২০২২ সালে মুক্তি প্রতীক্ষিত দক্ষিন ভারতের পাঁচটি প্যান ইন্ডিয়া সিনেমা

পাঁচটি প্যান ইন্ডিয়া সিনেমা

২০২২ সাল ভারতীয় সিনেমার ইতিহাসের অন্যতম স্মরণীয় বছর হতে যাচ্ছে। করোনা মহামারীর পর আগামী বছরে মুক্তি পেতে যাচ্ছে অনেকগুলো বড় বাজেটের সিনেমা। ইতিমধ্যে সিনেমাগুলোর মুক্তির তারিখ ঘোষনা করেছেন নির্মাতারা। এর মধ্যে দক্ষিন ভারতের একাধিক সিনেমা রয়েছে যেগুলো প্যান-ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে। বড় বাজেট এবং বড় তারকার সিনেমা হওয়ার কারনে ভারতজুড়ে সিনেমাগুলো নিয়ে রয়েছে উম্মাদনা। এরমধ্যে কিছু সিনেমা গত বছর মুক্তির কথা থাকলেও করোনার কারনে পিছিয়ে গেছে মুক্তি। এছাড়া চলতি বছরে শুরু হওয়া আরো কয়েকটি প্যান-ইন্ডিয়া সিনেমা মুক্তি পাবে আগামী বছর। সব মিলিয়ে ২০২২ হতে যাচ্ছে প্যান-ইন্ডিয়া সিনেমার সবচেয়ে বড় আয়োজনের বছর। ২০২২ সালে মুক্তি প্রতীক্ষিত দক্ষিন ভারতের পাঁচটি প্যান ইন্ডিয়া সিনেমার বিস্তারিত থাকছে এই প্রতিবেদনে।

পাঁচটি প্যান ইন্ডিয়া সিনেমা

১। আরআরআর
আগামী বছরে মুক্তি প্রতীক্ষিত প্যান-ইন্ডিয়া সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে আলোচিত এসএস রাজামৌলী পরিচালিত ‘আরআরআর’। সিনেমাটি স্বাধীনতা যুদ্ধের দুই যোদ্ধা কোমারাম ভীম এবং আল্লুরি সীতারামারাজু এর উপর ভিত্তি করে নির্মিত। এর মধ্যে আল্লুরি সীতারামারাজু চরিত্রে অভিনয় করছেন রাম চরন আর কোমারাম ভীম চরিত্রে থাকছেন জুনিয়র এনটিআর। রাম চরন এবং এনটিয়ার জুনিয়র ছাড়াও এই সিনেমার আরো কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগন, আলিয়া ভাট, অলিভিয়া মরিস সহ আরো অনেকেই। ডিভিভি এন্টারটেইনমেন্ট ব্যানারে নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করেছেন ডিভিভি ডানায়া। সিনেমাটি তেলুগু, হিন্দী, তামিল, মালায়লাম এবং কন্নড় সহ ভারতের আরো কয়েকটি ভাষায় মুক্তি পাবে। চলতি বছরে মুক্তির কথা থাকলেও মহামারীর কারনে পিছিয়ে গেছে সিনেমাটি মুক্তি। নতুন ঘোষনা অনুযায়ী আগামী বছরের ৭ই জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত এই সিনেমা।

পাঁচটি প্যান ইন্ডিয়া সিনেমা

২। কেজিএফ চ্যাপ্টার ২
২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ইয়াশ অভিনীত ‘কেজিএফ চ্যাপ্টার ১’ সিনেমাটির দ্বিতীয় পর্ব বর্তমানের অন্যতম প্রতীক্ষিত সিনেমাগুলোর একটি। প্রথম পর্বের জনপ্রিয়তা বিবেচনায় প্যান-ইন্ডিয়া সিনেমাটি দর্শকদের আগ্রহের শীর্ষে। ইয়াশের সাথে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমায় এবার আধীরা চরিত্রে অভিনয় করছেন বলিউডের সঞ্জয় দত্ত। এছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করছেন বলিউড অভিনেত্রী রাবিনা ট্যান্ডন। প্রশান্ত নীল পরিচালিত সিনেমাটি হিন্দি, তামিল, তেলুগু, কান্নড় এবং মালায়লাম ভাষায় মুক্তি পেতে যাচ্ছে। এখন পর্যন্ত ঘোষনা অনুযায়ী ইয়াশ অভিনীত ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি আগামী বছরের ১৪ই এপ্রিল মুক্তির কথা রয়েছে। ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে সিনেমাটির টিজার এবং ট্রেলার। আর ট্রেলার প্রকাশের পর সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ বেড়েছে কয়েক গুন।

পাঁচটি প্যান ইন্ডিয়া সিনেমা

৩। রাধে শ্যাম
ঘোষনা পর থেকেই দর্শকদের আগ্রহের শীর্ষে রাধা কৃষ্ণা কুমার পরিচালিত ‘রাধে শ্যাম’। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন ‘বাহুবলী’ খ্যাত তারকা প্রভাস এবং পূজা হেগ। পিরিয়ডিক রোম্যান্টিক ‘রাধে শ্যাম’ সিনেমায় পূজা অভিনীত চরিত্রের নাম প্রেরণা। অন্যদিকে এই সিনেমায় প্রভাসকে দেখা যাবে বিক্রমাদিত্য চরিত্রে। পূজা এবং প্রভাস ছাড়াও সিনেমাটির আরো কয়েকটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন কৃষ্ণম রাজু প্রিয়দর্শী, ভাগ্যশ্রী এবং মুরলী শর্মা। ইউভি ক্রিয়েশনস এবং ট-সিরিজ প্রযোজিত সিনেমাটি আগামী বছরের ১৪ই জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে। সিনেমাটির ট্রেলার এবং গান প্রকাশের পর সিনেমাটি নিয়ে দেখা গেছে ভক্তদের উম্মাদনা। দীর্ঘ বিরতির পর ‘রাধে শ্যাম’ সিনেমায় আবারো প্রভাসকে দেখা যাবে রোম্যান্টিক চরিত্রে।

৪। আদিপুরুষ
‘বাহুবলী’ খ্যাত প্রভাস অভিনীত আরো একটি প্যান ইন্ডিয়া সিনেমা মুক্তি পেতে যাচ্ছে আগামী বছরে। পৌরণিক কাহিনী রামায়ণের উপর ভিত্তি করে নির্মিতব্য ‘আদিপুরুষ’ সিনেমাটি পরিচালনা করছেন ওম রাউত। এই সিনেমায় প্রবাস লর্ড রাম এবং সাইফ আলী খান রাবনের চরিত্রে অভিনয় করবেন। তার অভিনীত চরিত্রের নাম লঙ্কেশ। আর সীতা চরিত্রে অভিনয় করছেন বলিউড অভিনেত্রী কৃতি শেনন। সিনেমাটি প্রযোজনা করছে টি-সিরিজ। কার্তিক পালানি থাকছেন সিনেমাটির চিত্রগ্রহনে। অন্যদিকে সিনেমাটির সম্পাদনা করছেন অপূর্ব মতিয়ালা এবং আশীষ মাত্রে। সিনেমাটিতে ভারী মাত্রার ভিএফএক্স এর ব্যবহার থাকবে বলেও জানা গেছে। ২০২২ সালের ১১ আগষ্ট হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালায়লাম মোট পাঁচটি ভাষায় মুক্তি পাবে এই সিনেমা।

৫। পোন্নিয়ান সেলভান: প্রথম পর্ব
ঐতিহাসিক গল্প নিয়ে নির্মিত হচ্ছে তামিল ভাষার সিনেমা ‘পন্নিয়িন সেলভান’। কল্কি কৃষ্ণমূর্তির ১৯৫৫ সালের একই নামের একটি উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে সিনেমাটি। তামিলের স্বনামধন্য নির্মাতা মনি রত্নম পরিচালিত সিনেমাটিতে অভিনয় করছেন একাধিক প্যান ইন্ডিয়া তারকা। দক্ষিণ ভারতের চোল রাজাদের ইতিহাস উপন্যাসের মূল বিষয়বস্তু তাই ছবিটির তৈরি হচ্ছে ঐতিহাসিক প্রেক্ষাপটে। সিনেমাটির প্রধান চরিত্রে আছেন বিক্রম (তামিল), কার্তি (তামিল), ঐশ্বরিয়া রাই (বলিউড), ঐশ্বরিয়া লক্ষ্মী (তামিল), শরত কুমার (মালায়লাম, তেলুগু, তামিল) এবং প্রকাশ রাজ (তামিল, তেলুগু, হিন্দি)। সিনেমায় দ্বৈত চরিত্রে অভিনয় করছেন ঐশ্বরিয়া। এতে তাকে নন্দিনী ও মন্দাকিনী দেবীর চরিত্রে পর্দায় দেখা যাবে। সম্প্রতি ঘোষনা অনুযায়ী দুই পর্বের এই সিনেমার প্রথম পর্বটি আগামী বছরের গ্রীষ্মে মুক্তি পেতে যাচ্ছে।

প্রিয় পাঠক, উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে কোন প্যান ইন্ডিয়া সিনেমা নিয়ে আপনি বেশী উচ্ছ্বাসিত তা আমাদের জানিয়ে দিন মন্তব্যে। এছাড়া এই পাঁচটি সিনেমা ছাড়া আর কোন সিনেমা এই তালিকায় থাকা উচিৎ বলে আপনি মনে করছেন সেটাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
‘আরআরআর’ থেকে ‘আরসি১৭’: রাম চরন অভিনীত যত প্রতীক্ষিত সিনেমা
‘লাল সিং চাড্ডা’র মুক্তি নিয়ে ‘কেজিএফ’ টিমের কাছে আমির খানের ক্ষমাপ্রার্থনা
দক্ষিনের সিনেমার সবচেয়ে বড় বক্স অফিস সংঘর্ষঃ প্রদর্শকদের কপালে চিন্তার ভাঁজ

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ