সিনেমা দুটির মুখোমুখি হতে যাচ্ছে। তবে এই সিনেমাগুলো ভিন্ন ধরনের এবং নিজেদের আলাদা দর্শক রয়েছে। আরআরআর ভারতের ম্যাস দর্শকদের সিনেমা অন্যদিকে রানওয়ে ৩৪ এবং হিরোপান্তি ২ সিনেমা দুটি মেট্রো এবং মাল্টিপ্লেক্স দর্শকদের জন্য নির্মিত।‘ তিনটি সিনেমার ধরন বিবেচনায় একই দিনে মুক্তি সিনেমাগুলোর ব্যবসাকে খুব বেশী প্রভাবিত করবে না বলে মনে করছেন নির্মাতারা।

প্রসঙ্গত, ইতিমধ্যে মুক্তির আগেই বিশাল অংকের আয় নিশ্চিত করেছে রাজামৌলী পরিচালিত বহুল প্রতীক্ষিত এই সিনেমা। জানা গেছে ‘আরআরআর’ সিনেমাটির প্রেক্ষাগৃহ, স্যাটেলাইট এবং ডিজিটাল স্বত্ব ৪৭৫ কোটি রুপিতে কিনে নিয়েছে প্যান স্টুডিওস। এই চুক্তির মধ্যে সিনেমাটির সব ভাষায় প্রদর্শনের স্বত্ব অন্তর্ভূক্ত রয়েছে বলেও উল্লেখ আছে বলে জানা গেছে। এর মধ্যে উত্তর ভারতে সিনেমাটি পরিবেশনার দায়িত্বে থাকছে প্যান মারুধার।

- Advertisement -

উল্লেখ্য যে, ‘আরআরআর’ সিনেমাটি স্বাধীনতা যুদ্ধের দুই যোদ্ধা কোমারাম ভীম এবং আল্লুরি সীতারামারাজু এর উপর ভিত্তি করে নির্মিত। এই সিনেমার প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন এনটিয়ার জুনিয়র, রাম চরন, অজয় দেবগন, আলিয়া ভাট, অলিভিয়া মরিস সহ আরো অনেকেই। ডিভিভি এন্টারটেইনমেন্ট ব্যানারে নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করেছেন ডিভিভি ডানায়া। সিনেমাটি তেলুগু, হিন্দী, তামিল, মালায়লাম এবং কন্নড় সহ ভারতের আরো কয়েকটি ভাষায় মুক্তি পাবে বলে জানা গেছে।

আরো পড়ুনঃ
মুক্তির আগেই হিন্দি রিমেকের চাহিদার শীর্ষে থালাপাতি বিজয়ের ‘বিস্ট’!
স্থগিত হয়ে গেলো মুক্তিঃ করোনায় বিশাল ক্ষতির মুখে ‘আরআরআর’
করোনার কারনে আবারো পিছিয়ে যাচ্ছে রাজামৌলীর ‘আরআরআর’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ