স্থগিত হয়ে গেলো মুক্তিঃ করোনায় বিশাল ক্ষতির মুখে ‘আরআরআর’

ক্ষতির মুখে ‘আরআরআর’

বিগত কিছুদিন থেকে ভারতে করোনার ওমিক্রন ভেরিয়েন্টের সংক্রমণ বৃদ্ধির কারনে প্রেক্ষাগৃহে সিনেমার প্রদর্শনি নিয়ে দেখা গেছে নতুন করে অনিশ্চয়তা। ইতিমধ্যে দিল্লী সরকার করোনার কারনে নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে। উদ্ভূত পরিস্থিতির কারনে ইতিমধ্যে ভারতে সিনেমার মুক্তি নিয়ে তৈরি হয়েছে জটিলতা। করোনার কারনে ইতিমধ্যে পিছিয়ে গেছে এস এস রাজামৌলী পরিচালিত বহুল প্রতীক্ষিত ‘আরআরআর’ সিনেমাটি। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে মুক্তি পিছিয়ে যাওয়ায় বিশাল ক্ষতির মুখে ‘আরআরআর’ নির্মাতারা।

- Advertisement -

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুযায়ী ইতিমধ্যে ১৮-২০ কোটি রুপি ক্ষতির সম্মুখীন হয়েছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি। আগামী ৭ই জানুয়ারিতে মুক্তিকে সামনে রেখে সিনেমাটির প্রচারণায় ভারতের বড় শহরগুলোতে বিভিন্ন ইভেন্ট করেছেন সিনেমাটি নির্মাতারা। এছাড়া বেশ কিছুদিন থেকেই প্রচারণায় ব্যস্ত ছিলেন সিনেমাটির সাথে সংশ্লিষ্টরা সবাই। করোনা মহামারীর কারনে নতুন করে সিনেমাটির মুক্তি স্থগিত হওয়ার কারনে প্রচারণার এই খরচ পুরোটাই নষ্ট হয়েছে।

একটি সূত্রের উল্লেখ করে বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘রাজামৌলী এটা জানেন যে অন্দ্র প্রদেশের বাইরে তার সিনেমার প্রধান দুই তারকা রামচরন এবং এনটিআরের তেমন কোন ভক্ত সমাজ নেই। মুম্বাই এবং অন্দ্র প্রদেশের বাইরের বিভিন্ন শহরগুলোতে অন্দ্র প্রদেশের ভক্তদের নিয়ে এসে বিলাসবহুল হোটেলে রাখা হয়েছিলো। অন্দ্র প্রদেশ থেকে নিয়ে আসা এই ভক্তদের মূল কাজ ছিলো সিনেমাটির প্রচারণার অনুষ্ঠানগুলোতে করতালি দেয়া এবং উল্লাস করা।‘

- Advertisement -

প্রসঙ্গত, ইতিমধ্যে মুক্তির আগেই বিশাল অংকের আয় নিশ্চিত করেছে রাজামৌলী পরিচালিত বহুল প্রতীক্ষিত এই সিনেমা। জানা গেছে ‘আরআরআর’ সিনেমাটির প্রেক্ষাগৃহ, স্যাটেলাইট এবং ডিজিটাল স্বত্ব ৪৭৫ কোটি রুপিতে কিনে নিয়েছে প্যান স্টুডিওস। এই চুক্তির মধ্যে সিনেমাটির সব ভাষায় প্রদর্শনের স্বত্ব অন্তর্ভূক্ত রয়েছে বলেও উল্লেখ আছে বলে জানা গেছে। এর মধ্যে উত্তর ভারতে সিনেমাটি পরিবেশনার দায়িত্বে থাকছে প্যান মারুধার।

উল্লেখ্য যে, ‘আরআরআর’ সিনেমাটি স্বাধীনতা যুদ্ধের দুই যোদ্ধা কোমারাম ভীম এবং আল্লুরি সীতারামারাজু এর উপর ভিত্তি করে নির্মিত। এই সিনেমার প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন এনটিয়ার জুনিয়র, রাম চরন, অজয় দেবগন, আলিয়া ভাট, অলিভিয়া মরিস সহ আরো অনেকেই। ডিভিভি এন্টারটেইনমেন্ট ব্যানারে নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করেছেন ডিভিভি ডানায়া। সিনেমাটি তেলুগু, হিন্দী, তামিল, মালায়লাম এবং কন্নড় সহ ভারতের আরো কয়েকটি ভাষায় মুক্তি পাবে বলে জানা গেছে।

- Advertisement -

আরো পড়ুনঃ
নির্ধারিত তারিখেই মুক্তি পাচ্ছে ‘আরআরআর’: নিশ্চিত করলেন রাজামৌলী
তামিল নাড়ুতে প্রেক্ষাগৃহ বন্ধঃ পিছিয়ে গেলো অজিত কুমারের ‘ভালিমাই’
‘কেজিএফ ২’ এবং ‘লাল সিং চাড্ডা’ সিনেমার মুখোমুখি বিজয়ের ‘বিস্ট’!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ