‘আরআরআর’ এবং ’রাধে শ্যাম’ বক্স অফিসে ওমিক্রন সংক্রমণের প্রভাবের আশঙ্কা!

‘আরআরআর’ এবং ’রাধে শ্যাম’

করোনা মহামারীর কারনে প্রায় দুই বছর কার্যত স্থবির ছিলো বিশ্বব্যাপী সিনেমার ব্যবসা। বিশ্বের অন্যান্য দেশের মত ভারতীয় সিনেমায়ও ছিলো স্থবিরতা। গত অক্টোবরে দীর্ঘ প্রতীক্ষার পর ভারতীয় সরকার প্রেক্ষাগৃহে সিনেমা প্রদর্শনের অনুমতি দিলে মুক্তি পেতে শুরু করে আটকে থাকা সিনেমাগুলো। ইতিমধ্যে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো বক্স অফিসে ব্যবসায়িক সাফল্যও অর্জন করতে সক্ষম। সিনেমা মুক্তির ধারাবাহিকতায় আগামী বছরের শুরুতে মুক্তি পেতে যাচ্ছে ‘আরআরআর’ এবং ’রাধে শ্যাম’ দুটি। কিন্তু ওমিক্রন সংক্রমণের কারনে সিনেমা দুটির বক্স অফিসে প্রভাব পরতে পারে বলে মনে করছেন অনেকে।

- Advertisement -

দক্ষিনের অন্যতম প্রভাবশালী সিনেমা ইন্ডাস্ট্রি তেলুগু থেকে নির্মিত এই সিনেমা দুটি মোট পাঁচটি ভাষায় প্যান-ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে। বড় তারকাদের অন্তর্ভূক্তির কারনে ‘আরআরআর’ এবং ’রাধে শ্যাম’ সিনেমা দুটির বাজেটও আকাশচুম্বী। সিনেমাগুলোর প্রধান তারকাদের ভক্ত রয়েছে পুরো ভারতজুড়ে, তাই বক্স অফিসে দুর্দান্ত সাফল্যের প্রত্যাশা করছেন নির্মাতারা। আগামী বছরের শুরুতেই মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমা দুটি – এর মধ্যে এস এস রাজামৌলী পরিচালিত ‘আরআরআর’ মুক্তি পাবে ৭ই জানুয়ারি। অন্যদিকে রাধা কৃষ্ণা পরিচালিত প্রভাসের ‘রাধে শ্যাম’ মুক্তি পাচ্ছে এক সপ্তাহ পর ১৩ই জানুয়ারি।

এদিকে সাম্প্রতিক সময়ে ভারতজুড়ে করোনা ভাইরাসের ওমিক্রন ভেরিয়েন্ট ছড়িয়ে পরার প্রেক্ষিতে নতুন পদক্ষেপ নিচ্ছে মহারাষ্ট্র সরকার। ভাইরাসটির নতুন সংক্রমণের কারনে রাষ্ট্রজুড়ে রাতে কার্ফিউ দিয়েছে রাজ্য সরকার। ক্রিসমাস থেকে আরোপিত এই কার্ফিউয়ের কারনে মুক্তি প্রতীক্ষিত ‘আরআরআর’ এবং ’রাধে শ্যাম’ সিনেমা দুটির বক্স অফিসে এর প্রভাব পরবে বলে মনে করছেন সিনেমার বিষয়ক বিশ্লেষকরা। কারন কার্ফিউয়ের কারনে সন্ধ্যার পরের প্রদর্শনিতে ব্যাপক প্রভাব পরবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

- Advertisement -

তবে উদ্ভূত পরিস্থিতিতে সিনেমার বক্স অফিস নিয়ে চিন্তিত নন ‘আরআরআর’ সিনেমার প্রযোজক ডিভিভি দানায়া। যেহেতু বর্তমানে ৫০% আসন নিয়ে প্রেক্ষাগৃহে সিনেমা প্রদর্শিত হচ্ছে তাই রাজ্য সরকার কতৃক আরোপিত কার্ফিউ সিনেমার ব্যবসায় তেমন প্রভাব ফেলবে না বলে মনে করছেন তিনি। একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এই মুহুর্তে এমন পরিস্থিতিতে আসলে কারোরই তেমন কিছু করার নেই; আশা করি পরস্থিতি ঠিক হয়ে যাবে এবং সবকিছু আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।‘

তেলুগু সিনেমার স্বপ্নবাজ নির্মাতা রাজামৌলী পরিচালিত ‘আরআরআর’ সিনেমাটি স্বাধীনতা যুদ্ধের দুই যোদ্ধা কোমারাম ভীম এবং আল্লুরি সীতারামারাজু এর উপর ভিত্তি করে নির্মিত। এই সিনেমার প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন এনটিয়ার জুনিয়র, রাম চরন, অজয় দেবগন, আলিয়া ভাট, অলিভিয়া মরিস সহ আরো অনেকেই। ডিভিভি এন্টারটেইনমেন্ট ব্যানারে নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করেছেন ডিভিভি ডানায়া। সিনেমাটি তেলুগু, হিন্দী, তামিল, মালায়লাম এবং কন্নড় সহ ভারতের আরো কয়েকটি ভাষায় মুক্তি পাবে বলে জানা গেছে।

- Advertisement -

অন্যদিকে ঘোষনা পর থেকেই দর্শকদের আগ্রহের শীর্ষে রয়েছে রাধা কৃষ্ণা কুমার পরিচালিত ‘রাধে শ্যাম’ সিনেমাটি। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন প্রভাস আর তার বিপরীতে আছেন পূজা হেগ। পিরিয়ডিক রোম্যান্টিক ‘রাধে শ্যাম’ সিনেমায় পূজা অভিনীত চরিত্রের নাম প্রেরণা। অন্যদিকে এই সিনেমায় প্রভাসকে দেখা যাবে বিক্রমাদিত্য চরিত্রে। পূজা এবং প্রভাস ছাড়াও সিনেমাটির আরো কয়েকটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন কৃষ্ণম রাজু প্রিয়দর্শী, ভাগ্যশ্রী এবং মুরলী শর্মা।

আরো পড়ুনঃ
ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে বেশী পর্দায় মুক্তি পাচ্ছে ‘আরআরআর’
রাধে শ্যাম: প্রভাসকে নিয়ে নির্মাতাদের সময়ের সবচেয়ে বড় বাজী!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ