সিনেমা ইন্ডাস্ট্রিকে প্রভাবিত করা আনুশকা শেঠি অভিনীত ৬টি শক্তিশালী চরিত্র

আনুশকা শেঠি অভিনীত

দুর্দান্ত অভিনয় এবং সৌন্দর্যের কারনে আনুশকা শেঠিকে বলা হয় টলিউড (তেলুগু সিনেমা ইন্ডাস্ট্রি) কুইন বা রানী। নিজের অভিনয় ক্যারিয়ারে এমন কিছু চরিত্রে তাকে দেখা গেছে ভারতের সিনেমা ইন্ডাস্ট্রিকে প্রভাবিত করেছে অনেকবার। পর্দার অভিনয় দিয়ে দক্ষিনি সিনেমার পাশাপাশি পুরো ভারতজুড়ে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন অন্যতম সেরা অভিনেত্রী হিসেবে। ‘বাহুবলী’ সিনেমায় দেবসেনা থেকে শুরু করে ‘ভেদাম’ সিনেমায় অভিনয় করেছেন একজন পতিতার চরিত্রে। তার অভিনীত চরিত্রগুলো দক্ষিনের সিনেমার গণ্ডি পেরিয়ে প্রভাবিত করেছে ভারতের অন্য সিনেমা ইন্ডাস্ট্রিগুলোকে। আনুশকা শেঠি অভিনীত এরকম ৬টি শক্তিশালী চরিত্র নিয়ে আলোচনা থাকছে আজকের এই প্রতিবেদনে।

- Advertisement -

আনুশকা শেঠি অভিনীত

১। বাহুবলী সিনেমায় দেবসেনা
এস এস রাজামৌলী পরিচালিত ভারতের অন্যতম আলোচিত সিনেমা ‘বাহুবলী’ মুক্তি পেয়েছিলো মোট দুই পর্বে। সিনেমাটির দুই পর্বেই অন্যতম গুরুত্বপূর্ন চরিত্র ছিলো দেবসেনা। এই চরিত্রে আনুশকা শেঠির অভিনয় ভারতের অন্যতম সেরা চরিত্রগুলোর একটি হয়ে থাকবে। প্রবাস এবং রানা দগ্গুবতীর পাশাপাশি সিনেমাটিতে সমানভাবে পর্দায় প্রভাব বিস্তার করেছিলেন আনুশকা। একজন যোদ্ধা রাজকুমারী থেকে শুরু করে রাজবন্দী এবং পরবর্তিতে রাজমাতা – সবকয়টি রুপেই আনুশকা ছিলেন অতুলনীয়। ‘দেবসেনা’ হিসাবে তার বিখ্যাত কাট-আউট এখনও ভারতের সিনেমার সেরা পোস্টারগুলির মধ্যে একটি হিসেবে বিবেচিত হয়।

- Advertisement -

আনুশকা শেঠি অভিনীত

২। অরুন্ধতী সিনেমায় জেজাম্মা অরুন্ধতী
তেলুগু সুপারহিট হরর থ্রিলার ‘অরুন্ধতী’ সিনেমার নাম ভূমিকায় অভিনয় করেছেন আনুশকা শেঠি। সিনেমাটিতে তার অভিনীত চরিত্রের নাম জেজাম্মা অরুন্ধতী। একজন শক্তিশালী এবং পর্দায় প্রভাববিস্তার করার মত অভিনেত্রী হিসেবে তেলুগু দর্শকরা আনুশকাকে প্রথম আবিষ্কার করেন ‘অরুন্ধতী’ সিনেমায়। নাম ভূমিকায় যেমন তিনি ছিলেন, তেমনি নির্মাতাদের প্রত্যাশা পূরণ করে পুরো সিনেমাকে এককভাবে নিজের কাঁধে করে বয়ে নিয়ে গেছেন তিনি। একজন যোদ্ধা হিসেবে লড়াই করার পাশাপাশি রানী হিসেবে অভিনয়ের সেই ব্যক্তিত্বের বহিঃপ্রকাশ সিনেমাটিতে তাকে করেছে অনন্য।

- Advertisement -

৩। রুদ্রমাদেবীর চরিত্রে আনুশকা
২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত তেলুগু ভাষার ‘রুদ্রমাদেবী’ সিনেমার নাম ভূমিকায় অভিনয় করেছেন আনুশকা। কাকাতিয়া রাজবংশের একজন বিশিষ্ট শাসক এবং ভারতীয় ইতিহাসের অন্যতম সেরা রানী রুদ্রমা দেবীর জীবনের উপর ভিত্তি করে নির্মিত হয়েছিলো সিনেমাটি। সিনেমাটিতে এই চরিত্রে অভিনয়ের মাধ্যমে আরো একবার আনুশকা প্রমাণ করেছেন কেন্দ্রীয় চরিত্রে তার গ্রহণযোগ্যতা। মুক্তির পর বক্স অফিসে সাফল্যের পাশাপাশি সমালোচকদেরও প্রশংসা কুঁড়াতে সক্ষম হয়েছিলো এই সিনেমা। সিনেমাটি লিখেছেন ও পরিচালনা করেছেন গুণশেখর।

আনুশকা শেঠি অভিনীত

৪। সাইজ জিরো সিনেমায় সৌন্দর্য
সাইজ জিরো সিনেমায় সৌন্দর্য চরিত্রটি আনুশকা শেঠির ক্যারিয়ারের অন্যতম উল্লেখযোগ্য একটি চরিত্র। এই চরিত্রের জন্য নিজের ওজন অনেক বেশী বাড়াতে হয়েছিলো এই অভিনেত্রীকে। একজন অতিরিক্ত স্বাস্থ্যের নারী চরিত্রে দেখা গেছে তাকে। এই সিনেমার পর নিজের স্বাভাবিক শারীরিক গঠনে ফিরতে আনুশকার বেশ সময় লেগেছিলো। কিন্তু তার এই পরিশ্রম যৌক্তিক বলে মন্তব্য করেছেন এই অভিনেত্রী। এই চরিত্রে অভিনয়কে অনেক উপভোগ করেছেন বলেও জানিয়েছেন আনুশকা শেঠি।

আনুশকা শেঠি অভিনীত

৫। বেদম সিনেমায় সরোজা
‘বেদম’ সিনেমায় আনুশকা শেঠি একজন পতিতার চরিত্রে অভিনয় করেছেন। সিনেমাটিতে তার অভিনীত চরিত্রের নাম ছিলো সরোজা। একজন পতিতার করুণ জীবন চিত্রিত করে, যে সবকিছু নতুন করে শুরু করতে চায় – এমন একটি গল্প নিয়ে নির্মিত হয়েছিলো সিনেমাটি। এই চরিত্রে আনুশকা নিজের অভিনয় দক্ষতা দিয়ে দর্শকদের এই ধরনের মানুষ এবং তাদের উদ্দেশ্য সম্পর্কে হৃদয় দিয়ে ভাবতে বাধ্য করেছেন। কৃষ এই সিনেমায় অভিনয়ের জন্য সে বছর ফিল্মফেয়ার পুরষ্কার জিতেছিলেন আনুশকা।

৬। বাগমাতির চরিত্রে আনুশকা
জি অশোকের লিখা এবং পরিচালিত আনুশকা শেঠি অভিনীত ‘বাগমাতি’ সিনেমাটি মুক্তি পেয়েছিলো ২০১৮ সালে। থ্রিলার গল্পের এই সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন আনুশকা শেঠি। একটি ভুতুড়ে বাড়িতে বন্দী একজন প্রাক্তন জেলা কালেক্টরকে ঘিরে সিনেমাটি আবর্তিত হয়েছে। সিনেমাটি একই সাথে তেলুগু, মালায়ালাম এবং তামিল ভাষায় নির্মিত হয়েছিলো। কেন্দ্রীয় চরিত্রে আরো একবার নির্মাতাদের মুনাফা এনে দেন এই অভিনেত্রী। ব্যবসায়িক সাফল্যের পাশাপাশি সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছেন এই অভিনেত্রী। পরবর্তিতে সিনেমাটি ‘দুর্গামতি’ নামে হিন্দিতে রিমেক হয়েছিলো।

প্রিয় পাঠক, আনুশকা শেঠি অভিনীত উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি আপনার কাছে সবচেয়ে ভালো লেগেছে তা জানিয়ে দিতে পারেন আমাদের। এছাড়া এই সিনেমাগুলো ছাড়া আনুশকা শেঠি অভিনীত আর কোন সিনেমা এই তালিকায় থাকা উচিত বলে আপনি মনে করছেন তাও জানিয়ে দিতে পারেন ঝটপট মন্তব্যে।

আরো পড়ুনঃ
মহেশ বাবুর পরিচালনায় আনুশকা শেঠির নতুন বহুভাষিক সিনেমা
রাঘব লরেন্সের ‘চন্দ্রমুখী ২’ সিনেমার নাম ভূমিকায় আনুশকা শেঠি!
বলিউডের সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন দক্ষিনের যে আলোচিত তারকারা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ