প্রথম দিনে বক্স অফিসে দুর্দান্ত শুরু করলো আল্লু অর্জুনের ‘পুষ্পা’

আল্লু অর্জুনের ‘পুষ্পা’

গতকাল (১৭ই ডিসেম্বর) মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত তেলুগু সিনেমা ‘পুষ্পাঃ দ্য রাইজ’। ভারতে প্রেক্ষাগৃহে মোট পাঁচটি ভাষায় উক্তি পেয়েছে আল্লু আর্জুন এবং রাশমিকা মান্দানা জুটির এই সিনেমাটি। জানা গেছে মুক্তির প্রথম দিনে বক্স অফিসে দুর্দান্ত শুরু করেছে আলোচিত এই সিনেমা। ভারতের বক্স অফিস সংক্রান্ত পোর্টাল বক্স অফিস ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী সব ভাষায় প্রথম দিনে আল্লু অর্জুনের ‘পুষ্পা’ সিনেমাটির মোট আয়ের পরিমান দাঁড়িয়েছে ৪৫ কোটি রুপি। এরমধ্যে অন্দ্রতে সিনেমাটি বাম্পার শুরু করেছে, যা করোনা মহামারী পরবর্তি যেকোন সিনেমার ক্ষেত্রে এখন পর্যন্ত সর্বোচ্চ।

- Advertisement -

অন্যান্য ভাষার পাশাপাশি আল্লু অর্জুনের ‘পুষ্পা’ সিনেমাটি হিন্দিতেও মুক্তি পেয়েছিলো। কিন্তু দক্ষিন ভারতীয় উপাদানের প্রাদান্য থাকার কারনে হিন্দি ভাষাভাষীদের বাজারে তেমন ভালো আয় করতে পারেনি সিনেমাটি। হিন্দি সংস্করণ থেকে প্রথম দিনে সিনেমাটির আয় দাঁড়িয়েছে ১.২৫ কোটি রুপি। প্যান-ইন্ডিয়া উপাদান এবং হিন্দি গানের অনুপস্থিতির কারনে প্রত্যাশা অনুযায়ী আয় করতে পারেনি সিনেমাটির হিন্দি সংস্করণ। তবে উক্ত প্রতিবেদন অনুযায়ী সিনেমাটির প্রধান তারকা আল্লু অর্জুনের জনপ্রিয়তার কারনেই হিন্দি সংস্করণ থেকে আয় ১ কোটি রুপি ছাড়িয়েছে।

অন্য ভাষায় বিশেষ করে তেলুগু সংস্করণের তুলনায় হিন্দি সংস্করণের আয়ের পরিমান নগণ্য হলেও সার্বিক দিক বিবেচনায় ১.২৫ কোটি রুপিকে মোটামুটি হিসেবেই মনে হচ্ছে। কারন চলতি বছরের শুরুতে থালাপাতি বিজয় অভিনীত তামিল ‘মাষ্টার’ সিনেমাটির হিন্দি সংস্করণ থেকে প্রথম দিনে আয় ছিলো মাত্র ৩০ লক্ষ্য রুপি। অন্যদিকে কিছুদিন আগে মুক্তিপ্রাপ্ত বলিউড সিনেমা ‘সত্যেমে জয়েত ২’ এবং ‘চণ্ডীগড় কারে আশিকি’ সিনেমাগুলোর প্রথম দিনে আয়ের পরিমান ছিলো মাত্র ৩ কোটি রুপি। এই হিন্দি সিনেমাগুলোর সাথে তুলনা করলে প্রথম দিনের আয় মোটামুটি ভালোই বলা যায়।

- Advertisement -

এদিকে প্রথম দিনে আয় পর্যালোচনা করলে দেখা যায়, প্রথম দিনে হায়দ্রাবাদে দুর্দান্ত শুরু করেছে আল্লু অর্জুনের ‘পুষ্পা’ সিনেমাটি। হায়দ্রাবাদ থেকে প্রথম দিনে সিনেমাটির আয় ছিলো ৬ কোটি রুপি এবং সব মিলিয়ে নিজাম/অন্দ্র’তে মোট আয়ের পরিমান দাঁড়িয়েছে প্রায় ৪০ কোটি রুপি। তবে ব্যাঙ্গালোর ও চেন্নাইয়ের তুলনায় কান্নাটাকা এবং তামিল নাড়ুতে সিনেমাটি প্রেক্ষাগৃহে দর্শক টানতে পারেনি। এই দুই রাজ্যে ‘স্পাইডার-ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমাটি দুর্দান্ত ভালো ব্যবসা করছে।

প্রসঙ্গত, তেলুগু সংস্করণটি হায়দ্রাবাদ, নিজাম সহ বেশ কয়েকটি রাজ্যে ১০০% হাউজফুল নিয়ে প্রদর্শন শুরু হয়েছিলো। অন্যন্য এলাকায়ও সিনেমাটির দর্শক উপস্থিতি ৯০% এর বেশী ছিলো। অন্যদিকে সিনেমাটির হিন্দি সংস্করণ সকালের প্রদর্শনিগুলোতে ২০-২৫% দর্শক নিয়ে যাত্রা শুরু করলেও রাতের প্রদর্শনিতে ৪৫% এর মোট দর্শক উপস্থিতি দেখা গেছে। একই ঘটনা দেখা গেছে তামিল সংস্করণের ক্ষেত্রেও। শুরুতে দর্শক উপস্থিতি কম হলেও বিকেল এবং রাতের প্রদর্শনিগুলোতে দর্শক বাড়তে দেখা গেছে।

- Advertisement -

প্রসঙ্গত আল্লু অর্জুনের ‘পুষ্পা’ সিনেমাটি মোট দুই পর্বে নির্মিত হতে যাচ্ছে। রক্তচন্দন কাঠের চোরাচালান নিয়ে নির্মিত সিনেমাটি। এই সিনেমার মাধ্যমে তৃতীয়বারের মতো একসাথে কাজ করছেন নির্মাতা আল্লু অর্জুন এবং সুকুমার। ১২ বছর আগে মুক্তিপ্রাপ্ত সুকুমার পরিচালিত ‘আরিয়া-২’ সিনেমায় দেখা গিয়েছিলো আল্লু অর্জুনকে। এই নির্মাতা-অভিনেতা জুটির আগের দুটি সিনেমা বক্স অফিস সফল হওয়ার কারনে ‘পুষ্পাঃ দ্য রাইজ’ নিয়ে সবার প্রত্যাশাও আকাশচুম্বী।

‘পুষ্পা’র মূল প্রেক্ষাপট চন্দন কাঠ পাচারকারী একটি বিশাল দলকে ঘিরে। যাদের বিরুদ্ধে লড়ছেন বনের এক আদিবাসী কাঠমিস্ত্রি ও লরি ড্রাইভার পুষ্পা রাজ। এ চরিত্রে অভিনয় করেছেন আল্লু অর্জুন। আর তার বিপরীতে শ্রীভাল্লি চরিত্রে অভিনয় করবেন রাশমিকা মান্দানা। ছবিতে খলনায়ক হিসেবে পাওয়া যাবে মালয়ালম সুপারস্টার ফাহাদ ফাসিলকে। মিথ্রি মুভি মেকার এবং মুত্তামসেটি মিডিয়া প্রযোজিত সিনেমাটিতে আরো অভিনয় করেছেন জগপতি বাবু, প্রকাশ রাজ, অনসূয়া ভরদ্বাজ, সুনীল, হরিশ উথামান, ভেনেলা কিশোর, রাও রমেশ এবং অজয় ​​ঘোষ।

আরো পড়ুনঃ
পাঁচটি ভাষায় মুক্তি পাচ্ছে ‘পুষ্পা’: ইতিহাস গড়তে চলেছেন আল্লু অর্জুন
৫০০ কোটি রুপি বাজেটের সিনেমা শুরু করলেন প্রভাস এবং দীপিকা 
সামান্থার প্রথম আইটেম গান নিয়ে বিতর্কঃ পুরুষ সংস্থার নিষিদ্ধের দাবি

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ